Beta

মোমেনা চৌধুরীর ‘লালজমিন’

০৪ এপ্রিল ২০১৮, ১৬:৩২

ফিচার ডেস্ক
‘লালজমিন’ নাটকের একটি দৃশ্যে মোমেনা চৌধুরী। ছবি : সংগৃহীত

শূন্যন রেপার্টরি থিয়েটারের প্রথম প্রযোজিত মঞ্চনাটক ‘লালজমিন’। নাটকটির ১৫০তম প্রদর্শনী হবে আগামী শুক্রবার। শ্রীমঙ্গল বিজয়ী থিয়েটারের আয়োজনে স্থানীয় মহসিন অডিটরিয়ামে নাটকটি মঞ্চস্থ হবে।

প্রদর্শনীর আগে তিনজন মুক্তিযোদ্ধা নারী প্রদীপ প্রজ্বালন করবেন। নাটকটি  লিখেছেন মান্নান হীরা। নির্দেশনা দিয়েছেন সুদীপ চক্রবর্তী।

নাটকটিতে একক অভিনয় করেছেন অভিনেত্রী মোমেনা চৌধুরী। নাটকটি প্রসঙ্গে মোমেনা চৌধুরী বলেন, “কৃতজ্ঞতা প্রকাশ করছি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়, বিশ্বসাহিত্য কেন্দ্র, বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে যাঁরা আমাদের ‘লালজমিন’ নাটকটি প্রদর্শন করার সুযোগ করে দিয়েছেন। কৃতজ্ঞতা প্রকাশ করি আরণ্যক নাট্যদলের কাছে। আর আমাদের সবটুকু ভালোবাসা দর্শকদের জন্য। তাঁদের অনুপ্রেরণায় আমরা অনুপ্রাণিত হয়েছি। কৃতজ্ঞতা জানাই সকল প্রেস মিডিয়া এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বন্ধুদের। যাঁরা ‘লালজমিন’ নাটকের সংবাদ প্রচার করে আমাদের পথচলাকে করেছেন গতিশীল। ধন্যবাদ ফেসবুক বন্ধুদের। দোয়া চাই সকলের কাছে যেন প্রকৃতি, পরিবেশ সবকিছু আমাদের অনুকূলে থাকে।”

মোমেনা চৌধুরী আরো বলেন, ‘শুরু থেকে নাটকটির প্রতি দর্শকদের আমাদের পথচলাকে করেছে গতিময়।’

২০১১ সালে ১৯ মে নাটমণ্ডলে ‘লালজমিন’ নাটকটি প্রথম প্রদর্শিত হয়। সেই থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলে ও বিদেশের মাটিতে একের পর এক নাটকটির প্রদর্শনী হয়ে আসছে।

Advertisement