ঈদের দিন এনটিভিতে বিশেষ নাটক ও টেলিফিল্ম

Looks like you've blocked notifications!
‘নীল ফড়িং এর গল্প’ নাটকের একটি দৃশ্যে অপূর্ব ও মিথিলা। ছবি : সংগৃহীত

ঈদুল ফিতর উপলক্ষে এনটিভিতে থাকবে টানা সাতদিনের আয়োজন। আজ শনিবার ঈদের দিন এনটিভিতে বিশেষ নাটক ও টেলিফিল্ম ছাড়াও প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান। চলুন দেখে নিই, ঈদের দিনে আর কী থাকছে এনটিভির আয়োজনে।

বিশেষ টেলিফিল্ম :বুকের ভিতর নূপুর বাজে

দুপুর ২টা২০ মিনিটে প্রচারিত হবে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘বুকের ভিতর নূপুর বাজে’। কাজী শাহিদুল ইসলামের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন সালাহ্উদ্দিন লাভলু। টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, নিলয় আলমগীর, মিতিল, শিল্পী সরকার অপু, ফখরুল বাশার মাসুম, রাসেল, মেঘলা প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে,বুলবুল পণ করেছিল ফেলে আসা গ্রামে আর কোনদিন ফিরে যাবে না।বিত্ত বৈভবে রূপন্তিকে নিয়েই কাটিয়ে দিবে বাকি জীবন।সব জেদ মাটি হয়ে গেল সাদেকার একটা ফোন পেয়ে। সাদেকাকে এক সময় পাগলের মতো ভালবাসতো বলে কি সাদেকার একটা ফোন পেয়ে বুলবুল পাগলের মতো গ্রামে ছুটলো? না, সাদেকার টানে নয়, সাদেকার বাবা লতিফ মাষ্টার মারা গেছে শুনে বুলবুল আর বসে থাকতে পারেনি।এই লতিফ মাস্টারের কারনেই গ্রামের ক্ষেত কামলার ছেলে বুলবুল আজ শুধু শিক্ষিতই নয়, শহরের বিত্তবানও বটে।লতিফ মাষ্টারের মৃত্যু সংবাদ শুনে, তাই বুলবুলের পক্ষে হাত পা গুটিয়ে বসে থাকা সম্ভব হয় না।রূপন্তি তার গাড়ি দিয়ে বুলবুলকে নদীর ঘাট পর্যন্ত দিয়ে আসে।রূপন্তির কাছে কি ফিরে আসতে পেরেছিল বুলবুল?

শিশুতোষ ম্যাগাজিন: হৈ চৈ

বিকেল ৫টা২০ মিনিটে প্রচারিত হবে শিশুতোষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘হৈ চৈ’। রোদেলা রঙ্গণের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কাজী মোহাম্মদ মোস্তফা। অনুষ্ঠানটি সাজানো হয়েছে একঝাঁক শিশু শিল্পী নিয়ে। তারা পরিবেশন করেছে সঙ্গীত, নৃত্য, জাদুসহ মজার মজার সব গেইম শো। 

৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক: ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা১০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘ব্রেইনওয়াশ’র প্রথম পর্ব।আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, আ খ ম হাসান, ফজলুর রহমান বাবু, সুমাইয়া শিমু, জেনী, মনিরা মিঠু, জুঁই করিম, জামিল হোসেন, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়।কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে।যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে।আবুলও তেমনি একজন মানুষ যে প্রতিনিয়ত ব্রেইনওয়াশ হয়। আবুলের মা বাবা প্রেমিকা বিউটি, বন্ধু-বান্ধবসহ গ্রামের সবাই এটা জানে।এমনকি আবুল নিজেও জানে।তবুও সে প্রতিনিয়ত বিভিন্ন চরিত্রের মাধ্যমে ব্রেইনওয়াশ হতেই থাকে।আর এ নিয়ে গ্রামে প্রায়ই ঘটে নানা ঘটনা-দূর্ঘটনা।যথারীতি বিচার-সালিশ বসে গ্রামের মহিলা চেয়ারম্যানের বাড়িতে।একদিন গ্রামে আসেন একজন সুন্দরী শিক্ষিকা।আবুলের সাথে ঘটনাক্রমে তার পরিচয়ও হয়। শুরু হয় নতুন গল্প।’  

