‘সংবাদের শক্তি প্রকাশ করে মোশাররফ করিমের পক্ষে অবস্থান নেয়া জরুরি’

Looks like you've blocked notifications!

‘অতিসম্প্রতি অভিনেতা মোশাররফ করিমের উপস্থাপনায় একটি টেলিভিশন শোতে তাঁর কিছু কথা পরবর্তীতে ভুলভাবে ব্যাখ্যা পেয়েছে এবং মৌলবাদের লক্ষবস্তুতে পরিণত হয়েছে। বোঝা যায় খুব পরিকল্পনা করেই একটি পক্ষ ইন্টারনেটের মাধ্যমে তাঁকে সমাজে হেয় পতিপন্ন করার যেমন চেষ্টা করছে পাশাপাশি তাঁকে নিরাপত্তাহীনতায় ফেলে দিয়েছে’।_ কথাগুলো বলেছেন অভিনয় শিল্পী সংঘের  সহসভাপতি আজাদ আবুল কালাম।

আজ মঙ্গলবার দুপুরে  রাজধানীর শিল্পকলা একাডেমিতে টেলিভিশন অভিনয়শিল্পী সংঘের সঙ্গে  সাংবাদিকদের গোল টেবিল বৈঠকে মোশাররফ করিম প্রসঙ্গে এই কথা গুলো বলেন তিনি।

আজাদ আবুল কালাম আরও বলেন, ‘অভিনয়শিল্পীদের তার পক্ষে দাঁড়ানো এখন যেমন দায়িত্ব ঠিক বিনোদন সংবাদের শক্তি প্রকাশ করে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের পক্ষে অবস্থান নেয়া জরুরি।’

অভিনয়শিল্পী সংঘের সঙ্গে  সাংবাদিকদের গোল টেবিল বৈঠকের শিরোনাম রাখা হয়েছে ‘অভিনয় শিল্পী এবং বিনোদন সংবাদকর্মী সংযোগ’। অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ের শিল্পীদের অনেক  ঘটনার প্রেক্ষিতে সংবাদ  ও অন্যান্য আরও অনেক বিষয় নিয়ে মত বিনিময় করেন সাংবাদিক ও শিল্পীরা। বৈঠকের শুরুতে একটি বিবৃতি পাঠ করে আজাদ আবুল কালাম। বিবৃতিতে মোশাররফ করিমের প্রসঙ্গ টানেন তিনি।

‘জাগো বাংলাদেশ’ শিরোনামে চ্যানেল টোয়েন্টিফোরে একটি টিভি অনুষ্ঠান উপস্থাপনা করছেন মোশাররফ করিম। সমাজের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয় এই অনুষ্ঠানে। সম্প্রতি অনুষ্ঠানটির দ্বিতীয় পর্ব প্রচারিত হলে সেখানে  মোশাররফ করিমের একটি কথা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক বির্তক  ও সমালোচনা হয়।

অনুষ্ঠানে  মোশাররফ করিম বলেছিলেন, ‘একটা মেয়ে তাঁর পছন্দমতো পোশাক পরবে না? আচ্ছা পোশাক পরলেই যদি প্রবলেম হয়, তাহলে সাত বছরের মেয়েটির ক্ষেত্রে কী যুক্তি দেব, যে বোরকা পরেছিলেন তাঁর ক্ষেত্রে কী যুক্তি দেব?’

মোশাররফ করিমের এই মন্তব্যে কেউ যাতে ভুল না বুঝেন এ কারণে নিজের ভেরিফাইড ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন তিনি। তিনি লিখেন,‘‘চ্যানেল ২৪-এর আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি তা হয়তো পরিষ্কার হয়নি। আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী এবং তার প্রয়োজন আছে। এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত। আমি অত্যন্ত দুঃখিত। দয়া করে সবাই ক্ষমা করবেন ।’

গত ১১ মার্চ থেকে সপ্তাহের প্রতি রোববার রাত সাড়ে ৮টায় ‘জাগো বাংলাদেশ’ অনুষ্ঠানটি চ্যানেল টুয়েন্টিফোরে প্রচারিত হচ্ছে। বিভিন্ন সামাজিক সমস্যা যেমন সড়ক দুর্ঘটনা, যানজট, বাল্যবিবাহ, শিশু ধর্ষণ ও অন্য আরো বিষয় নিয়ে নির্মিত হচ্ছে অনুষ্ঠানটির প্রতিটি পর্ব। অনুষ্ঠানটি পরিচালনা করছেন আরিফ এ আহনাফ।