বাংলাদেশের জয়ে অমিতাভের ফেসবুক পোস্ট

Looks like you've blocked notifications!

ক্রিকেটের দারুণ ভক্ত বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। ভারতীয় পুরুষ ও নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিতে দেখা যায় তাঁকে। তবে এবার বাংলাদেশের ক্রিকেটে মজেছেন অমিতাভ। গতকাল প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ শ্রীলঙ্কা অঘোষিত সেমিফাইনালে দুর্দান্ত জয়ে ফেসবুক পোস্টের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

অমিতাভ তাঁর ফেসবুক পোস্টে লিখেন, ‘ত্রিদেশীয় টি-টোয়েন্টির বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচে দুর্দান্ত ক্রিকেট দেখলাম। দুর্দান্ত জয় বাংলার। আবেগ, তর্ক, বাজে মেজাজগুলো বাদ দিলে শেষ কিছু বলে তুমি খেলে দিয়েছ এবং জিতেছ। শ্রদ্ধা।’ থাগস অব হিন্দুস্তান ছবির শুটিংয়ে ব্যস্ত থাকলেও গত ১৩ মার্চ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন অমিতাভ। ফলে তাঁকে ভর্তি করা হয় মুম্বাইয়ের হাসপাতালে। সেখানে বসেই খেলাটি উপভোগ করেছেন অমিতাভ।

নিদাহাস ট্রফির অঘোষিত সেমিফাইনালে জয়ের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ব্যাটিং করছে ১৬০ রানের লক্ষ্য নিয়ে। বাঁচামরার এই লড়াইয়ে ব্যাট হাতে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। প্রথম চার ওভারের মধ্যে সাজঘরে ফিরেছেন লিটন দাস ও সাব্বির রহমান। দ্বিতীয় ওভারেই লিটন দাসের উইকেট তুলে নিয়েছিলেন ধনঞ্জয়। রানের খাতা না খুলেই ফিরে যেতে হয়েছে লিটনকে। নিজের পরের ওভারে সাব্বিরকেও স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেছেন ধনঞ্জয়।

তবে তৃতীয় উইকেটে ৬৪ উইকেটের জুটি গড়ে দলকে ভালোই এগিয়ে নিচ্ছিলেন তামিম ও মুশফিক। কিন্তু এই আশার আলো বেশিক্ষণ থাকেনি। পর পর দুই ওভারে দুজই ফিরে যান। এর পর সাজঘরে ফিরেন সৌম্য সরকারও। তবে শেষপর্যায়ে চাপের মুখে ১৮ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মাহমুদউল্লাহ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে শ্রীলঙ্কাও অবশ্য পড়েছিল ব্যাটিং বিপর্যয়ের মুখে। মাত্র ৪১ রান সংগ্রহ করতেই হারিয়েছিল ৫টি উইকেট। শেষপর্যন্ত অবশ্য কুশল পেরেরার ৬১ ও থিসারা পেরেরার ৫৮ রানের ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৫৯ রানের লড়াকু পুঁজি জমা করেছেন লঙ্কানরা।