তনুশ্রী দত্তর বিরুদ্ধে মানহানির মামলা

Looks like you've blocked notifications!
সাবেক মিস ইন্ডিয়া ও বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। ছবি : ইনস্টাগ্রাম

সাবেক মিস ইন্ডিয়া ও বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্তর বিরুদ্ধে মানহানি মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার পুলিশ জানিয়েছে, মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) প্রধান রাজ ঠাকরেকে নিয়ে মন্তব্য করায় তনুশ্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বুধবার সন্ধ্যায় মহারাষ্ট্রের বিদ জেলার কাইয়াজ থানায় এমএনএস ইউনিট সভাপতি সুমন্ত দাস মামলা করেন। তাঁর অভিযোগ, তনুশ্রী দত্ত তাঁর দলের প্রধানের মানহানি করেছেন।

‘আমরা দত্তর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৫০০ ধারায় (মানহানি) মামলা নিবন্ধন করেছি এবং অভিযোগের তদন্ত করছি। আমরা বাদীকে আদালতের দ্বারস্থ হতে বলেছি’, বলেন ওই কর্মকর্তা।

গত মাসে ‘আশিক বানায়া আপনে’-খ্যাত অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিযোগ করেন, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির ‘নাতনি উতারো’ আইটেম গানটির শুটিং চলাকালে পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত অভিনেতা নানা পাটেকার তাঁকে যৌন হেনস্তা করেছিলেন।

৩৪ বছর বয়সী এ অভিনেত্রী সম্প্রতি বলেন, রাজ ঠাকরে চেয়েছিলেন প্রয়াত বাল ঠাকরেকে শিব সেনা প্রধান হিসেবে প্রতিষ্ঠিত করতে, কিন্তু পারেননি।

তনুশ্রী এ-ও অভিযোগ করেন, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শুটিং সেট থেকে যখন তিনি বেরিয়ে যান, তখন তাঁর গাড়ির ওপর হামলা হয় আর ওই হামলায় জড়িত ছিল এমএনএস পার্টি।

তনুশ্রী দত্ত আরো অভিযোগ করেন, এমএনএস পার্টির কাছ থেকে তিনি হুমকি পেয়েছেন। সম্প্রতি অজ্ঞাত দুজন তাঁর ঘরে জোর করে ঢোকারও চেষ্টা করেছে।

সংবাদ সংস্থা পিটিআই জানায়, গত বুধবার এমএনএসের যুব সংগঠন ‘বিগ বস’ নির্মাতার কাছে একটি চিঠিও দিয়েছে, যেন ওই টিভি রিয়েলিটি শোতে তনুশ্রী দত্তকে ঢুকতে দেওয়া না হয়।

এছাড়া মহারাষ্ট্রের মন্ত্রী দীপক কেশরকার তনুশ্রীর অভিযোগের সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। বলেছেন, অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী নানা পাটেকার তাঁর রাজ্যের জন্য অনেক কাজ করেছেন।

তনুশ্রীর অভিযোগের পর বলিউডে তোলপাড় শুরু হয়। তারকা অভিনেতা স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, রাভিনা ট্যান্ডন, প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর আহুজা, ফারহান আখতার, সিদ্ধার্থ, বীর দাস, টুইঙ্কেল খান্না, অনুরাগ কাশ্যপ, বরুণ গ্রোভার, ফ্রিদা পিন্টোসহ অনেকেই তনুশ্রীর প্রতি সমর্থন জানিয়েছেন।