আজ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

Looks like you've blocked notifications!
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন এই তারকারা

মিশা সওদাগর ও অমিত হাসানের তুমুল প্রতিদ্বন্দ্বিতা

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আজ ৩০ জানুয়ারি শুক্রবার। শাকিব খান পূর্ণ প্যানেল দিতে পারলেও প্রতিদ্বন্দ্বী আহমেদ শরীফ পুরো প্যানেলে প্রার্থী দিতে পারেননি। এমনকি সাধারণ সম্পাদক পদেও কোনো প্রার্থী নেই। তিনি স্বতন্ত্র সাধারণ সম্পাদক প্রার্থী অমিত হাসানকে সমর্থন করছেন। শাকিব খানের সঙ্গে রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক মিশা সওদাগর। তিনি একই পদে নির্বাচন করছেন। সমিতির এবারের নির্বাচনে দুটি পূর্ণ প্যানেল না হওয়ায় নির্বাচন তেমন উত্তাপ ছড়াচ্ছে না। এর আগে মান্নার মতো তারকার বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করে অল্প ভোটে পরাজিত হয়েছিলেন অমিত হাসান। ফলে সাধারণ সম্পাদক পদে মিশা সওদাগর ও অমিত হাসানের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে সবাই ধারণা করছেন। 

সভাপতি পদে শাকিব খানের সঙ্গে আহমেদ শরীফের প্রতিদ্বন্দ্বিতা জমজমাট হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সহসভাপতি পদেও বেশ প্রতিদ্বন্দ্বিতা হবে। এ দুই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন—শাকিব-মিশা পরিষদের নাদের খান ও ওমর সানী এবং আহমেদ শরীফ পরিষদের দিলারা ও আবদুল্লাহ সাকি। সহসাধারণ সম্পাদক পদে আহমেদ শরীফ কোনো প্রার্থী দিতে না পারায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন শাকিব-মিশা পরিষদের প্রার্থী মো. আরমান। 

অন্যান্য পদের মধ্যে সাংগঠনিক সম্পাদক পদে সুব্রতের সঙ্গে হরবোলা, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে জ্যাকি আলমগীরের সঙ্গে মিজান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে ডনের সঙ্গে রীনা খান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শিবা শানুর সঙ্গে সাইফুল এবং কোষাধ্যক্ষ পদে আতিকুর রহমান চুন্নুর সঙ্গে স্বতন্ত্র প্রার্থী কমল প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

কার্যনির্বাহী পরিষদের সদস্যপদে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন শাকিব-মিশা পরিষদের যাদু আজাদ। এ জায়গায় প্রবেশ করেছেন স্বতন্ত্র প্রার্থী জেসমিন। কার্যনির্বাহী সদস্যপদে শাকিব খান-মিশা সওদাগর পরিষদের হয়ে আরো প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই চিত্রনায়িকা মৌসুমী ও ববি এবং আলীরাজ, আফজাল শরীফ, ফরহাদ, রাকিব খান, রতন খান ও শহীদুল আলম সাচ্চু। আহমেদ শরীফ পরিষদের কার্যনির্বাহী সদস্য প্রার্থী হচ্ছেন আমির সিরাজী, নুরুল ইসলাম, সুশান্ত, সারোয়ার হোসেন ও সোহরাব। এ পদে একমাত্র স্বতন্ত্র প্রার্থী ড. এজাজ। চলচ্চিত্র শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মতো একটি সংগঠনের নির্বাচনে প্রার্থীর অভাব। প্রার্থী কম থাকায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়া অন্য পদে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে কোনো আলোচনাই হচ্ছে না।