‘মিস্টার টেনশন’ নিয়ে যা বললেন এলভিন

Looks like you've blocked notifications!

এনটিভিতে শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘মিস্টার টেনশন’। নাটকটি প্রতি সপ্তাহের বৃহস্পতি ও শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে প্রচারিত হচ্ছে। আদিবাসী মিজান ও জাকির হোসেন উজ্জ্বলের যৌথ রচনায় নাটকটি পরিচালনা করেছেন আদিবাসী মিজান।

নাটকটিতে অভিনয় করেছেন এ প্রজন্মের অভিনেত্রী তাসনুভা এলভিন। নাটকটি নিয়ে বেশ আশাবাদী এই অভিনেত্রী। এনটিভি অনলাইনকে এলভিন বলেন, ‘নাটকে আমার চরিত্রের নাম শান্তা। খুব গোছানো একটি চরিত্র। খুব ভালো অভিজ্ঞতা হয়েছে শুটিংয়ের।’

নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। এ প্রসঙ্গে এলভিন বলেন, ‘নাটকের গল্পে জাহিদ ভাইয়ের তিনটা সত্তা থাকে। খুবই মজার একটা চরিত্র। সবাইকে টেনশনে রাখেন তিনি। আমার সঙ্গে জাহিদ ভাইয়ের অনেক মজার দৃশ্য আছে নাটকে।’

এলভিন আরো যোগ করে বলেন, ‘জাহিদ ভাইয়ের সঙ্গে কাজ করা অনেক সৌভাগ্য। তিনি চমৎকার মনের একজন মানুষও।’

নাটকটিতে জাহিদ হাসান ও এলভিন ছাড়াও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সুমাইয়া শিমু, নাদিয়া, মৌসুমী হামিদ, সাদিয়া জাহান প্রভা, শামীমা নাজনীন, দিলারা জামান, আরফান আহমেদ, মারজুক রাসেল, ড. এনামুল হক, জোভান, এ্যানি খান প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যায়, মোহাম্মদ হাবিবুর রহমান একজন শিক্ষিত মানুষ। দীর্ঘ ১০ বছর দুবাই থেকে এসেছেন তিনি। টাকা-পয়সার কোনো কমতি নেই। ইচ্ছে করলেই আধুনিক শহরে আরাম-আয়েশে জীবনযাপন করতে পারেন তিনি। কারণ, তার ভাইবোন সবাই শহরেই থাকেন। কিন্তু হাবিবুর রহমান গ্রামে থাকতেই বেশি পছন্দ করেন। গ্রামের সবাই তাকে বাঘের মতো ভয় পায়, কারণ নানা যুক্তি দিয়ে মানুষের মধ্যে টেনশন দিয়ে তিনি এক অদ্ভুত আনন্দ পান। তাই গ্রামের সবাই তার নাম দিয়েছে মিস্টার টেনশন। তাকে দেখলেই গ্রামের লোকজন পাশ কাটিয়ে অন্য রাস্তা ধরে। ঘরে থেকেও না থাকার কথা বলে। কোনো প্রেমই তার এক মাসের বেশি স্থায়ী হয় না। তবে এসব নিয়ে মিস্টার টেনশনের কোনো টেনশন নেই। তার টেনশন একটাই, কীভাবে মানুষের মনে টেনশন ঢোকানো যায়। গ্রাম ছেড়ে একবার ঢাকায় বড় বোনের বাড়িতে চলে আসে মিস্টার টেনশন। বড় বোন আগেভাগেই তার স্বামী, ছেলেমেয়েকে ভাইয়ের ব্যাপারে সতর্ক করে দেয়। কিন্তু তাতেও কাজ হয় না। হাবিবুর রহমান নানা কৌশলে টেনশন ঢুকিয়ে দেয় তার বড় বোনের মনেই। এভাবে বিভিন্ন শহর, গ্রাম, জনপদে চলে টেনশনের ফেরিওয়ালা মিস্টার টেনশনের এই সফর। এভাবেই বাড়তে থাকে টেনশন।