সমালোচনার মুখে আনুশকা শর্মা!

Looks like you've blocked notifications!

ভারতীয় ক্রিকেট বোর্ড, অধিনায়ক বিরাট কোহলি ও তাঁর স্ত্রী বলিউড নায়িকা আনুশকা শর্মাকে নিয়ে অনলাইনে চলছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ও সমালোচনার ঝড়। ঘটনা একটি ছবিকে কেন্দ্র করে। লন্ডনে ভারতীয় দূতাবাসের সামনে দাঁড়িয়ে টিম ইন্ডিয়ার একটি ছবি অনলাইনে শেয়ার করেছে বিসিসিআই। টিম ইন্ডিয়ার ছবিতে আনুশকাকে বিরাটের পাশে দেখা যায়। আর এতেই সমালোচনা।

বিসিসিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে শেয়ার করা ওই ছবিতে একমাত্র নায়িকা আনুশকাকেই দেখা যায়, যিনি বিরাট কোহলির স্ত্রী। ছবিতে দেখা যায়, বিরাট ও আনুশকা দলের মাঝখানে দাঁড়িয়ে আছেন।

বিসিসিআইয়ের পরামর্শ ছিল, ইংল্যান্ড ট্যুর চলাকালে কোনো ক্রিকেটার অন্তত তিন ম্যাচ স্ত্রী বা মেয়েবন্ধুর সংশ্রবে থাকতে পারবেন না। বিসিসিআই এ-ও নির্দেশ দিয়েছিল, ট্যুরের ৪৫ দিন অতিক্রান্ত হলে তবেই ক্রিকেটাররা স্ত্রী বা মেয়েবন্ধুর সঙ্গে থাকতে পারবেন। তা-ও দুই সপ্তাহের জন্য। এর আগে বোর্ড অনুমতি দেবে না।

ওই ছবি শেয়ারের পর রূঢ় সমালোচনার শিকার হচ্ছে বিরাট, আনুশকাসহ বোর্ড। এক ক্রিকেটভক্ত লিখেছেন, সহ-অধিনায়ক শেষ সারিতে আর ইন্ডিয়ান ক্রিকেটের ফার্স্ট লেডি সামনের সারিতে। এই মানুষগুলোই কিছুদিন আগে অনলাইনে ভাষণ দিয়েছিলেন।

একজন লিখেছেন, ধারণা করছি, টিমের অন্য সদস্যরা ব্যাচেলর। আরেকজন লিখেছেন, অফিসিয়াল ট্যুরে কেন বিসিসিআই কারো স্ত্রীকে অনুমতি দিল? প্লিজ, নিশ্চিত করুন টিমের লোকগুলো খেলতে গেছে, না হানিমুনে?

আরেকজন লিখেছেন, টিম স্কোয়াডে আনুশকা শর্মাও আছেন, সম্ভবত পরবর্তী ম্যাচে তিনিও ১১ জনের মধ্যে থাকবেন।

আনুশকা ও কোহলিকে লন্ডনের বিভিন্ন রাস্তা ও সুপারমার্কেটগুলোতে দেখা গেছে। পাপারাজ্জিরা বেশ কিছু ছবিও তুলেছেন এ জুটির। ম্যাচ চলাকালে দর্শকসারিতে আনুশকাকে বসে থাকতেও দেখা গেছে। কোহলি-আনুশকা গত বছরের শেষ দিকে ইতালিতে অনাড়ম্বর আয়োজনে বিয়ে করেন।

সম্প্রতি আরেক বিতর্কে জড়িয়েছিলেন এ দম্পতি। তাঁরা একটি ছবি শেয়ার করেন, যেখানে দেখা যায় একটি লোক রাস্তা নোংরা করছে। বিরাট সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও আপলোড করেন, সেখানে দেখা যায়, আনুশকা ওই লোককে শাস্তি দিচ্ছেন। পরে এ দম্পতি ক্ষমতার অপব্যবহারের দায়ে অভিযুক্ত হন।