‘মেয়েরা সত্যিই ভুয়া উত্তেজনা দেখায়’

Looks like you've blocked notifications!
বলিউডের ‘লাস্ট স্টোরিস’ সিনেমায় কিয়ারা আদভানির সেই দৃশ্য। ছবি : সংগৃহীত

গত জুনে বলিউডে মুক্তি পায় শশাঙ্ক ঘোষের ‘ভিরে দি ওয়েডিং’। ছবিতে নায়িকা স্বরা ভাস্করের স্বমেহনের দৃশ্য নিয়ে তোলপাড় হয় গোটা বলিউড। স্বরা কেন প্রকাশ্যে ক্যামেরার সামনে এ দৃশ্য করলেন, তা নিয়ে নানা মুনির নানা মত পাওয়া যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। স্বরার পর স্বমেহনের দৃশ্যে অভিনয় করে ফের বিতর্কে জড়ান আরেক নায়িকা কিয়ারা আদভানি।

‘লাস্ট স্টোরিস’-এ কিয়ারা আদভানির স্বমেহনের দৃশ্য নিয়ে এখনো চলছে আলোচনা। সম্প্রতি এ অভিনেত্রীকে জিজ্ঞেস করা হয়, মেয়েরা কি মিথ্যা উত্তেজনা দেখায়? উত্তরে কিয়ারা সম্মতিসূচক হ্যাঁ বলেন। খবর বলিউড হাঙ্গামার।

গত ১৫ জুন নেটফ্লিক্সে মুক্তি পায় করণ জহরের সিনেমা ‘লাস্ট স্টোরিস’। সেখানে নববধূর ভূমিকায় দেখা যায় কিয়ারাকে, যিনি নিজের যৌনজীবন নিয়ে একেবারেই খুশি নন। তাই স্বামীর অজান্তেই নিজ শরীরের সঙ্গে চলে তাঁর নানারকম কীর্তিকলাপ। ওই নববধূকে দেখা যায় স্বমেহন করতে। রুপালি পর্দার ওই গল্প দর্শকমনে নানা অনুভূতির জন্ম দেয়। শুরু হয় আলোচনা-সমালোচনা।

কিয়ারাকে জিজ্ঞেস করা হয়, স্বামীকে পৌরুষপূর্ণ ব্যক্তি হিসেবে তৈরি করতে মেয়েরা কি ভুয়া চরম উত্তেজনা দেখায়? প্রশ্ন শুনে এ লাস্যময়ী অভিনেত্রী হেসে ওঠেন। বলেন, তিনি বিবাহিত নন। তাই তিনি তেমন জানেন না। এর পরই তিনি বলেন, ‘হ্যাঁ, মেয়েরা মিথ্যা উত্তেজনা দেখায় এবং এটা সত্য। লাস্ট স্টোরিসে যেমন আমি করেছিলাম।’ তাঁর বিতর্কিত ওই দৃশ্য খুবই জনপ্রিয় হয় এবং অনলাইনে ভাইরাল হয়।

‘লাস্ট স্টোরিস’-এ চারটি আলাদা গল্প। আর চারটি গল্পেই উঠে আসে শরীরী প্রেমের কথা। এগুলো পরিচালনা করেছেন বলিউডের খ্যাতনামা চার পরিচালক করণ জোহর, অনুরাগ ক্যাশপ, জয়া আখতার ও দিবাকর বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া ওই ছবিতে অভিনয় করেন নেহা ধুপিয়া, ভিকি কুশল, রাধিকা আপ্তে, মণীষা কৈরালা ও সঞ্জয় কাপুর।

কিয়ারা আদভানির স্বমেহন দৃশ্যে ক্ষোভ প্রকাশ করেছিল উপমহাদেশের বিখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের পরিবার। ওই দৃশ্যে দেখানো হয়, স্বামী ভিকি কুশল কিয়ারা আদভানিকে যৌনতায় সন্তুষ্ট করতে পারে না। আর সেজন্য সে স্বমেহন করছে আর দৃশ্যের ব্যাকগ্রাউন্ডে বেজে ওঠে কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের গাওয়া একটি গান।

প্রতিক্রিয়ায় লতা মঙ্গেশকরের পরিবার জানায়, করণ জোহর পরিচালিত ‘কাভি খুশি কাভি গম’ ছবিতে ভজন আঙ্গিকে গাওয়া গানটির এমন ব্যবহারে তাঁরা একেবারেই হতাশ হয়েছেন। করণ জোহর এমনটা না করলেও পারতেন।

তবে ওই সময় কিয়ারা জানান, দৃশ্যটি তাঁর জন্য সহজ ছিল না। এতে অভিনয় করতে তাঁকে সাহায্য করেছেন নির্মাতা করণ জোহর। বিশেষ ওই দৃশ্যের জন্য করণের কাছ থেকে অনেক পরামর্শ নিয়েছেন তিনি। করণ তাঁকে বলেন, ‘দৃশ্যটি দেখে যাতে মানুষের সত্যি মনে হয়, সেই চেষ্টাই করো।’

সম্প্রতি কিয়ারা জানিয়েছেন, ‘লাস্ট স্টোরিস’-এ অভিনয়ের পর তাঁর জীবন বদলে গেছে। এর মধ্যেই তাঁর হাতে এসেছে একাধিক ছবি। বলেন, ‘লাস্ট স্টোরিস’-এর পর আমি অনেক মজাদার প্রজেক্ট পেয়েছি এবং আমি সেগুলোতে কাজ করার জন্য অপেক্ষা করছি। আশা করি, দর্শকদের বিনোদিত করতে পারব, যারা আমাকে খুব ভালোবাসেন। আমি অনেক হৃদয় জয় করতে চাই।’

কিয়ারা প্রধানত হিন্দি ও তেলুগু চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৪ সালের ‘ফুগলি’র মাধ্যমে অভিনয় শুরুর পর তিনি দুটি ব্যবসা সফল ছবিতে কাজ করেন। যার একটি ‘এমএস ধোনি : দি আনটোল্ড স্টোরি’ (২০১৬) এবং তেলুগু রাজনৈতিক সিনেমা ‘ভারত আনে নেনু’ (২০১৮)। তবে তাঁর ‘লাস্ট স্টোরিস’ বলিউডে সাড়া ফেলে।