দুদিনের কাহিনী নিয়ে ‘কমলা রকেট’

Looks like you've blocked notifications!

তৌকীর আহমেদ, মোশাররফ করিম ও সামিয়া অভিনীত ‘কমলা রকেট’ ছবির ট্রেইলার  ইউটিউবে মুক্তি পেয়েছে গতকাল শনিবার। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি পরিচালনা করেছেন  নূর ইমরান মিঠু। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু।

রকেট নামের একটি স্টিমারের যাত্রীদের নিয়েই তৈরি হয়েছে ছবিটি। ছবিতে দেখা যাবে, রকেটের নিয়মিত সব যাত্রীর সঙ্গে উঠে পড়েছে এক ফার্স্ট ক্লাস যাত্রী আতিক। ব্যবসায়ী আতিক নিজের কারখানায় আগুন লাগিয়ে দেয় ইনস্যুরেন্স কোম্পানি থেকে টাকা পাওয়ার জন্য। আগুনের ঘটনা যখন সারা দেশের মূল খবরে পরিণত হয় তখন সে মংলায় বন্ধুর বাসায় আত্মগোপন করার জন্য স্টিমারে ওঠে। অন্যদিকে কারখানার আগুনে পোড়া এক নারী কর্মীর লাশ নিয়ে স্বামী মনসুরও একই স্টিমারের যাত্রী হয়। এমন একটি গল্প নিয়েই নির্মিত হয়েছে ছবিটি।

ছবির শুটিং দেড় বছর আগে করেছেন বলে জানিয়েছেন সামিয়া। বললেন, “প্রায় দেড় বছর আগে জানুয়ারি ও জুনে ছবির শুটিং আমরা করেছিলাম। দুই দিনের গল্পের ছবি ‘কমলা রকেট’। জার্নি পথের দুই দিনের কাহিনী নিয়ে ছবিটি নির্মিত হয়েছে।”

ছবির কাজের অভিজ্ঞতা নিয়ে সামিয়া বলেন, ‘ছবির কিছু শুটিং শীতকালে আর কিছু অংশের শুটিং গরমে হয়েছে। মিশ্র অভিজ্ঞতা হয়েছে আমাদের।’

নিজের চরিত্র প্রসঙ্গে জানতে চাইলে সামিয়া বলেন, ‘আমার চরিত্র এখানে পুরোপুরি ইতিবাচক দেখানো হয়নি। আমার মধ্যে নেতিবাচক অনেক ব্যাপার থাকে।’

আসন্ন ঈদে ছবিটি মুক্তি পাবে বলে জানিয়েছেন সামিয়া।