অ্যাভেঞ্জারদের অসীম যুদ্ধে চুরমার বক্স-অফিস

Looks like you've blocked notifications!

আজ মুক্তি পেয়েছে মারভেল ভক্তদের বহুল প্রতীক্ষিত ছবি ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’। আর মুক্তির প্রথম দিনেই তা ঝড় তুলেছে বলিউডের বক্স-অফিসে। ভেঙে দিয়েছে বিগত নানা রেকর্ড। আইএনএস বরাত দিয়ে ইন্ডিয়া টুডের খবরে প্রকাশ, গতকালই ভারতে বিক্রি হয়েছে ১০ লাখের কাছাকাছি টিকেট। আর অনলাইন মাধ্যম বুক মাই শো একাই বিক্রি করেছে দশ লাখ টিকেট।

এ ছাড়া অ্যাভেঞ্জাররা পেছনে ফেলেছে আমির খানের ‘দঙ্গল’ ও সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যায়’-এর মতো হিট ছবিগুলোকে। ভারতে প্রথম দিনে দঙ্গল আয় করেছিল ২৯ কোটি রুপি। অন্যদিকে ‘টাইগার জিন্দা হ্যায়’-এর প্রথম দিনের আয় ছিল ৩৩ কোটি রুপি। অথচ অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ারের ২৯ কোটি টাকার টিকেটের বুকিং এখনো অপেক্ষারত রয়েছে। এ ছাড়া ভারতের সিনেমা হলগুলোতে সকালের শোগুলো ছিল হাউজফুল। ধারণা করা হচ্ছে, বিশ্বব্যাপী প্রথম দিনেই ছবিটির আয় দিয়েই এর নির্মাণ ব্যয় উঠে আসবে।

ছবিটি পরিচালনার দায়িত্বে ছিলেন দুই ভাই অ্যান্থনি রুশো ও জো রুশো। অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ারের পাণ্ডুলিপি তৈরির দায়িত্বেও ছিলেন তাঁরা। প্রযোজনায় রয়েছেন ক্লেভিন ফেইগ। ৩০০ মিলিয়ন ডলার বাজেটের এই ছবিতে ২২ জন সুপারহিরো। ছবিটির বিভিন্ন চরিত্রে রয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস হেমসওয়ার্থ, মার্ক রফালো, ক্রিস ইভান্স, স্কারলেট জোহান্সসন, বেনেডিক্ট কাম্বারব্যাচ, ডন চ্যাডেল, টম হল্যান্ড, চ্যাডউইক বোসম্যান, পল বেটানি, এলিজাবেথ ওলসেন, অ্যান্থনি ম্যাকি, সেবাস্টিয়ান স্ট্যান, দানিয়ে গুরুরা, লেটিতিয়া রাইট, ডেভ বুতিস্টা, জো সালদানা, জোশ ব্রোলিন ও ক্রিস প্র্যাট।