বিশেষ একক নাটক: জোড়া সাঁকো

রাত ৮টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘জোড়া সাঁকো’। শাহ্জাহান সৌরভের রচনায় নাটকটি পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল। নাটকটিতে অভিনয় করেছেন তানজিন তিশা, নিলয় আলমগীর, ইন্তেখাব দিনার, ফারহানা মিলি প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে,দুই বোন ওহী আর অরণী বেড়াতে এসেছে একটা রিসোর্টে।মূলত ওহীর আগ্রহেই এখানে আসা অরণীর।নয়তো রুশোর সাথে ডিভোর্সের পরপর, নিজের ভেতরেই ডুবে ছিল সে।রিসোর্টে ইপনের সাথে পরিচয় হয় ওহী আর অরণীর।তাদের মধ্যে অনেক কথাও হয় বিভিন্ন বিষয় নিয়ে।অন্যদিকে,ওহীর বুদ্ধিতে একই রিসোর্টে এসে উঠেছে রুশো। ইপন পাঁয়তারা করে রুশো আর অরণীকে মুখোমুখি করার।অনেক নাটকীয়তার মাধ্যমে এই দু’জনকে মুখোমুখি করা যায় এবং অবশ্যম্ভাবী ভাবে শুরু হয়ে যায় ঝগড়া।তাদের সেই ঝগড়ার ভেতর দিয়েই বেরিয়ে আসে, সংসার ভাঙার আদতে কোন লেজিটিমেট কারণ ছিল না তাদের।ইপন এটা জানতোই, তবে শুধু সেটুকুর ওপর নির্ভর করে ছিলনা সে। এলিনা এবং হুমায়রাকেও সে হাজির করে রিসোর্টে।

বিশেষ সঙ্গীতানুষ্ঠান: ভালোবাসার গান

রাত ৯টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘ভালোবাসার গান’। নুঝহাত সাওমের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন হুমায়ূন ফরিদ। এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীরা ভালোবাসা নিয়ে বিশ্বের বিভিন্ন ভাষাভাষির গানগুলো পরিবেশন করেছেন। শিল্পীরা হলেন  রাজিব, পিংকী ছেত্রী, আলিফ আলাউদ্দিন, ঐশী ও সাব্বির।

৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক: দুলু বাবুর্চি

রাত ৯টা৫০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘দুলু বাবুর্চি’র প্রথম পর্ব। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান।নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, আশনা হাবিব ভাবনা, শানারেই দেবী শানু, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, আরফান আহমেদ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘আব্দুল করিম ওরফে দুলু দেশ ছাড়ার আগে থেকেই গ্রামের বিয়েও জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে স্বউদ্যোগে রান্নার কাজটি করত।কেউ কেউ তখন থেকেই তাকে দুলু বাবুর্চি নামেও সম্বোধন করতো।এবার মধ্যপ্রাচ্য থেকে ফিরে এসে সে তার পুরনো শখের কাজটিকেই পেশা হিসেবে গ্রহন করেছে।তবে গতানুগতিক বাবুর্চির বাইরে গিয়ে চাহিদা অনুযায়ী প্যাকেজ সেবা প্রদান করে থাকে সে।এজন্য দুলু নারী পুরুষ সমন্বয়ে একটি টিম গঠন করেছে।কেউ রান্নার কাজে সহযোগিতা করে, কেউ গীত গায়, কেউ বা সঙ সেজে অভিনয় করে। তবে নামের শেষে বাবুর্চি শব্দটি নিয়ে বেশ আপত্তি রয়েছে দুলুর।তার যুক্তি সে একজন শেফ মানে পাচক।এ নিয়ে মাঝে মধ্যে কারো কারো সাথে অপ্রীতিকর পরিস্থিতিরও সৃষ্টি হয়।’

বিশেষ একক নাটক: নীল ফড়িং এর গল্প

রাত ১১টা১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘নীল ফড়িং এর গল্প’। আসাদুজ্জামান সোহাগের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মো: মেহেদী হাসান জনি।

নাটকটিতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, রাফিয়া রশিদ মিথিলা, গাজী রাকায়েত, মিলি বাসার প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, আবরাম ও জুনায়রা আধুনিক যুগের এবং আধুনিক মানসিকতার এক জুটি।তাদের প্রেমের সম্পর্কের প্রায় চার বছর চলছে। দু’জনই অনুভব করে যে তারা একে অপরকে ঠিক আগের মতই ভালোবাসে কিন্তু কখনো কখনো দু’জনের কাছেই মনে হয় হঠাৎ করেই তাদের ভালোবাসার সুরে কোথায় যেন একটু টান পড়েছে। আগের সেই ফিলটা যেন ঠিক ওরা খুঁজে পায়না। একটা সময় ছিলো যখন একজন আরেক জনকে দেখার জন্য অস্থির হয়ে যেত। একজন আরেকজনের সাথে একটু কথা বলার জন্য উন্মূখ হয়ে থাকতো। কিন্তু এখন কেমন যেন সবকিছু হোয়াটস্ আপ, ভাইবার আর ফেসবুকের মধ্যে সীমাবদ্ধ হয়ে যাচ্ছে।