আপনার সত্যিটাও দ্রুত বেরিয়ে আসবে : অমিতাভকে স্বপ্না

Looks like you've blocked notifications!
বলিউডের মহাতারকা অমিতাভ বচ্চন ও জনপ্রিয় হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভবানী। ছবি : ইনস্টাগ্রাম

তনুশ্রী দত্ত ও নানা পাটেকার বিতর্ক আলোর মুখ দেখেছে। বলিউডের বেশ কয়েকজন তারকা তনুশ্রীকে সমর্থন দিয়েছেন। আবার কেউ কেউ নানার পক্ষে দাঁড়িয়েছেন। কেউ বলছেন, ‘আইনি প্রমাণের আগে মিডিয়া ট্রায়াল কেন?’ যাহোক, বি-টাউন যখন যৌন হেনস্তাবিরোধী আন্দোলনে সোচ্চার, তখন বেশ কয়েকজন জনপ্রিয় তারকা মুখে কুলুপ এঁটে আছেন।

গত মাসে সাবেক ভারতসুন্দরী ও বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিযোগ করেন, ১০ বছর আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকার তাঁকে যৌন হেনস্তা করেন। হেনস্তার অভিযোগ আনেন পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধেও।

‘থাগস অব হিন্দোস্তান’ ছবির ট্রেইলার বেরোনোর পর মেগাস্টার অমিতাভ বচ্চনকে গণমাধ্যমকর্মীরা জিজ্ঞেস করেছিলেন, তনুশ্রী-নানা বিতর্ক নিয়ে তাঁর মত কী। যাহোক, বর্ষীয়ান এ অভিনেতা কোনো মন্তব্য করতে রাজি হননি। বলেছিলেন, তিনি তনুশ্রীও নন, নানাও নন, তাই এই ইস্যু নিয়ে কিছু বলা ঠিক হবে না।

ওই মন্তব্যের পর ‘বিগ বি’ অন্তর্জালে ট্রলের (ব্যঙ্গ-বিদ্রুপ) শিকার হয়েছিলেন।

গত বৃহস্পতিবার নিজের ৭৬তম জন্মদিনে ‘#মি টু আন্দোলন’ নিয়ে মুখ খোলেন অমিতাভ বচ্চন। বলেন, ‘কোনো নারী যেন দুর্ব্যবহার বা অবাঞ্ছিত আচরণের শিকার না হন। বিশেষ করে তাঁর কর্মক্ষেত্রে।’ এ ধরনের ঘটনা ঘটলে দ্রুতই যথাযথ কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করেন ‘বচ্চন স্যার’। আইনি পদক্ষেপ নিতেও পরামর্শ দেন এ তারকা।

হ্যাশট্যাগ মি টু আন্দোলন নিয়ে অমিতাভ বচ্চনের মন্তব্যের পরই মুখ খুলেছেন ভারতের জনপ্রিয় তারকা হেয়ার স্টাইলিস্ট ও সাবেক বিগ বস প্রতিযোগী স্বপ্না ভবানী। মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে তিনি অমিতাভকে খোঁচা মেরে লিখেছেন, “এটা সবচেয়ে বড় মিথ্যা। স্যার, ‘পিংক’ ছবি মুক্তি পেয়ে চলেও গেছে। আপনার আন্দোলনকারী ভাবমূর্তিটাও দ্রুত উধাও হয়ে যাবে। আপনার সত্যিটা দ্রুতই সামনে আসবে। আশা করি, আপনি (দুশ্চিন্তায়) হাত কামড়াচ্ছেন, কারণ নখ আর অবশিষ্ট নেই।”

এর আগে তনুশ্রী দত্তও হতাশা প্রকাশ করে সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে বলেছিলেন, তিনি আহত হয়েছেন। যাঁরা সামাজিক ইস্যু নিয়ে সিনেমা করেন, তাঁরাও দাঁড়ানোর পরিবর্তে ‘এড়িয়ে যাওয়া’ মন্তব্য করেন।

নারীদের মুখ খোলার সাহস জুগিয়ে স্বপ্না ভবানী এ-ও বলেছেন, তিনি না কি অমিতাভ বচ্চনকে নিয়েও অনেক গল্প শুনেছেন। স্বপ্না ফের টুইটারে লেখেন, ‘ব্যক্তিগতভাবে বচ্চনের যৌন হেনস্তা নিয়ে অনেক গল্প শুনেছি এবং আমি আশা করি ওই নারীরা বেরিয়ে আসবেন। তাঁর হিপোক্রেসি (ভণ্ডামি) খুউব ক্লান্তিকর।’

যাহোক, শিগগিরই ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে মহাতারকা অমিতাভ বচ্চনকে দেখা যাবে। এ ছবিতে আরো অভিনয় করেছেন আমির খান ও ক্যাটরিনা কাইফ। এ ছাড়া সুজয় ঘোষের ‘বদলা’ ছবিতে কাজ করছেন অমিতাভ। এ ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন ‘পিংক’-খ্যাত সহ-অভিনেতা তাপসী পান্নু। সূত্র : বলিউড বাবল ও ইন্ডিয়া টিভি