নতুন রূপের মন্ত্র রাধিকার

Looks like you've blocked notifications!
বলিউড অভিনেত্রী রাধিকা আপ্তে। ছবি : ডিএনএ

পরপর তিনটি নেটফিক্স প্রজেক্ট ও একটি বলিউড ব্লকবাস্টারে অভিনেত্রী রাধিকা আপ্তে এখন হিট। নেটফিক্সে ব্যাপক সাফল্যের পর তো নেটিজেনরা তাঁকে ‘নেটফ্লিক্স রানি’ ডাকাই শুরু করে দিয়েছেন। এত সাফল্যের পরও এ সুন্দরী বলছেন, যেমনটা তিনি চান, তা থেকে এখনো দূরে তিনি। প্রান্তে পৌঁছাতে চান রাধিকা।

আর বালকির কমেডি-ড্রামা ‘প্যাডম্যান’ দিয়ে চলতি বছর শুরু করেন রাধিকা আপ্তে। বক্স অফিসে ‘প্যাডম্যান’ হিট করে। সমালোচকদেরও প্রশংসা পায় ছবিটি। এর পর ‘লাস্ট স্টোরিস’, ‘স্যাকরেড গেমস’ ও ‘ঘৌল’—ভালোই কাটছে রাধিকার।

তবে রাধিকা কী বলছেন, সেটা শোনা যাক।

‘চলার পথে যা আসছে, তা ভালোই। কিন্তু সত্যিই আরো চ্যালেঞ্জ দরকার, যা আমাকে ছুড়ে ফেলে দেবে, একেবারে ধ্বংস করে দেবে। আমি এভাবে বাঁচতে পছন্দ করি। এর খারাপ দিকও আছে, কিন্তু আমি শেষ প্রান্তে থাকতে চাই।

‘চলতি বছর ভালোই কেটেছে, কিন্তু আমি আরো অনেক কাজ করতে চাই, যা আমাকে এমন সন্তুষ্টি দেবে, যেটা আমি খুঁজে চলেছি। আমি মনে করি না, এটা সেই বছর,’ বলেন লাস্যময়ী এ অভিনেত্রী।

রাধিকা বলেন, তিনি সম্প্রতি কৃতজ্ঞতা ও অনিরাপত্তার দোলাচলে আছেন।

‘সবগুলো কাজের জন্যই আমি কৃতজ্ঞ, কিন্তু দ্বিধাও আছে। কারণ অনেক কাজ মানেই তোমার শ্বাস নেওয়ার সময় নেই। এটা অনিরাপত্তাবোধ তৈরি করে। মনে হয় কাজ চালিয়ে যাব, নাকি যাব না। অথবা এর পর আমি কী করতে যাচ্ছি, এটা আমাকে চিন্তিত করে।’

ট্রু রুটস বোটানিক্যাল হেয়ার টনিক ব্র্যান্ডের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাধিকা এ কথা বলেন। রাধিকার পরবর্তী ছবি সাইফ আলি খানের ‘বাজার’ ও হলিউডের চিত্রনির্মাতা মাইকেল উইন্টারবটমের ‘দ্য ওয়েডিং গেস্ট’। এ ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন দেব প্যাটেল।

এ অভিনেত্রী বলেন, দর্শককে চমকে দেওয়াটা তাঁর জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি সব সময় চেষ্টা করেছেন চরিত্রে বৈচিত্র্য আনতে।

‘নিজেকে নতুন রূপে হাজির করা ও নতুন কিছু নিয়ে আসা খুবই গুরুত্বপূর্ণ,’ এ-ই রাধিকার মন্ত্র।