লন্ডনে কেন ঘুরছেন ‘ভুবন মাঝি’ ছবির শিল্পীরা?

Looks like you've blocked notifications!

ফাখরুল আরেফিন খান পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক ছবি ‘ভুবন মাঝি’। ছবিটি  এবার লন্ডনে ১৯তম রেইনবো চলচ্চিত্র উৎসবের সমাপনী দিন আগামী ২২ জুলাই প্রদর্শিত হবে।

এ উপলক্ষে এখন লন্ডনে আছেন ছবির পরিচালক ফাখরুল আরেফিন, অভিনয়শিল্পী অপর্না ঘোষ ও মাজনুন মিজান। লন্ডনের বিভিন্ন জায়গা ঘুরে দেখছেন দেশি এই শিল্পীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘুরে বেড়ানোর ছবিও শেয়ার করছেন তাঁরা।

এ ছাড়া লন্ডনে বিবিসি রেডিওর একটা অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিল ‘ভুবন মাঝি’ ছবির টিম। অনুষ্ঠানটির উপস্থাপক ছিলেন নাদিয়া আলী। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে সম্মানিত বোধ করেছেন বলে জানান ছবির শিল্পীরা।

পরিচালক ফাখরুল আরেফীন বলেন, “লন্ডনে খুব ভালো লাগছে। রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালে ‘ভুবন মাঝি’ ছবিটি দেখানো হবে। এটা সত্যিই আমাদের জন্য অনেক আনন্দের।”

অন্যদিকে, মাজনুন মিজান বলেন, “প্রবাসী দর্শকদের ‘ভুবন মাঝি’ ছবি দেখার আমন্ত্রণ। সবার সঙ্গে আমরাও ছবিটা দেখব।”

গত বছরের ৩ মার্চ বাংলাদেশে ‘ভুবন মাঝি’ছবিটি মুক্তি পেয়েছিল। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন  টলিউডের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।  ছবিতে মোট  তিনটি গান রয়েছে। গানগুলোর শিরোনাম হলো, ‘পদ্মা নদীর নৌকা ভিড়ল হুগলি নদীর তীরে’, ‘বোতলে পুরেছি কান্না’ ও ‘আমি তোমারই নাম গাই’।

এর  মধ্যে ‘পদ্মা নদীর নৌকা ভিড়ল হুগলি নদীর তীরে’ গানটি গেয়েছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।  গানটির কথা লিখেছেন আকাশ চক্রবর্তী। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন কালিকা প্রসাদ। ‘বোতলে পুরেছি কান্না’ গানটি লিখেছেন এস ভৌমিক। গানটিতে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী বুশরা শাহরিয়ার ও মনজুর বিপুল। ‘আমি তোমারই নাম গাই’  গানটি গেয়েছেন সপ্তর্ষী। গানটির কথা ও সুর করেছেন কালিকা প্রসাদ।

লন্ডনে ১৯তম রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন হয়েছে গত রোববার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘হালদা’। উৎসবে চলবে আট দিনব্যাপী। ২০০০ সাল থেকে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে এই ফেস্টিভ্যাল।