আমি সত্যিই রান্না করতে পারি না : ভাবনা

Looks like you've blocked notifications!
‘দুলু বাবুর্চি’ নাটকের একটি দৃশ্যে জাহিদ হাসান ও ভাবনা। ছবি : সংগৃহীত

‘কিছুদিন আগে গল্পের প্রয়োজনে একটা নাটকে ছোট মাছ কাটতে হয়েছে। অথচ আমি একদম মাছ কাটতে জানি না। ক্যামেরায় ধরা পড়ল, আমি মাছের মূল অংশটাই কেটে ফেলে দিয়েছি। পরে আবার টেকনিক্যালি মাছ কাটার দৃশ্য ধারণ করা হয়।’ ‘দুলু বাবুর্চি’ নাটকে নিজের শুটিং অভিজ্ঞতার কথা এভাবেই এনটিভি অনলাইনকে জানাচ্ছিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

ভাবনা অভিনীত সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘দুলু বাবুর্চি’র সপ্তম ও শেষ পর্ব প্রচারিত হবে আজ শুক্রবার রাত ৯টা ৫০ মিনিটে এনটিভিতে। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান।

নাটকটিতে জাহিদ হাসানের বিপরীতে অভিনয় করেছেন ভাবনা। নাটকের গল্পে দেখা যায়, গ্রামের নামকরা বাবুর্চি থাকেন জাহিদ হাসান। আর তাঁর সঙ্গে কাজ করেন ভাবনা।

নাটকটির কাজের অভিজ্ঞতা দারুণ ছিল বলে জানিয়েছেন ভাবনা। নাটকে দেখা যায়, ভাবনার করা রান্না জাহিদ হাসান খেতে পছন্দ করেন। অথচ বাস্তবে নাকি একদমই রান্না করতে জানেন না এই অভিনেত্রী। রান্না জানেন কি না প্রশ্ন করতেই উত্তরে ভাবনা বলেন, ‘আমি সত্যিই রান্না করতে পারি না।’

নাটকটিতে জাহিদ হাসান ও আশনা হাবিব ভাবনা ছাড়া আরো অভিনয় করেছেন শানারেই দেবী শানু, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, আরফান আহমেদ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যায়, আবদুল করিম ওরফে দুলু দেশ ছাড়ার আগে থেকেই গ্রামের বিয়ে ও জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে নিজ উদ্যোগে রান্নার কাজটি করত। কেউ কেউ তখন থেকেই তাকে দুলু বাবুর্চি নামেও সম্বোধন করত। এবার মধ্যপ্রাচ্য থেকে ফিরে এসে সে তার পুরোনো শখের কাজটিকেই পেশা হিসেবে গ্রহণ করেছে। তবে গতানুগতিক বাবুর্চি কাজের বাইরে গিয়ে চাহিদা অনুযায়ী প্যাকেজ সেবা প্রদান করে থাকে সে। এ জন্য দুলু নারী-পুরুষ সমন্বয়ে একটি টিম গঠন করেছে। কেউ রান্নার কাজে সহযোগিতা করে, কেউ গীত গায়, কেউ বা সঙ সেজে অভিনয় করে। তবে নামের শেষে বাবুর্চি শব্দটি নিয়ে বেশ আপত্তি রয়েছে দুলুর। তার যুক্তি সে একজন শেফ মানে পাচক। এ নিয়ে মাঝেমধ্যে কারো কারো সাথে অপ্রীতিকর পরিস্থিতিরও সৃষ্টি হয়।