সালমানের হাত ধরে বলিউডে প্রণতা

Looks like you've blocked notifications!
সালমান খানের হাত ধরে বলিউডে অভিষেক হচ্ছে প্রণতা বল ও জহির ইকবালের। ছবি : বলিউড বাবল

বলিউডে তারকা পুত্র-কন্যাদের অভিষেক করাচ্ছেন খ্যাতিমান পরিচালক-প্রযোজক করণ জোহর। ‘ধড়ক’ ছবি দিয়ে অভিষেক হয়েছে শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুরের। আর কিছুদিন পরই সারা আলি খান ও অনন্যা পান্ডের অভিষেক হবে। পিছিয়ে নেই বলিউড সুপারস্টার সালমান খানও। তাঁর নিজের প্রযোজনা প্রতিষ্ঠান আছে। সেখান থেকেও ছবি মুক্তি পাচ্ছে।

৫২ বছর বয়সী সালমানের হাত ধরে বি-টাউনে অনেক নবাগতর অভিষেক হয়েছে। এবার বলিউড অভিনেতা মনীশ বলের কন্যা প্রণতার অভিষেক হচ্ছে সালমানের হাত ধরে। আর এ জন্য ‘সালমান স্যারের’ প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রণতা। 

কয়েক মাস আগে সালমান ঘোষণা দিয়েছিলেন, তাঁর শৈশবের বন্ধুর ছেলে জহির ইকবালের অভিষেক হতে যাচ্ছে। আজ সোমবার তিনি জানালেন, জহিরের নায়িকা হচ্ছেন আরেক নবাগত প্রণতা বল।

প্রণতা বল প্রবীণ অভিনেত্রী নুতনের নাতনি। মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে সালমান লিখেছেন, ‘এই নাও! জহিরের নায়িকা পাওয়া গেছে। প্রণতা বলকে স্বাগত জানাও। নুতনজির নাতনি ও মনীশের মেয়েকে বড় পর্দার জন্য পরিচয় করিয়ে দিতে পেরে গর্ব হচ্ছে।’

বলিউডে অভিষেক নিয়ে প্রণতা একটি শীর্ষ দৈনিককে বলেছেন, ‘যখন শুনেছি সালমান স্যার আমাকে নিচ্ছেন, আমি আবেগাক্রান্ত হয়ে গিয়েছিলাম। মা-বাবা ও বোনকে জড়িয়ে ধরেছি। আমি সব সময় ওই মুহূর্তটি উদযাপন করব।’

 

বলিউড অভিনেতা মনীশ বলের কন্যা প্রণতা। ছবি : ইনস্টাগ্রাম

প্রণতা বলের অভিষেক হচ্ছে জহির ইকবালের সঙ্গে। জহিরকে সালমান পরিচয় করিয়ে দিয়েছিলেন চলতি বছরের মে মাসে। এখন দুই নবাগত একসঙ্গে কাজ করবেন সালমান প্রযোজিত ছবিতে। প্রণতা-জহিরের ছবির নাম ‘দ্য নোটবুক’। ছবিটি পরিচালনা করবেন নিতিন কক্কর।

সালমানের বাল্যবন্ধু ইকবাল রত্নসির ছেলে জহির ইকবাল। মনীশ বলের মেয়ে প্রণতা। ‘ম্যায়নে পিয়ার কিয়া’, ‘হাম আপকে হ্যায় কৌন’ ও ‘হাম সাথ সাথ হ্যায়’-এর মতো হিট ছবিগুলোতে একসঙ্গে কাজ করেছেন সালমান-মনীশ।

চলচ্চিত্রে যুক্ত পরিবারের সন্তান হওয়ায় প্রণতাকে প্রতিযোগিতার মুখোমুখি হতে হবে। তবে এ তারকাকন্যা প্রস্তুত। ইন্ডিয়া টুডেকে তিনি বলেন, ‘মা-বাবা শিক্ষা দিয়েছেন কাজে সৎ থাকতে। আমি জানি, আমার কাছে অনেক প্রত্যাশা থাকবে। প্রতিশ্রুতি দিচ্ছি, দিদা ও বাবার দর্শকদের ভালোবাসা-প্রশংসা পেতে কঠোর পরিশ্রম করব।’

আজ টুইটারে সালমান খানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রণতা। লিখেছেন, ‘আপনার আস্থা, বিশ্বাস ও উৎসাহের জন্য ধন্যবাদ স্যার... এর মানে পৃথিবী এখন আমার... আশা করি, আমি আপনাকে গর্বিত করব। ধন্যবাদ।’ বাবা, পরিবারের লোকজনসহ ভক্তদেরও ধন্যবাদ জানান প্রণতা।

আগামী ৫ অক্টোবর ‘লাভরাত্রি’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হতে যাচ্ছে সালমান খানের ভগ্নিপতি আয়ুশ শর্মার। তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন ওয়ারিনা হুসেন। তাঁরও এ ছবি দিয়ে অভিষেক হচ্ছে বলিউডে।