Beta

ভারতে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়ার তালিকায় প্রিয়াঙ্কা

১৪ জুন ২০১৮, ১৬:৫৯

ফিচার ডেস্ক

গত বছর ‘পদ্মাবত’ ছবি দিয়ে গোটা ভারতে হৈচৈ ফেলে দিয়েছিলেন দীপিকা পাড়ুকোন। নানা আন্দোলনের মুখে ছবির মুক্তি পিছিয়ে যাওয়া, আদালতের হস্তক্ষেপ, অবশেষে মুক্তি পাওয়া এবং বক্স অফিসে পাওয়া সাফল্যের অনেকটা আড়ালেই পরে ছিল আরেকটি অর্জন। সে অর্জনটি ছিল দীপিকার। ‘পদ্মাবত’ দিয়ে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীর তালিকায় শীর্ষে পৌঁছে গিয়েছিলেন দীপিকা। এবার তাঁর সে অর্জনে ভাগ বসাতে যাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া।

ডিএনএ ইন্ডিয়ার খবরে প্রকাশ, ‘কোয়ান্টিকো’ সিরিজের তৃতীয় মৌসুম , ‘অ্যা কিড লাইক জ্যাক’ এবং ‘ইজন্ট ইট রোমান্টিক’ ছবির কাজ শেষ করে হলিউডের পাট চুকিয়ে আবারও বলিউডে ফিরছেন প্রিয়াঙ্কা। আর ফিরে এসেই বড় দান মেরেছেন তিনি। সালমানের বিপরীতে ‘ভারত’ ছবিতে অভিনয়ের জন্য তিনি পারিশ্রমিক হেঁকেছেন ১২ কোটি রুপি। দীপিকাও একই পারিশ্রমিক নিয়েছিলেন ‘পদ্মাবত’ ছবিতে অভিনয় করার জন্য। আর এতে করে তিনি পেছনে ফেলেছিলেন ‘পদ্মাবত’ ছবির বাকি দুই তারকা রণবীর সিং ও শহিদ কাপুরকে।

কিন্তু দীপিকার সমান পারিশ্রমিক পেলেও দীপিকার মতো ‘ভারত’ ছবির কেন্দ্রীয় চরিত্র সালমানকে পারিশ্রমিকের দিক দিয়ে পেছনে ফেলতে পারবেন না তিনি। হলিউড-বলিউডে অভিনেতা-অভিনেত্রীদের মধ্যকার পারিশ্রমিকের বৈষম্য নিয়ে কয়েকদিন আগেই মুখ খুলেছিলেন প্রিয়াঙ্কা। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি মনে করি পারিশ্রমিকের ক্ষেত্রে লিঙ্গ বৈষম্য একটি বৈশ্বিক সমস্যা। প্রত্যেকটি পেশাতেই এই সমস্যাটি রয়েছে। হলিউড বলেন বা বলিউড অথবা ব্যবসায়িক কোনো ক্ষেত্রে সব জায়গাতেই মেয়েদের তুলনায় ছেলেদের বেশি পারিশ্রমিক দেওয়া হয়। আমি এটাকে বড় সমস্যা বলে মনে করি। ফোর্বসের ভারতের ১০০ জন প্রভাবশালী তারকার তালিকায় সেরা ১০-এ আমার জায়গা পাওয়াও একই সমস্যা তুলে ধরে।’

২০১৭ সালে ফোর্বসের জরিপে ভারতের ১০০ জন প্রভাবশালী তারকার তালিকায় ২৩২ কোটি রুপি আয় নিয়ে শীর্ষস্থান দখল করেন সালমান খান। এদিকে মেয়েদের পারিশ্রমিক দেওয়ার ধরন নিয়েও প্রশ্ন তোলেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, ‘আমি খুবই খুশি যে আমি এমন একটা অবস্থানে পৌঁছেছি আমি অভিনেতাদের সমান পারিশ্রমিক দাবি করতে পারি। কিন্তু সাধারণত আমাদের চলচ্চিত্রের ইন্ডাস্ট্রিতে এমনটা হয় না। কিন্তু একই সঙ্গে আমি প্রশ্ন তুলতে পারি কেন বেশি অভিনেত্রী সেরা ১০ জনের মধ্যে থাকল না।’

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন প্রিয়াঙ্কা। ‘রেস ৩’-এর মুক্তির পর সালমান ও প্রিয়াঙ্কাকে নিয়ে শুরু হবে ছবিটির শুটিং। ‘ভারত’ চলচ্চিত্রটি প্রযোজনা করবেন সালমানের ভগ্নিপতি অতুল অগ্নিহোত্রী। দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘ওডি টু মাই ফাদার’ থেকে অনুপ্রাণিত হয়েই নির্মিত হতে যাচ্ছে ‘ভারত’। দেশভাগের পটভূমির ওপর নির্মিত হবে ছবিটি। আবুধাবি, স্পেন ও ভারতে শুটিং শুরু হবে ‘ভারত’ ছবিটির। ২০১৯ সালের ঈদকে কেন্দ্র করে মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবিটির।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement