যৌনতা সিনেমা বিক্রি করতে পারে না : সালমান

Looks like you've blocked notifications!
বলিউড সুপারস্টার সালমান খান। ছবি : সংগৃহীত

বলিউড সুপারস্টার সালমান খান বলেছেন, তাঁর সিনেমা পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো। সবাই একসঙ্গে বসে তাঁর সিনেমা উপভোগ করতে পারেন। তাঁর পুরো ক্যারিয়ারে তিনি কোনো ধরনের উত্তেজক বা চুম্বন দৃশ্যে অভিনয় করেননি। যদিও পর্দার বাইরে অনেক সুন্দরীর সঙ্গে সম্পর্কের শিরোনাম হয়েছেন তিনি, তবে পর্দায় সব সময় ছিলেন আদর্শ ছেলে, প্রেমিক বা ভাই।

বলিউড ভাইজান শুধু অভিনয়ই করছেন না, প্রযোজনাও করছেন। তাঁর নিজস্ব প্রতিষ্ঠান আছে। নাম এসকেএফ (সালমান খান ফিল্মস)। আর কিছুদিন পরই সালমান প্রযোজিত নবাগত আয়ুশ শর্মা ও ওয়ারিনা হুসেন অভিনীত ‘লাভযাত্রী’ মুক্তি পেতে যাচ্ছে। আয়ুশ শর্মা তাঁর ভগ্নিপতি।

সালমান জানিয়েছেন, কেন তিনি পারিবারিক সিনেমা পছন্দ করেন। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, তাঁর পরিবারের সবাই একসঙ্গে সিনেমা দেখেন।

পরিবারের একটি ঘটনার বর্ণনা করেন সালমান খান। একদিন পরিবারের সবাই মিলে একটি ইংরেজি ছবি দেখছিলেন। হঠাৎ করেই ছবিটিতে চুম্বন দৃশ্য শুরু হয়। প্রত্যেকেই ওই দৃশ্যটি এড়িয়ে যেতে মুখ ঘুরিয়ে নেন। এটা সবার জন্য বিব্রতকর ছিল।

‘এ কারণে আমি মনে করি, সিনেমায় এসবের প্রয়োজন নেই। সিনেমা নির্মাণে এসব চমকের কোনো প্রয়োজন নেই,’ বলেন সালমান।

দাবাং খান আরো বলেন, ‘মনে আছে, সুরজ বরজাটিয়া পরিচালিত আমার প্রথম ছবিতে ভাগ্যশ্রীর পায়ে বাম লাগাতে হয়েছিল। তখন চোখ বন্ধ করে বাম লাগিয়েছিলাম। আমি মনে করি না, যৌনতা বা শরীর সিনেমা বিক্রি করতে পারে। আমার সিনেমা বানানোর পথও ওটা নয়।’

একসময় ‘সিরিয়াল কিসার’ নামে খ্যাতি পাওয়া বলিউড অভিনেতা ইমরান হাশমিও বলেছেন, দেড় দশক আগে দর্শক টানার জন্য ছবিতে চুমুর দৃশ্য ঢোকানো হতো। কিন্তু এখন দর্শককে এসব দৃশ্য আকৃষ্ট করে না। এ উপলব্ধির কারণে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করাও বন্ধ করে দিয়েছেন এ অভিনেতা।

আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ ছবিতে কাজ করছেন সালমান। ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন ক্যাটরিনা কাইফ। কিছুদিন আগে ইউরোপের দেশ মালটায় এ ছবির দ্বিতীয় শিডিউলের শুটিং শেষ হয়। এখন তৃতীয় শিডিউলের শুটিংয়ের জন্য মধ্যপ্রাচ্যের দেশ আবুধাবিতে রয়েছে ‘ভারত’ টিম।

সালমান খান এখন তাঁর প্রযোজনা প্রতিষ্ঠানটির জন্য অনেক সময় দিচ্ছেন। শুধু সিনেমাই নয়, টেলিভিশন অনুষ্ঠানও নির্মাণ করবেন তিনি।

একটি সূত্র বলছে, সালমান খান শিগগিরই ওয়েব সিরিজ নির্মাণ করতে যাচ্ছেন। তাঁর হাতে এখন তিন-চারটি চিত্রনাট্য রয়েছে। তিনি তাঁর লেখক টিমকে সেগুলো দেখভালের জন্য বলেছেন।

চার বছরের শিশুদের উপযোগী ওয়েব সিরিজ বানাতে চান সালমান খান। তিনি সেলফ-সেন্সরশিপে বিশ্বাস করেন এবং তাঁর লক্ষ্য পরিবারের সবাইকে একসঙ্গে বিনোদন দেওয়া।