দুই বাংলার ছবি নিয়ে লন্ডনে চলচ্চিত্র উৎসব

Looks like you've blocked notifications!
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী। ছবি : শাহ সুলতান

বাংলাদেশ ও কলকাতার ছবি নিয়ে আগামী সেপ্টেম্বরে লন্ডনে অনুষ্ঠিত হবে লন্ডন বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল-২০১৫।

১৯ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর গুলশানে ক্যাপিটাল ক্লাবে ফেস্টিভ্যাল উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, ‘উৎসবের মাধ্যমে লন্ডনের বাঙালিসহ অন্যরাও আমাদের দেশের ছবি দেখতে পারবেন। আমরা চাই, সবাই আমাদের দেশের ছবি দেখুক। এ ধরনের উদ্যোগ সব সময়ই প্রশংসনীয়। আশা করি, উৎসবটি সফল হবে।’

বাংলাদেশের ছবি নিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘একসময় আমিও ফিল্ম সোসাইটির মানুষ ছিলাম। প্রয়াত নির্মাতা তারেক মাসুদের সঙ্গে বাংলাদেশের ছবি নিয়ে অনেক কথা হতো। তিনি চাইতেন, আমাদের ছবি আন্তর্জাতিক অঙ্গনে স্বীকৃতি পাক। এখন আগের মতো আর ভালো ছবি তৈরি হয় না। দেশি ছবি দেখতে বরাবরই ভালো লাগে আমার।’ 

বাংলাদেশ ও কলকাতা থেকে মোট ১০টি ছবি উৎসবে অংশ নেবে। উৎসবে যাওয়া-আসা এবং লন্ডনে থাকার খরচ বহন করবেন আয়োজকরা। লন্ডন বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালের দায়িত্বে থাকা লন্ডনপ্রবাসী বাংলাদেশি নির্মাতা মনসুর আলী জানিয়েছেন এসব তথ্য।

মনসুর আলী পরিচালিত ‘একাত্তরের সংগ্রাম’ ছবিটি গত বছর বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে। এতে অভিনয় করেছেন রুহি, আমান খান, বলিউড অভিনেতা অনুপম খের এবং হলিউড অভিনেত্রী এশিয়া আর্জেন্টো।

বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র ব্যক্তিত্ব কে এম আর মঞ্জুর, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক খালিদ মাহমুদ মিঠু, নির্মাতা চয়নিকা চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মডেল অভিনেত্রী রুহি।