শ্রীদেবীর পাঁচটি হাসির দৃশ্য

Looks like you've blocked notifications!

১৯৭৫ সালে ১৩ বছর বয়সে ‘জুলি’ সিনেমার মধ্য দিয়ে ইন্ডাস্ট্রিতে প্রবেশ শ্রীদেবীর। এরপর চাঁদনি, নাগিনা, সাদমা, জানবাজ, কারমা, মিস্টার ইন্ডিয়াসহ অসংখ্য সিনেমায় তিনি অভিনয় করেন। তবে এসব ছবিতে শুধু রোমান্স বা অ্যাকশন নয়। হাস্য-রসাত্মক দৃশ্যেও যথেষ্ট পারদর্শী ছিলেন ভারতের প্রথম নারী সুপারস্টার। চলুন, বলিউড লাইফ ডটকমের সৌজন্যে দেখে নিই শ্রীদেবী অভিনীত চলচ্চিত্রের কিছু হাস্য-রসাত্মক দৃশ্য।

মিস্টার ইন্ডিয়া

শেখর কাপুরের পরিচালনায় শ্রীদেবী একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেন। ছবিতে অদৃশ্য হতে পারার ক্ষমতাসম্পন্ন এক যুবকের প্রেমে পড়েন তিনি। সেই ছবিতে নয় মিনিটের জন্য চার্লি চ্যাপলিনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। ছবিজুড়ে অনিল কাপুর থাকলেও এই নয় মিনিট সম্পূর্ণ নিজের করে নিয়েছিলেন শ্রীদেবী।

রূপ কি রানি চোর কি রাজা

‘রূপ কি রানি চোর কি রাজা’ ছবিটি প্রযোজনা করেন শ্রীদেবীর স্বামী বনি কাপুর। ছবিটি বক্স-অফিসে খুব একটা সাফল্য পায়নি। ছবিটিতে একজন মাদ্রাজি মেয়ের ভূমিকায় অভিনয় করেন শ্রীদেবী। একটি হাস্য-রসাত্মক দৃশ্যে তাঁর জীবন নষ্টের জন্য অনিল কাপুরকে দোষারোপ করতে দেখা যায় শ্রীদেবীকে।

চালবাজ

চালবাজ ছবিটিতে একজন মেকআপ আর্টিস্টের ভূমিকায় দেখা যায় শ্রীদেবীকে। ছবিতে আরো অভিনয় করেন সানি দেওল ও রজনীকান্ত। তবে ছবির মূল ভূমিকায় ছিলেন শ্রীদেবী।

গের কানুনি

বলিউডের হাস্যরসের ওস্তাদ মনে করা হয় গোবিন্দকে। সেই গোবিন্দের সঙ্গে পাল্লা দিয়ে হাসির দৃশ্যে অভিনয় করেছেন শ্রীদেবী। যেখানে ‘টমবয়’ রূপে হাজির হয়েছিলেন তিনি।

যাব হাম দেঙ্গে

‘যাব হাম দেঙ্গে’ ছবিতে একজন পুলিশ কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেন শ্রীদেবী। যেখানে মারকুটে দৃশ্যের পাশাপাশি মজার এক চরিত্রেও অভিনয় করেন শ্রীদেবী।