Beta

মা অসুস্থ ছিলেন, কাল কলকাতায় যাবেন জয়া

০৯ আগস্ট ২০১৮, ১৮:৪২

অনলাইন ডেস্ক

আগামীকাল শুক্রবার কলকাতায় মুক্তি পাচ্ছে ঢালিউড তারকা জয়া আহসানের নতুন ছবি ‘ক্রিসক্রস’। তিনি এখন বাংলাদেশেই আছেন। মায়ের অসুস্থতার কারণে বেশ কিছুদিন অন্য কোনো কাজে মনোযোগ দিতে পারেননি। তবে কাল কলকাতায় যাবেন।

জনপ্রিয় এ অভিনেত্রী বলেছেন, ‘মায়ের স্বাস্থ্যগত কারণে আমি খুব ব্যস্ত ছিলাম। আল্লাহর রহমতে তিনি এখন সেরে উঠছেন। তাই, বেশিরভাগ সময় আমি তাঁর সঙ্গে ছিলাম।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পরিচালিত ‘কণ্ঠ’ ছবিতেও অভিনয় করছেন জয়া আহসান। অন্যদিকে কাল মুক্তি পাচ্ছে ‘ক্রিসক্রস’। জয়া বলেছেন, “(মায়ের অসুস্থতার কারণে) ‘কণ্ঠ’ ছবির শুটিং ও ডাবিং বাতিল করতে হয়েছিল, এমনকী ক্রিসক্রসের প্রচারণায়ও যেতে পারিনি।”

“কাল থেকে, আমি আমার ছবির প্রিমিয়ারে উপস্থিত থাকব এবং কণ্ঠ ছবির ডাবিং শুরু করব। যেকোনো কিছুর চেয়ে আমি দর্শকদের মতামতের জন্য অপেক্ষা করি। আশা করি, নারীত্ব উদযাপন করা ‘ক্রিসক্রস’ সবার ভালো লাগবে।”

গত মাসের শুরুর দিকে ক্রিসক্রস ছবির টিজার প্রকাশিত হয়। কয়েকদিন আগে প্রকাশিত হয় এ ছবির ট্রেইলার। ‘ক্রিসক্রস’ পাঁচ লড়াকু মেয়ের গল্প। এতে জয়া আহসান মিস সেনের চরিত্রে অভিনয় করছেন। সিভিএফ এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ছবিটি কাল কলকাতার বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

সমাজে উচ্চবিত্তের প্রতিনিধি মিস সেন। এ চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। মিস সেন জীবনের সব ক্ষেত্রেই সফল। যা করতে চেয়েছেন, করেছেন। বিলাসবহুল জীবন। গাড়ি-বাড়ি, কিছুরই অভাব নেই। তবু এতকিছুর মধ্যেও কোথাও যেন শূন্যতা, চোখের কোণে ক্লান্তি। তবে কি নিঃসঙ্গতার অনুভবই জীবনের পরম সত্য? জানা যাবে, ছবিটি দেখার পর। তবে এখনই এটিকে নারীবাদী সিনেমা বলে তকমা দিয়েছেন অনেকেই। তবে জয়া আহসান যেকোনো তকমা দিতে নারাজ।

বিরসা দাশগুপ্ত পরিচালিত ছবিটিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, সোহিনী সরকার, প্রিয়াঙ্কা সরকার, অর্জুন চক্রবর্তী, গৌরব চক্রবর্তী প্রমুখ।

এই পাঁচটি চরিত্রের নাম মিস সেন, মেহের, রূপা, ইরা ও সুজি। মেহের চরিত্রে অভিনয় করছেন নুসরাত জাহান। ছবিতে পাঁচ নারীর জীবন পাঁচ রকম। তবে প্রত্যেকের মধ্যে দারুণ মিল আছে। তাঁরা সবাই লড়াই করছেন সমাজে টিকে থাকতে, নিজের অবস্থান তৈরির জন্য। সবাই জেদী। সবার মনেই মুক্তির আকাঙ্ক্ষা।

অন্যদিকে, ক্যানসারের বিরুদ্ধে লড়াই নিয়ে কণ্ঠ ছবির গল্প। ক্যানসার রোগী বিভূতির চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ নিজে। জয়া আহসান অভিনয় করেছেন তাঁর থেরাপিস্টের ভূমিকায়। বিভূতির স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম। কাল কলকাতায় যাওয়ার পর এ ছবিরও কাজ শুরু করবেন জয়া।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement