‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’

কে হবেন সেরা সুন্দরী?

Looks like you've blocked notifications!
বিচারক তারিনের সঙ্গে সেরা ১০ প্রতিযোগী। ছবি : সংগৃহীত

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার সেরা ১০ জন চূড়ান্ত হয়েছে।তাঁরা হলেন শিরিন শিলা,মনজিরা বাশার,নিশাত নাওয়ার সালওয়া,ইশরাত জাহান সাবরিন,স্মিতা টুম্পা বাড়ৈ,আফরিন সুলতানা লাবণী,সুমনা নাথ অনন্যা,নাজিবা বুশরা,জান্নাতুল ফেরদৌস ঐশী ও জান্নাতুল মাওয়া।

এই ১০ জনের মধ্যে কে হবেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’,সেটা জানা যাবে আগামীকাল রোববার সন্ধ্যায়। সেদিন ঢাকার বসুন্ধরার কনভেনশন সিটির রাজদর্শন হলে  গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিট থেকে সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা। অনুষ্ঠান যৌথভাবে উপস্থাপনা করবেন  ডি জে সনিকা ও আরজে নিরব।

বিচারক হিসেবে উপস্থিত থাকবেন সংগীতশিল্পী শুভ্র দেব, মডেল ইমি ও সুজন, অভিনেত্রী তারিন ও ব্যারিস্টার ফারাবি।এমনটিই জানিয়েছেন প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী। 

সেরা ১০ জন সুন্দরীর নাচের প্রশিক্ষণ দিয়েছেন কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ। এছাড়া সেরা ১০ জন সুন্দরীর মধ্য থেকে যে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হবেন, তাঁর গ্রুমিং লম্বা সময় ধরে করা হবে বলে জানিয়েছেন স্বপন চৌধুরী। এ বিষয়ে স্বপন চৌধুরী বলেন, ‘এবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা ৭ ডিসেম্বর শুরু হবে। তাঁর আগে আমরা আন্তর্জাতিক মানের একজন প্রশিক্ষককে  দিয়ে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ যে হবে তাঁর গ্রুমিং করাব।’

এবার ৩০ হাজারের মতো প্রতিযোগী অনলাইনে নাম নিবন্ধন করেছেন বলে জানান স্বপন চৌধুরী। এর মধ্য থেকে আয়োজকরা এক হাজার ২০০ প্রতিযোগীকে বাছাই করেছেন। তাঁদের মধ্য থেকে বিচারকরা ১০ জন সেরা প্রতিযোগীকে নির্বাচিত করেছেন।

গত বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় প্রথম বিজয়ী হিসেবে নাম ঘোষণা করা হয় এভ্রিলের। পরে এভ্রিলের বিরুদ্ধে  তথ্য গোপন রাখার  অভিযোগ ওঠে।  বাদ পড়েন তিনি। এরপর  বিচারকদের রায়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হন জেসিয়া ইসলাম। চীনের সাংহাই শহরে অনুষ্ঠিত ৬৭তম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন তিনি। প্রতিযোগিতার সেরা ৪০-এ ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। কিন্তু সেমিফাইনাল থেকে বাদ পড়েন এই সুন্দরী। সেবার ‘মিস ওয়ার্ল্ড’ নির্বাচিত হন ভারতের মানসি চিল্লার।