সঞ্জয়ের জীবনী নিয়ে এবার ওয়েব সিরিজ

Looks like you've blocked notifications!

বলিউড সুপারস্টার সঞ্জয় দত্তের জীবনী নিয়ে নির্মিত সিনেমা ‘সঞ্জু’ দর্শক ও সমালোচকদের মন জয় করেছে। রাজকুমার হিরানি পরিচালিত সিনেমাটির কথা এখন সবার মুখে মুখে। বক্স অফিসে এ ছবির ব্যাপক সাফল্যের পর এবার তাঁর জীবনী নিয়ে ওয়েব সিরিজ হতে যাচ্ছে।

সম্প্রতি একটি আন্তর্জাতিক ডিজিটাল স্ট্রিমিং প্ল্যাটফরম সঞ্জয় দত্তের প্রযোজনা প্রতিষ্ঠানকে তাঁর জীবনী নিয়ে তিন পর্বের ওয়েব সিরিজ নির্মাণের প্রস্তাব দিয়েছে। তবে বিষয়টি নিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। ভারতের সংবাদমাধ্যম মিড ডে এ খবর জানিয়েছে।

গত ২৯ জুন 'সঞ্জু' ছবিটি মুক্তি পায়। এতে সঞ্জয় দত্তের চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। এরইমধ্যে তা সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমার রেকর্ড ভেঙে বলিউডে সবচেয়ে বেশি ব্যবসা করা চতুর্থ সিনেমার স্থান দখল করে নিয়েছে।

ওয়েব সিরিজ সংশ্লিষ্টরা বলছেন,‘সঞ্জু’র মাধ্যমে দর্শক সঞ্জয় দত্তের জীবনের এক ঝলক দেখতে পেয়েছে। তবে ওয়েব সিরিজের মাধ্যমে তাঁর জীবনের বিষয়গুলো আরো বড় পরিসরে দেখানো হবে।

কয়েক দিন আগে মুক্তি পেয়েছে সাবেক পর্নো তারকা ও বলিউড অভিনেত্রী সানি লিওনের জীবনীভিত্তিক ওয়েব সিরিজ ‘করণজিৎ কউর : দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’। এ ওয়েব সিরিজও দর্শকদের মন কেড়েছে।

অভিনয়শীল্পী দম্পতি সুনীল দত্ত ও নার্গিস দত্তের সন্তান সঞ্জয় দত্ত। তাঁর বাবা অবশ্য মন্ত্রীও ছিলেন। ১৯৮১ সালে চলচ্চিত্রে অভিষেকের পর তিনি প্রায় দুইশোর মতো হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন। একদিকে প্রণয়ধর্মী থেকে শুরু করে হাস্যরসাত্মক চলচ্চিত্রে শ্রেষ্ঠাংশে অভিনয় করে সফলতা অর্জন করেছেন তিনি, অন্যদিকে মারপিটধর্মী চলচ্চিত্রে গ্যাংস্টার, সন্ত্রাসী ও পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেও সমাদৃত হয়েছেন। এসব চরিত্রে অভিনয়ের জন্য অনেকেই তাঁকে 'ডেডলি দত্ত' নামে অভিহিত করেছেন।