মুম্বাইয়ে ফিরেই নানা বললেন, ‘মিথ্যা মিথ্যাই’

Looks like you've blocked notifications!
তনুশ্রী দত্তর অভিযোগ নাকচ করে দিয়ে নানা বলেছেন, সত্যের জয় হবে। ছবি : সংগৃহীত

আগেই বলেছিলেন, রাজস্থান থেকে মুম্বাইয়ে ফিরে তনুশ্রী দত্তর অভিযোগের জবাব দেবেন নানা পাটেকার। রাজস্থানের জয়সালমার থেকে মুম্বাইয়ে গিয়েছেন তিনি। মুম্বাই বিমানবন্দরে তাঁকে ঘিরে ধরেন সংবাদকর্মীরা। তনুশ্রীর সব অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, মিথ্যা মিথ্যাই।

ভারতের সংবাদ সংস্থা এএনআই (এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল) একটি ভিডিও শেয়ার করেছেন তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে। সেখানে দেখা যায়, তনুশ্রীর অভিযোগের ব্যাপারে জিজ্ঞেস করা হলে নানা হেসে বলছেন, ‘আমি দশ বছর আগেই বলেছি... যা মিথ্যা, তা মিথ্যাই।’

বেশ কয়েকদিন ধরে তনুশ্রী দত্ত-নানা পাটেকার বিতর্ক চলছে। ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন—জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে তনুশ্রী দত্তর এমন বিস্ফোরক অভিযোগের পর বিনোদন জগতে তোলপাড় চলছে।

তনুশ্রীর অভিযোগ শুধু নানা পাটেকারের বিরুদ্ধেই নয়, তাঁর অভিযোগ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধেও। ‘আশিক বানায়া আপনে’ অভিনেত্রী বলেছেন, ২০০৫ সালে ‘চকলেট : ডিপ ডার্ক সিক্রেটস’ ছবির শুটিং চলাকালে সহ-অভিনেতা ইরফান খানের সামনেই বিবেক তাঁকে পোশাক খুলে নাচতে বলেছিলেন।

তবে ওসব অভিযোগ নাকচ করে দিয়ে নানা ও বিবেক বলেছিলেন, তনুশ্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন। সেইমতো অভিযুক্ত দুজনই তনুশ্রীকে আইনি নোটিশ পাঠিয়েছেন। তনুশ্রীর বিরুদ্ধে মামলাও হয়েছে। মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) এক নেতা তাঁর বিরুদ্ধে মামলা করেছেন।

এসব বিতর্কের মধ্যেই রাজস্থানে চলছিল ‘হাউসফুল-৪’ ছবির শুটিং। রাজস্থানের জয়সালমারে কড়া পুলিশি নিরাপত্তার মধ্যে শুটিং চলে।

কয়েক ঘণ্টা আগে বিনোদন সংবাদমাধ্যম বলিউড বাবল জানায়, যোধপুর বিমানবন্দরে পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত অভিনেতা নানা পাটেকারকে দেখা গেছে। নানাকে দেখামাত্র সেখানে জমে সংবাদকর্মীদের ভিড়। তনুশ্রীর অভিযোগ সম্পর্কে জানতে চান তারা, কিন্তু কোনো প্রশ্নেরই জবাব দেননি নানা।

একটি ভিডিও শেয়ার করে ওই সংবাদমাধ্যমটি। সেখানে দেখা যায়, নানা পাটেকারকে সংবাদকর্মীরা ঘিরে ধরেছে। সবাই তাঁকে চলমান বিতর্ক নিয়ে প্রশ্ন করছেন। নানাকে বেশ ক্লান্ত দেখায় এবং সংবাদকর্মীদের সম্পূর্ণভাবে এড়িয়ে যেতে দেখা যায়। নিরাপত্তারক্ষীরা সংবাদকর্মীদের ভিড়ের ভেতর দিয়ে তাঁকে যেতে সাহায্য করে।

আগেই বলা হয়েছিল, মুম্বাইয়ে ফিরে সংবাদ সম্মেলনের আয়োজন করবেন নানা পাটেকার। তবে আজ শনিবার মুম্বাই বিমানবন্দরে নামামাত্র সংবাদকর্মীরা তাঁকে তনুশ্রীর অভিযোগের ব্যাপারে জানতে চান আর তিনি সব অভিযোগ নাকচ করে দেন। কবে সংবাদ সম্মেলন আয়োজন করবেন, তা জানা যায়নি।

এর আগে তনুশ্রী দত্ত দুটো আইনি নোটিশ পাওয়ার কথা স্বীকার করেন। এ অভিনেত্রী ফের বলেন, এমএনএস পার্টি-কর্মীদের কাছ থেকে তিনি হুমকি পাচ্ছেন এবং দুই অজ্ঞাত লোক তাঁর বাসায় জোর করে ঢুকতে চেষ্টা করেছে।

তনুশ্রী দত্ত এক বিবৃতিতে বলেন, নিপীড়ন, হেনস্তা ও অবিচারের বিরুদ্ধে মুখ খোলায় তাঁকে এখন মূল্য দিতে হচ্ছে।

তনুশ্রীর অভিযোগের পর বলিউডে তোলপাড় শুরু হয়। তারকা অভিনেতা স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, রাভিনা ট্যান্ডন, প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর, ফারহান আখতার, সিদ্ধার্থ, বীর দাস, টুইঙ্কেল খান্না, অনুরাগ কাশ্যপ, বরুণ গ্রোভার, ফ্রিদা পিন্টো, কাজল, পরিণীতি চোপড়া, অর্জুন কাপুর, স্বপ্না পাব্বি, আনুশকা শর্মা, বরুণ ধাওয়ানসহ অনেকেই তনুশ্রীকে সমর্থন জানিয়েছেন।

তবে বর্ষীয়ান অভিনেতা শক্তি কাপুর তনুশ্রীর অভিযোগ হেসে উড়িয়ে দিয়ে বলেছেন, ওই ঘটনার সময় ‘আমি বাচ্চা ছিলাম!’ অন্যদিকে আরেক বর্ষীয়ান অভিনেতা অনু কাপুর বলেছেন, তনুশ্রীর অভিযোগ থাকলে তিনি যেন পুলিশের কাছে যান। অনু প্রশ্ন তোলেন, ‘পুলিশের কাছে না গিয়ে মিডিয়া ট্রায়াল কেন?’