ঈদের তৃতীয় দিনে এনটিভির বিশেষ আয়োজন

Looks like you've blocked notifications!
‘আমন্ত্রণ’ নাটকের একটি দৃশ্যে সজল ও ভাবনা। ছবি : সংগৃহীত

ঈদুল ফিতর উপলক্ষে এনটিভিতে থাকছে টানা সাতদিনের আয়োজন। আজ সোমবার ঈদের তৃতীয় দিন এনটিভিতে বিশেষ নাটক ও টেলিফিল্ম ছাড়াও প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘এ গান আমার’ । চলুন দেখে নিই, ঈদের তৃতীয় দিনে আরো কী থাকছে এনটিভির আয়োজনে।

বিশেষ টেলিফিল্ম : সব মিথ্যে সত্য নয়

দুপুর ২টা২০ মিনিটে প্রচারিত হবে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘সব মিথ্যে সত্য নয়’। শাফায়েত মনসুর রানা’র রচনা ও পরিচালনায় এই টেলিফিল্মে অভিনয় করেছেন- জন কবির, অপর্না ঘোষ, দিলারা জামান, তারিক আনাম খান প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, দিলারা আর ফারিন সারাদিনই একটি টিভি শোতে আসক্ত। বিশিষ্ট ব্যবসায়ী রাহাতের মা এই দিলারা। হাঁটতে চলতে পারেন না খুব একটা। ফারিন আর ছেলে রাহাতের সংসারে থাকেন দিলারা। সম্প্রতি রাহাত প্রচন্ড ব্যস্ত সময় পার করছে তার ব্যবসা নিয়ে। আর ফারিন শাশুড়ির সেবায় ব্যস্ত সারাক্ষণ। একদিন দিলারা প্রচন্ড অসুস্থ হয়ে পড়লে তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করাতে হয়। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে শুরু হয় চরম দ্বন্দ্ব। প্রচুর টাকার প্রয়োজন এখন। কোন উপায়  না পেয়ে রাহাত একটি টিভি শো’র শরণাপন্ন হয়। কিন্তু এই শো’র প্রতিটি পর্বের সাথে সাথে রাহাত, ফারিন আর দিলারার জীবনে নেমে আসে চরম বিপর্যয়।

বিশেষ সঙ্গীতানুষ্ঠান : এ গান আমার

বিকেল ৫টা২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘এ গান আমার’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রফিকুল ইসলাম। দীর্ঘ সময় ধরে বাংলাদেশের সংগীতাঙ্গনে যাদের গান দর্শক শ্রোতাদের মুগ্ধ করেছে তেমনি দুজন গুণী শিল্পীকে নিয়ে এই অনুষ্ঠান। পার্থ বড়ুয়া ও নকীব খান গান পরিবেশনার পাশাপাশি তাঁদের সংগীত জীবনের নানা অভিজ্ঞতার কথা বলেছেন এই অনুষ্ঠানে। ব্যান্ড সোলস ও নকীব খানের অংশগ্রহণে অনুষ্ঠানটির উপস্থাপনা করেছেন নিশীতা বড়ুয়া।

৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক : ব্রেইনওয়াশ
সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘ব্রেইনওয়াশ’-এর তৃতীয় পর্ব। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, আ খ ম হাসান, ফজলুর রহমান বাবু, সুমাইয়া শিমু, জেনি, মনিরা মিঠু, জুঁই করিম, জামিল হোসেন, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে।যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ যে প্রতিনিয়ত ব্রেইনওয়াশ হয়। আবুলের মা বাবা প্রেমিকা বিউটি, বন্ধু-বান্ধবসহ গ্রামের সবাই এটা জানে। এমনকি আবুল নিজেও জানে। তবুও সে প্রতিনিয়ত বিভিন্ন চরিত্রের মাধ্যমে ব্রেইনওয়াশ হতেই থাকে। আর এ নিয়ে গ্রামে প্রায়ই ঘটে নানা ঘটনা-দুর্ঘটনা। যথারীতি বিচার-সালিশ বসে গ্রামের মহিলা চেয়ারম্যানের বাড়িতে। একদিন গ্রামে আসেন একজন সুন্দরী শিক্ষিকা। আবুলের সাথে ঘটনাক্রমে তার পরিচয়ও হয়। শুরু হয় নতুন গল্প।’

