চিত্রনাট্য বাছাই করতে করতে সাত বছর!

Looks like you've blocked notifications!
বলিউডের চলচ্চিত্র নির্মাতা কিরণ রাও। ছবি : সংগৃহীত

বলিউড সুপারস্টার আমির খানের স্ত্রী চলচ্চিত্র নির্মাতা কিরণ রাও এখন চিত্রনাট্যের উন্নয়নে ব্যস্ত। বহু বছর পর, ভক্তরা ফের তাঁর নতুন ছবি দেখতে পারবেন।

সাত বছর আগে কিরণ পরিচালিত ‘ধোবি ঘাট’ মুক্তি পেয়েছিল ২০১১ সালে। পরবর্তী ছবির জন্য এরই মধ্যে কাজ শুরু করেছেন এ নির্মাতা। জানা গেছে, তিনি চিত্রনাট্য দেখছেন। ‘স্ক্রিপ্ট ডেভেলপিং’-এর কাজ চলছে। খবর মিড ডে-র।

আইএএনএসকে দেওয়া এক সাক্ষাৎকারে কিরণ রাও বলেন, ‘আমি লেখার ওপর দৃষ্টি দিচ্ছি বেশি। মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালের মামিতে (এমএএমআই-মুম্বাই একাডেমি অব মুভিং ইমেজ) যুক্ত আছি। আমি জানি, ছবি নির্মাণের জন্য সময় দিতে পারিনি। ছোট্ট অজুহাতও আছে, আমার বাচ্চা এখনো ছোট। কিন্তু ভাবছি, ছবি নির্মাণের এখনই প্রকৃত সময়।’

‘আমি আটটি গল্প নিয়ে কাজ করেছি, কিন্তু একটিও আমাকে সন্তুষ্ট করতে পারেনি। গত সাত বছর ধরে আমি এ কাজের মধ্যে ছিলাম। কিন্তু আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, অবশেষে একটি চিত্রনাট্য বাছাই করেছি এবং সেটি আমি শেষ করেছি। ছবির কাজও শুরু করব।’

মামি-র চেয়ারপারসন বলেন, কীভাবে প্রকাশনা প্রতিষ্ঠান ও ফিল্ম স্টুডিওর সংযোগ ঘটানো যায়, এ নিয়ে কিরণ রাও কথা বলেছেন।

‘আমরা প্রচুর সাড়া পেয়েছি। প্রকাশনা প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করেছে। মনে আছে, দুই বছর আগে যখন শুরু করি, আমরা ফিল্ম স্টুডিওগুলোকে সত্যিই উৎসাহ দিয়েছিলাম, তারা যেন এগিয়ে আসে এবং রূপালি পর্দার বাজার ধারণার উন্নয়নে চেষ্টা করে। কিন্তু এ বছর এত সাড়া পেয়েছি যে, আমাদেরকে প্রোগ্রাম একদিন বাড়াতে হয়েছে’, বলেন কিরণ রাও।

‘ওয়ার্ড টু স্ক্রিন মার্কেট’ ধারণা নিয়ে কাজ করছেন নির্মাতা কিরণ রাও। এতে লেখক ও প্রকাশকরা ছবি নির্মাণের ক্ষেত্রে আরো কাছাকাছি আসবে। ফিল্ম স্টুডিওগুলোও বই থেকে ছবি নির্মাণে এগিয়ে আসবে।