এপ্রিলে স্টার ভয়েস কনটেস্টের গ্র্যান্ড ফিনালে

Looks like you've blocked notifications!

‘স্টার ভয়েস কনটেস্ট ২০১৮’। সংগীত প্রতিভা অন্বেষণমূলক এই ইভেন্টটির অনুপ্রেরক দুই বাংলার জনপ্রিয় শিল্পী নচিকেতা চক্রবর্তী।

অন্যদিকে, জীবনমুখী গানের চেতনাকে সামনে রেখে নিজের কথা, সুর ও গাওয়া গান দিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী, লেখক ও সাংবাদিক আমিরুল মোমেনীন মানিক।

মানিক মিউজিক নামে ইউটিউবভিত্তিক এই প্রতিযোগিতায় দেশ ও দেশের বাইরের বিভিন্ন জায়গা থেকে শিল্পীদের কণ্ঠে গান জমা পড়েছিল এক হাজার ৯২৫টি। গত ছয় মাস যাচাই ও বাছাই করে সেখান থেকে চূড়ান্ত পর্বের জন্য উত্তীর্ণ করা হয়েছে পাঁচজন প্রতিযোগীকে।

তাঁরা হলেন আব্বাস খান (কলকাতা), সাজ্জাদ মনির (ঢাকা), ইমতিয়াজ আহমেদ (নারায়ণগঞ্জ), আবদুল্লাহ বিন ফয়েজ (ঢাকা) এবং এবি সিদ্দিক (লালমনিরহাট)। এনটিভি অনলাইনকে এমনটিই জানিয়েছেন আমিরুল মোমেনীন মানিক।

আসছে এপ্রিলের ৬ তারিখে ‘স্টার ভয়েস কনটেস্ট-২০১৮’-এর গ্র্যান্ড ফিনালে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এই স্বর্ণমঞ্চে দেশের গুণীজন ছাড়াও বরেণ্য সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর উপস্থিত থাকার কথা রয়েছে।

মূল পর্বের এই আসরে সেলিব্রেটি বিচারক হিসেবে থাকবেন প্রখ্যাত গীতিকবি ও সংগীতজ্ঞ শহীদুল্লাহ ফরায়জী। স্টার মেকার বিচারক হিসেবে জনপ্রিয় লেখক, নাট্যকার ও গীতিকার অনুরূপ আইচ এবং স্টার ভয়েস বিচারকের আসনে থাকছেন নাট্যকার ও গীতিকার রেজাউর রহমান রিজভী। চূড়ান্ত পর্বের বিচারকর্মের সমন্বয়ক হিসেবে রেডিও ব্যক্তিত্ব ও কবি আবিদ আজম থাকবেন। এ ছাড়া অ্যাসোসিয়েট জাজ হিসেবেও তিনি কাজ করবেন।

সেভেন্টিওয়ান টেলিমিডিয়ার আয়োজনে স্টার ভয়েস কনটেস্টের ডিজাইন যৌথভাবে করেছেন জায়েদ হাসনাইন ও মোজাম্মেল প্রধান।

নচিকেতাও মানিকের যৌথভাবে কনটেস্টের একটি থিম সং গেয়েছেন। গানের প্রথম লাইনগুলো হলো, ‘আয় ভোর আয় ভোর, তোর জন্য এই স্বপ্ন দেখা, দিন যায় রাত যায়, তোরই অপেক্ষায়, তোকে পেলেই পাবো মুক্তির রেখা’।