তারকার আয় রোজগার

সালমানকে পেছনে ফেললেন অক্ষয়

Looks like you've blocked notifications!

প্রতিবছরই যুক্তরাষ্ট্রের ‘ফোর্বস ম্যাগাজিন’ বিশ্বের তারকাদের নিয়ে একটি তালিকা প্রকাশ করে। এ তালিকায় ১০০ জন তারকার নামসহ প্রকাশ করা হয়। তারকাদের মধ্যে যাঁরা সবচেয়ে বেশি আয় করেন, তাঁদের নিয়েই একটি তালিকা করা হয় ম্যাগাজিনটিতে। ‘ফোর্বস ম্যাগাজিন’ মূলত শিল্প, বিনোদন ও ক্রীড়াবিদদের নিয়ে তালিকা তৈরি করে। প্রতিবছরই এ তালিকায় ভারতীয় তারকাদের নাম আসে। বিশেষ করে আয়ের দিক থেকে বলিউডের বেশ কয়েকজন তারকার নাম প্রতিবারই পাওয়া যায়।

এনডিটিভি জানিয়েছে, ২০১৮ সালের ফোর্বস ম্যাগাজিনটিতে বলিউড অভিনেতা সালমান খান ও অক্ষয় কুমারের নাম এসেছে। তবে এবার বলিউড সুপারস্টার শাহরুখ খানের নাম আসেনি এই ম্যাগাজিনটিতে। গত বছর ম্যাগাজিনটিতে শাহরুখ, সালমান ও অক্ষয়ের নাম একসঙ্গে এসেছিল। গতবারে সর্বোচ্চ আয় করা তারকাদের ১০০ জনের মধ্যে শাহরুখ ছিলেন ৬৫ নম্বরে,  সালমান ৭১ নম্বরে এবং অক্ষয় ছিলেন ৮০তম অবস্থানে। এবার অক্ষয়ের নাম এসেছে সবার আগে, তার পরে সালমানের নাম। নেই শাহরুখের নাম। অক্ষয় ১০০ জনের মধ্যে ৭৬তম অবস্থানে রয়েছেন এবং আয় করেছেন ৪০.৫ মিলিয়ন ডলার। অন্যদিকে সালমান আছেন ৮২তম অবস্থানে, তাঁর আয় ৩৭.৭ মিলিয়ন ডলার। গতবারের চেয়ে অক্ষয় এগুলেও পিছিয়েছেন সালমান।

অক্ষয় 'প্যাডম্যান' ও 'টয়লেট এক প্রেম কথা' ছবি দুটি দিয়ে বেশ ভালোই আয় করেছেন। এ ছাড়া তিনি টাটা ও এভার রেডিসহ ২০টি কোম্পানির প্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন।

সালমান এখন ছবিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করছেন। তিনি 'টাইগার জিন্দা হ্যায়' ছবির মাধ্যমে বেশ ভালো আয় করেছেন। এ ছাড়া সুজুকি মোটরসাইকেল ও ক্রোরমিন্ট গামের বিজ্ঞাপন থেকে ভালো আয় করেছেন।

সবচেয়ে আয় করা তারকা হিসেবে নাম এসেছে আমেরিকান বক্সার ফ্লয়েড মেওয়েদারের। তিনি ২৮৫ মিলিয়ন ডলার আয় করেছেন। হলিউডের চিত্রতারকা জর্জ ক্লুনি রয়েছেন দ্বিতীয় নম্বরে। তার পর তৃতীয় স্থানে আছেন মডেল ও ব্যবসায়ী কাইলি জেনার।

সেরা পঞ্চাশের ভেতর আরো রয়েছেন ডোয়াইন জনসন, লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, কেটি পেরি, কিম কারদিশিয়ান, টেইলর সুইফট, রবার্ট ডাউনি জুনিয়র, জে কে রাওলিং প্রমুখ।