বড় কুকুর ছিলাম, অনেক মেয়ের হৃদয় ভেঙেছি : সাজিদ খান

Looks like you've blocked notifications!
বেশ কয়েকজন অভিনেত্রী পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন। ছবি : সংগৃহীত

বলিউডজুড়ে এখন চলছে যৌন নিপীড়নবিরোধী ‘হ্যাশট্যাগ মি টু আন্দোলন’। গত মাসে বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে অভিনেত্রী তনুশ্রী দত্তর যৌন হেনস্তার অভিযোগের পর বি-টাউনে শুরু হয় মি টু ঝড়। এর পরই বেরিয়ে আসে বলিউডের রথী-মহারথীদের নাম। বিকাশ বেহল, অলোক নাথ, রজত কাপুর, করিম মোরানিসহ অনেক তারকার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠে।

বলিউড অভিনেত্রী সালোনি চোপড়া, র‍্যাচেল হোয়াইট, মন্দানা করিমি, সিমরন সুরি ও সাংবাদিক কারিশমা উপাধ্যায় পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ তোলেন। জ্যেষ্ঠ অভিনেত্রী বিপাশা বসু ও দিয়া মির্জাও সাজিদের আচরণ নিয়ে প্রশ্ন তোলেন।

সাজিদ খানের ‘হাউসফুল-৪’ ছবির শুটিং চলছিল। যৌন হেনস্তার অভিযোগের পর এ ছবি থেকে সরে দাঁড়িয়েছেন সাজিদ খান। ‘হাউসফুল-৪’ থেকে সরে দাঁড়িয়েছেন নানা পাটেকারও, যাঁর বিরুদ্ধে হেনস্তার অভিযোগ তুলেছেন তনুশ্রী দত্ত। এ ছাড়া অক্ষয় কুমার এ ছবির শুটিং বাতিল করেছেন।

এক টুইটার বার্তায় সাজিদ খান সবার প্রতি অনুরোধ জানিয়েছেন, ‘সত্য প্রকাশিত না হওয়া পর্যন্ত’ কেউ যেন তাঁর বিচার না করেন।

টুইটে সাজিদ বলেন, তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠায় এবং তাঁর পরিবার, প্রযোজক ও ‘হাউসফুল-৪’ ছবির তারকাদের ওপর চাপের কারণে ‘নৈতিক দায়’ থেকে ছবির পরিচালনা থেকে সরে দাঁড়িয়েছেন।

এরপর সাজিদ খানের বোন ও পরিচালক-কোরিওগ্রাফার ফারাহ খানও ভাইয়ের বিরুদ্ধে মুখ খোলেন। বলেন, ‘আমাদের পরিবার খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমার ভাই যদি সত্যি এমন কিছু করে থাকে, তার জন্য ওকে দুঃখপ্রকাশ করতেই হবে। যে নারীই দুঃখ পেয়ে থাকুন, আমি পাশে আছি।’

সম্প্রতি বিনোদন সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা ইউটিউবে পরিচালক সাজিদ খানের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছেন, সেখানে তিনি তাঁর ‘কামুক’ জীবন নিয়ে খোলামেলা কথা বলেন। অনেক নারীর হৃদয় ভাঙার কথা স্বীকার করেন। একসময় তিনি ‘বড় কুকুর’ ছিলেন বলেও মন্তব্য করেন।

সাজিদ বলেন, ‘বহু সম্পর্কের ভাঙা-গড়ার ভেতর দিয়ে গিয়েছি, তা থেকে অনেক শিখেছি...২০ বছর বয়সে আমি বড়  কুকুর ছিলাম... বড় কামুক মানুষ ছিলাম...অন্যদের মতো আমিও অনেকের হৃদয় ভেঙেছি, মিথ্যা বলেছি, প্রতারণা করেছি... কিন্তু যখন টেলিভিশনে গেলাম, সফল হলাম... মেয়েদের সঙ্গে খুব খারাপ আচরণ করতাম... আমার জীবনে যেসব সুন্দর মেয়ে এসেছিল, সবার সঙ্গে খারাপ আচরণ করেছি’...

ভারতের ফিল্ম অ্যান্ড ডিরেক্টরস অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ) তাঁর বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তার ব্যাপারে তাঁর কাছে ব্যাখ্যা চেয়েছে। সূত্র : বলিউড বাবল