বিশেষ একক নাটক: আমন্ত্রণ

রাত ৮টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘আমন্ত্রণ’। অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- সজল, আশনা হাবীব ভাবনা, লায়লা হাসান, নওরোজ নাবিলা প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে,জেনিফার সদ্য ঢাকায় এসেছে। এয়ারপোর্ট থেকে হোটেলে গিয়ে উঠবে তাই সে উবার কল করে। উবারের ড্রাইভার ইমতিয়াজ দেখতে শুনতে ভালো।নিজের গাড়ি নিজে উবারে দিয়ে চালায়। গাড়িতে উঠে ইংরেজি গান চালায়। কথা-বার্তায় স্মার্টনেসে জেনিফারের বেশ ভালই লাগে ইমতিয়াজকে।হোটেলে নামিয়ে দিয়ে চলে যায় ইমতিয়াজ। জেনিফার হোটেল রুমে গিয়ে আবিস্কার করে তার পাসপোর্টসহ হ্যান্ডব্যাগ মিসিং। পরক্ষণেই জানা যায় ইমতিয়াজ হ্যান্ডব্যাগ নিয়ে ফেরত এসেছে। জেনিফার অনেক ধন্যবাদ দেয় ইমতিয়াজকে। তাদের ভেতর এক ধরনের বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। জেনিফার জানায়, তার বাইরে যাওয়ার দরকার হলে ইমতিয়াজ যেন তাকে সঙ্গ দেয়। এ পর্যন্ত গল্প শুনে আমাদের সবকিছু ভালই মনে হবে কিন্তু আদতে জেনিফার একজন ড্রাগস ক্যরিয়ার।

বিশেষ কমেডি শো : রঙ্গ ব্যঙ্গ

ঈদের তৃতীয় দিন রাত ৯টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ কমেডি শো ‘রঙ্গ ব্যঙ্গ’। হাসান ইউসুফ খানের প্রযোজনায় এই অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে থাকছেন অভিনেতা আব্দুল কাদের এবং হাসান মাসুদ। কমেডি রিয়্যালিটি শো হাসো, সিজন ৩ ও ৪ এর স্ট্যান্ডআপ কমেডি শিল্পীরা এই অনুষ্ঠানে জোকস পরিবেশন করবেন। এছাড়াও অভিনেত্রী শখ একটি নৃত্য পরিবেশন করবেন।

৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক : দুলু বাবুর্চি

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘দুলু বাবুর্চি’র তৃতীয় পর্ব। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, আশনা হাবিব ভাবনা, শানারেই দেবী শানু, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, আরফান আহমেদ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘আব্দুল করিম ওরফে দুলু দেশ ছাড়ার আগে থেকেই গ্রামের বিয়ে ও জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে স্বউদ্যোগে রান্নার কাজটি করত। কেউ কেউ তখন থেকেই তাকে দুলু বাবুর্চি নামেও সম্বোধন করত। এবার মধ্যপ্রাচ্য থেকে ফিরে এসে সে তার পুরনো শখের কাজটিকেই পেশা হিসেবে গ্রহণ করেছে। তবে গতানুগতিক বাবুর্চির বাইরে গিয়ে চাহিদা অনুযায়ী প্যাকেজ সেবা প্রদান করে থাকে সে। এজন্য দুলু নারী পুরুষ সমন্বয়ে একটি টিম গঠন করেছে। কেউ রান্নার কাজে সহযোগিতা করে, কেউ গীত গায়, কেউ বা সঙ সেজে অভিনয় করে। তবে নামের শেষে বাবুর্চি শব্দটি নিয়ে বেশ আপত্তি রয়েছে দুলুর। তার যুক্তি সে একজন শেফ মানে পাচক। এ নিয়ে মাঝে মধ্যে কারো কারো সাথে অপ্রীতিকর পরিস্থিতিরও সৃষ্টি হয়।’

বিশেষ একক নাটক : তোমার মাঝে আমার বসবাস

রাত ১১টা১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘তোমার মাঝে আমার বসবাস’। এস এ হক অলীকের রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন ইরেশ যাকের, তিশা, ইশরাত চৈতি, শর্মিলী আহমেদ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে,দীর্ঘ ১৯ বছর পর আমেরিকা থেকে ফিরে আসে আহির। তার বাবা-মা মারা গেছেন অনেক আগেই। বেঁচে আছেন শুধু খালা, খালু ও খালাতো বোন লুবনা। আহিরের এই হুট করে চলে আসায় তারা যতটা আনন্দিত, তার চাইতে বেশি অবাক হয়েছে। কারন আহির দেশে ফিরে আসার ছেলে নয়। খালা ও খালু এই নিয়ে বেশি কিছু বলতেও চায় না। কারণ আহির অঢেল অর্থ সম্পত্তির মালিক। যা দেখা শোনা করে তারা। কিন্তু লূবনা পছন্দ করে আহিরকে।অনেক ভালোও বাসে তাকে। খালা চায় লুবনার সাথে আহিরের বিয়ে দিতে। লুবনা তাই আহিরকে নিয়ে নিজে নিজেই প্রেমের সাগরে ভাসতে থাকে। এক সকালে আকস্মিকভাবে পড়শী নামের একটি মেয়ের আগমন ঘঠে এই বাড়িতে।পরশী এসেই আহিরের সাথে দেখা করতে চায়।