‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবির ২০ বছর পূর্তি উদযাপন

Looks like you've blocked notifications!
অনুষ্ঠানে রানি মুখার্জি, শাহরুখ খান, কাজল দেবগন ও করণ জোহর। ছবি : সংগৃহীত

বলিউডের দর্শকনন্দিত ‘কুচ কুচ হোতা হ্যায়’ সিনেমার ২০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। এ ছবির প্রধান চরিত্রে ছিলেন সুপারস্টার শাহরুখ খান। তাঁর সহ-অভিনেতা ছিলেন রানি মুখার্জি ও কাজল দেবগন। এ ছবির পরিচালক করণ জোহর।

গতকাল মঙ্গলবার ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহরুখ খান, রানি মুখার্জি ও কাজল দেবগন। অনুষ্ঠানে শাহরুখ খান ‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবির গল্পের সমালোচনা করেন।

শাহরুখ খান বলেন, ‘জঘন্য গল্প’ হওয়া সত্ত্বেও ওই ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন, কারণ পরিচালক করণ জোহর তাঁকে ছবিটি করতে বলেছিলেন।

ছবিটির অভিনয়শিল্পী ও গণমাধ্যমকর্মীদের সামনেই শাহরুখ খান বলেন, তিনি কখনোই চিত্রনাট্যের গল্প শোনেননি, শুনেছেন সে সময় ছবির সঙ্গে যাঁরা কাজ করেছিলেন তাঁদের হৃৎস্পন্দন। বলেন, ‘করণ এসেছিল, আমার সামনে এ ছবির কাণ্ডজ্ঞানহীন জগাখিচুড়ি গল্প শোনাচ্ছিল; অবশ্য ছবিতে মানুষ যা দেখেছে গল্পটি ঠিক তা ছিল না।

‘অদ্ভুতভাবে করণ নানা কথা বলে ওই জঘন্য গল্প দিয়েই আমাকে প্রভাবিত করার চেষ্টা করেছিল। হ্যাঁ, যখন চুক্তিবদ্ধ হই, আমি সত্যিই ছবির গল্প বুঝিনি। আমি খুশি এ কারণে যে, গল্পের ভেতরে আর যাইনি, পালন করেছিলাম করণের আদেশ’, বলেন কিং খান।

চলচ্চিত্র নির্মাতা জয়া আখতার ও আয়ান মুখার্জি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। নেহা ধুপিয়া, অভিষেক বচ্চন, শ্বেতা বচ্চন নন্দা, টুইঙ্কেল খান্না থেকে শুরু করে তরুণ অভিনেতা জাহ্নবী কাপুর, ইশান খট্টর, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা, শিল্পী বাদশাসহ অনেকেই করণ জোহরের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাঁর ওই ছবির ২০ বছরের গৌরবময় যাত্রা উদযাপন করেন।

১৯৯৮ সালে ‘কুচ কুচ হোতা হ্যায়’ ছবিটি মুক্তি পায়। জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বেশ কয়েকটি পুরস্কার ছিনিয়ে নেয় এ ছবি।

অনুষ্ঠানে অনেকে উপস্থিত থাকলেও ছিলেন না সুপারস্টার সালমান খান। তবে তিনি একটি ভিডিও বার্তা পাঠিয়ে নির্মাতা করণ জোহর ও ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান। সালমান বলেন, ‘আশা করি ভবিষ্যতে সে (করণ জোহর) আমার সঙ্গেও কাজ করবে।’ সূত্র : ইন্ডিয়া টিভি