Beta

ক্যামেরার সামনে উত্তর ভুল দেওয়া কি দোষের?

০২ অক্টোবর ২০১৮, ১৫:৩১ | আপডেট: ০২ অক্টোবর ২০১৮, ১৬:২৩

ফিচার ডেস্ক
বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ মডেল ও অভিনেত্রী মাকসুদা আখতার প্রিয়তি। ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ প্রতিযোগিতায় নিয়ে চলছে ব্যাপক আলোচনা ।

বিশেষ করে গ্র্যান্ড ফিনালেতে কিছু প্রতিযোগীর ভুল উত্তর দেওয়া নিয়ে হচ্ছে সমালোচনা। বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত সাবেক মিস আয়ারল্যান্ড মাকসুদা আখতার প্রিয়তি। 

প্রিয়তি বলেন, ‘একটি মেয়ের প্রথমবারের মতো এত এত দর্শকের সামনে, এত এত লাইট, ক্যামেরার সামনে একটা উত্তর ভুল দেওয়া বা ঠিকমতো না দেওয়া বা না জানা কি অনেক বড় পাপের বা দোষের? অনেক মানুষের সামনে কথা বলার অভিজ্ঞতা ছাড়াই হঠাৎ করে স্টেজে পাবলিকের সামনে কথা বলা কি এতই সোজা? আপনারা কয়জন গিয়ে কথা বলতে পারবেন, কখনো ভেবে দেখেছেন? বিচারকদের দু-একজন নিজেরাও কিছু ভুল বলেছেন, তা না হয় বাদই দিলাম। কারণ মানুষের ভুল হতেই পারে। মস্তিষ্কে ত্রুটি আমাদের সবারই হয়, টিভিতে বা কোনো শো বলে কেউ একশ ভাগ নিখুঁত বা পারফেক্ট হতে পারে না, এডিটিং ছাড়া। 
আমি আগেও কয়েক জায়গায় বলেছি, আমাকে হঠাৎ করে কেউ প্রশ্ন করলে জানা উত্তরও আমি ভুলে যাই, এই সমস্যা ছোটবেলা থেকেই। যার কারণে স্কুলে, টিচারদের কাছে প্রচুর মার খেতাম। তাই বলে এত দিনে যা যা শিখেছি, অর্জন করেছি, সব কি জিরো? 
বিচারক তাঁর প্রশ্ন তিনি তৈরি করে এনেছেন বা ভেবেছেন কী প্রশ্ন করবেন। কিন্তু একজন প্রতিযোগীর মাথার রগের ভেতরে রক্ত দৌড়াতে থাকে, প্রশ্ন কী হতে পারে বা কোথা থেকে হতে পারে, তখন ব্রেইন এত ডিরেকশন পেয়ে নিজেই শূন্য হয়ে বসে থাকে, ব্যাপারটি কখনো ভেবে দেখেছেন? আপনাদের সময় দিতে হবে তৈরি হওয়ার, অভ্যস্ত হওয়ার।’

এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। প্রথম রানারআপ নিশাত নাওয়ার সালওয়া এবং নাজিবা বুশরা দ্বিতীয় রানারআপ হয়েছেন।

গত রোববার সন্ধ্যায় ঢাকার বসুন্ধরার কনভেনশন সিটির রাজদর্শন হলে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয় মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতা। অনুষ্ঠানটি সন্ধ্যা ৭টা ৩৫ মিনিট থেকে সরাসরি সম্প্রচার করে এটিএন বাংলা। চলে রাত পৌনে ১২টা পর্যন্ত। অনুষ্ঠান যৌথভাবে উপস্থাপনা করেন আজরা মাহমুদ, ডি জে সনিকা ও আরজে নিরব। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী শুভ্র দেব, মডেল ইমি ও সুজন, অভিনেত্রী তারিন ও ব্যারিস্টার ফারাবি।

আইকন বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদ এবং নৃত্যশিল্পী আনিসুল হক হিরু।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার সেরা ১০ জনের মধ্যে ছিলেন শিরিন শিলা, মনজিরা বাশার, নিশাত নাওয়ার সালওয়া, ইশরাত জাহান সাবরিন, স্মিতা টুম্পা বাড়ৈ, আফরিন সুলতানা লাবণী, সুমনা নাথ অনন্যা, নাজিবা বুশরা, জান্নাতুল ফেরদৌস ঐশী ও জান্নাতুল মাওয়া।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement