চুমুর দৃশ্যে দর্শক আর আকৃষ্ট হয় না : ইমরান হাশমি

Looks like you've blocked notifications!
‘আশিক বানায়া আপনে’ ছবিতে বলিউড অভিনেতা ইমরান হাশমি ও তনুশ্রী দত্ত। ছবি : সংগৃহীত

সিনেমায় চুমুর দৃশ্যে আর দর্শক আকৃষ্ট হয় না, এমন উপলব্ধি একসময় ‘সিরিয়াল কিসার’ নামে খ্যাতি পাওয়া বলিউড অভিনেতা ইমরান হাশমির। তিনি মনে করেন, দর্শক এখন অনেক পরিণত।

হাশমি বিশ্বাস করেন, দেড় দশক আগে দর্শক টানার জন্য ছবিতে চুমুর দৃশ্য ঢোকানো হতো। কিন্তু এখন দর্শক এ নিয়ে মাথা ঘামায় না। এ উপলব্ধির কারণেই অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করাও বন্ধ করে দিয়েছেন এ অভিনেতা।

হাশমি বলেছেন, চুম্বন দৃশ্যের ব্যাপারে সবসময় নিজের অবস্থান স্পষ্ট রেখেছেন তিনি।

‘চুম্বন দৃশ্যের ব্যাপারে আমি সবসময় আমার অবস্থান পরিষ্কার করার চেষ্টা করেছি। এটা নির্ভর করে, কেমন ছবিতে কাজ করা হচ্ছে তার ওপর। ১৫ বছর আগে চুমুর দৃশ্য ব্যবহার করা হতো, যাতে দর্শক উত্তেজিত হয়। কিন্তু এখন দর্শক পরিণত হয়েছে’, সংবাদকর্মীদের বলেন ইমরান।

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অমিত লোধার ‘বিহার ডায়েরিস’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে ইমরান হাশমি এসব কথা বলেন। এ অভিনেতা আরো বলেন, চিত্রনাট্য ও চরিত্র দেখেই একটি প্রকল্প নির্বাচন করা হয়।

“তরুণরা সবসময় একটু বেশিই প্রকাশ করতে চায়। উদাহরণ হিসেবে ১৫ বছর আগের ‘মার্ডার’ ছবির কথা বলা যায়, এসবের কোনোই প্রয়োজন ছিল না। আমি শুধু চুম্বন দৃশ্যের জন্য এ ছবিতে কাজ করিনি। এর গল্প ও চরিত্র দেখেই নির্বাচন করেছিলাম”, যোগ করেন ইমরান।

ইমরান হাশমিকে এবার দেখা যাবে ‘চিট ইন্ডিয়া’ ছবিতে। ছবির শুটিং এর মধ্যেই শেষ হয়েছে। ভারতের শিক্ষাব্যবস্থা নিয়ে নির্মিত এ ছবির অন্যতম নির্মাতাও তিনি। আগামী বছরের ২৫ জানুয়ারি ছবিটির মুক্তির কথা রয়েছে। সূত্র : দ্য উইক