শোক কাটিয়ে শুরু হবে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’

Looks like you've blocked notifications!

‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ প্রতিযোগিতায় সারা দেশ থেকে শিল্পী সংগ্রহ করা হবে। আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে রেজিস্ট্রেশন। নায়ক, নায়িকা, পার্শ্ব-অভিনেতা, খলনায়ক, কমেডি ও শিশুশিল্পী- এই ছয়টি ক্যাটাগরিতে শিল্পী নেওয়া হবে। আগামী আগস্ট মাস শোকের মাস। শোক কাটিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। এমনটি জানিয়েছেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

গতকাল শনিবার দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবের সাইমন এইচ সেন্টারে সংবাদ সম্মেলন করেছে পরিচালক সমিতি। এ সময় এই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন গুলজার।   

গুলজার বলেন, “আমরা বেশ কয়েক বছর ধরেই ‘নতুন মুখের সন্ধান’ করার চেষ্টা করেছি। কিন্তু বিভিন্ন কারণে পিছিয়েছে। কিন্তু এবার সংবাদ সম্মেলন করে আমরা কাজ শুরু করতে যাচ্ছি। আগামী মাসে আমরা কিছু কাজ গুছিয়ে আগামী ১ সেপ্টেম্বর থেকে রেজিস্ট্রেশন শুরু করব। আমাদের ইচ্ছে আছে সারা দেশে উৎসব মুখর পরিবেশে আমরা কার্যক্রম শুরু করব। আগস্ট মাস শোকের মাস। এই মাসে বঙ্গবন্ধু সপরিবারে নিহত হয়েছিলেন। যে কারণে আমরা এই মাসটিতে কোনো উৎসব করতে চাই না।’

গুলজার আরো বলেন, ‘আমরা ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে ১ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্র শুরু করব। সেদিন থেকেই শুরু হবে রেজিস্ট্রেশন। সারা দেশে সাতটি বিভাগীয় পর্যায় ছাড়াও উল্লেখযোগ্য জেলা শহরেও আমরা যাব। সারা বছর বিভিন্ন জেলা শহর থেকে শিল্পীরা যোগাযোগ করে থাকেন। আমরা জানি, থানা শহরগুলোতে অনেক মঞ্চ নাটক হয়ে থাকে। সেখানে অনেক ভালো শিল্পীরা কাজ করেন। আমি মনে করি, তাদের মধ্যে কাউকে নিয়ে আসতে পারলেই আমরা স্বার্থক হব। ’

প্রতিযোগিতার বিচারক প্রসঙ্গে গুলজার বলেন, ‘আমাদের অনেক সিনিয়র পরিচালক আছেন যাঁরা এই শিল্পীদের নির্বাচন করবেন। এ ছাড়া মিশা সওদাগরের মতো শিল্পীরা আছেন যাঁরা পরিচালক নন, তাঁরাও অতিথি বিচারক হিসেবে কাজ করবেন। তবে মূল বিচারকের দায়িত্ব পালন করবেন পরিচালকরা।’ 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, পরিচালক সোহানুর রহমান সোহান, শাহিন সুমন, শাহিন কবির টুটুল, নায়ক ফারুক, নায়ক আলমগীর, মিশা সওদাগর, এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান হারুন অর রশিদ প্রমুখ।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বিএফডিসির সহযোগিতায় ‘অফট্র্যাক ইভেন্টস অ্যান্ড  অ্যাডভারটাইজিং’ এবং ‘টিম ইঞ্জিন’-এর ব্যবস্থাপনায় শুরু হতে যাচ্ছে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’। আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে  প্রতিযোগিতার মূল কার্যক্রম। সেদিন থেকেই শুরু হবে নতুন শিল্পীদের রেজিস্ট্রেশন। এই রিয়েলিটি শো সম্প্রচার করবে এশিয়ান টিভি।

মান্না, সোহেল চৌধুরী, দিতি, অমিত হাসান, আমিন খান, মিশা সওদাগরসহ জনপ্রিয় অনেক শিল্পী চলচ্চিত্রে এসেছেন ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে মোট তিনবার ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।