Beta

অসীম যুদ্ধে মারা যাবেন যে সুপারহিরোরা

২৭ মার্চ ২০১৮, ১৯:০৬

বেজে গেছে যুদ্ধের দামামা। থানুসের বিরুদ্ধে অসীম যুদ্ধে নামতে যাচ্ছেন মারভেলের সব সুপারহিরো। এর আগে কোনো ছবিতে একসঙ্গে দেখা যায়নি এত সুপারহিরোকে। গুঞ্জন রয়েছে এই যুদ্ধে প্রাণ হারাতে পারেন বেশিরভাগ মারভেল সুপারহিরো। অবসান হতে পারে বেশকিছু চরিত্রের। আর সম্প্রতি প্রকাশিত ‘ইনফিনিটি ওয়ার’ -এর সর্বশেষ ট্রেইলার দৃঢ় বিশ্বাস জোগাচ্ছে যে থানুসের হাতেই হতে পারে কয়েকটি চরিত্রের নিশ্চিত মৃত্যু। চলুন স্ক্রিন রেন্টের সৌজন্যে জেনে নিই কাদের জন্য মৃত্যু অপেক্ষা করছে।

১. ক্যাপ্টেন আমেরিকা

‘ইনফিনিটি ওয়ার’ দিয়ে ক্রিস ইভান্সের সঙ্গে চুক্তি শেষ হতে যাচ্ছে মারভেল কোম্পানির। সম্প্রতি এক অনুষ্ঠানে ক্রিস ইভান্স জানিয়েছেন তিনি আর ‘ক্যাপ্টেন আমেরিকা’ ওরফে স্টিভ রজার্স চরিত্রে অভিনয় করতে ইচ্ছুক নন। আর সেটাই ইঙ্গিত দিচ্ছে পর্দার ‘ক্যাপ্টেন আমেরিকা’র মৃত্যুর। মারভেল কমিকসের কাহিনীর ইঙ্গিতও সেরকমই।

২. আয়রন ম্যান

মারভেল দুনিয়ার যাত্রাটা শুরু হয়েছিল ২০০৮ সালের ‘আয়রন ম্যান’ ছবির মাধ্যমে। অবশেষে সমাপ্ত হতে যাচ্ছে ‘আয়রন ম্যান’ ওরফে টনি স্টার্কের সঙ্গে মারভেলের যাত্রা। ‘আয়রন ম্যান’ চরিত্রে অভিনয় করা রবার্ট ডাউনি জুনিয়রও ক্রিস ইভান্সের মতো জানিয়ে দিয়েছেন নতুনভাবে মারভেলের সঙ্গে চুক্তি করার কোনো ইচ্ছা নেই তাঁর। যদিও আগে ‘আয়রন ম্যান ৪’ বের করার ইচ্ছে পোষণ করেছিলেন তিনি।

৩. থর

অ্যাভেঞ্জার ইনফিনিটি ওয়ারে মৃত্যু হতে পারে ওডিন পুত্র থরের। সর্বশেষ মুক্তি পাওয়া ‘থর : রাগনারক’-এ দেখানো হয়েছে থরের বাসস্থান অ্যাসগার্ডকে ধ্বংস করে ফেলা হয়েছে। এ ছাড়া সম্প্রতি মুক্তি পাওয়া ট্রেইলারে থরকে দেখা গেছে থানুসের হাতের মুঠোয়।

৪. লোকি

আপন ভাই থরের ভাগ্য বরণ করতে হবে লোকিকেও। পৃথিবীতে গচ্ছিত থাকা সম্পদ টেজারেক্ট পাওয়ার লোভে লোকিকে মাইন্ড স্টোন দিয়ে পৃথিবীতে পাঠায় থানুস। সেবার অ্যাভেঞ্জারের কল্যাণে রক্ষা পায় দুনিয়া। আর লোকি হারিয়ে বসেন মাইন্ড স্টোন। যেটা দিয়ে পরে তৈরি করা হয় ভিশনকে। আর এই ব্যর্থতার শোধ নিতে ইনফিনিটি ওয়ারে টেজারেক্ট দেওয়ার পরও থানুস হত্যা করবেন লোকিকে।

৫. ভিশন

অন্যসব সুপারহিরোর তুলনায় ভিশনের মৃত্যু অনেকটাই সুনিশ্চিত। কারণ সব কয়টি ইনফিনিটি স্টোন হস্তগত করতে হলে ভিশনকে হত্যার বিকল্প নেই থানুসের। ভিশনের মাথার মাইন্ড স্টোন থানুসের হারিয়ে যাওয়া সেই মানিক, লোকির হাত থেকে যা ছুটে গিয়েছিল ‘অ্যাভেঞ্জারস’-এর প্রথম পর্বে। 

৬. ড্রাক্স

‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি’ হারাবে তাঁদের পরিবারের একজন সদস্যকে। থানুসকে হত্যা করাই যে ড্রাক্সের জীবনের একমাত্র লক্ষ্য তা একাধিকবার প্রকাশ পেয়েছে ‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সির’ প্রথম ও দ্বিতীয় পর্বে। তবে মারভেল দুনিয়ার এই শক্তিশালী খলনায়ককে হত্যা করতে গিয়ে তাঁর হাতেই মরতে হবে ড্রাক্সকে।

এ ছাড়া ছবিটিতে মৃত্যু ঘটার সম্ভবনা রয়েছে আরো বেশ কিছু চরিত্রের। যাদের মধ্যে ব্ল্যাক উইডো, হক আই, ওয়ার মেশিন, নেবুলা অন্যতম।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement