অভিনেত্রী মধুরিমা এখন ‘গণমাধ্যমকর্মী’

Looks like you've blocked notifications!
গণমাধ্যমকর্মীর ভূমিকায় অভিনয় করবেন মধুরিমা তুলি। ছবি : ইনস্টাগ্রাম

আর কিছুদিন পরই মুক্তি পাচ্ছে আমাজন প্রাইমের ওয়েব সিরিজ ‘ইন্ডিয়া স্ট্রাইকস–টেন ডেস’। এ সিরিজে গণমাধ্যমকর্মীর ভূমিকায় অভিনয় করবেন মধুরিমা তুলি। ২০১৬ সালে ‘উরি আক্রমণের’ ঘটনা অবলম্বনে এ সিরিজটি নির্মিত।

২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর জম্বু ও কাশ্মীরের উরি শহরের কাছাকাছি ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়। বলা হয়, গত দুই দশকে ভারতের নিরাপত্তা বাহিনীর ওপর সেটাই ছিল সবচেয়ে ভয়াবহ হামলা। একটি জঙ্গিগোষ্ঠী ওই হামলা চালায়। ‘ইন্ডিয়া স্ট্রাইকস–টেন ডেস’ সিরিজে তুলি ছাড়াও রয়েছেন অমিত সাধ, দর্শন কুমার ও নীরাজ কবি।

‘বেবি’ ছবিতে অক্ষয় কুমারের স্ত্রীর চরিত্রে অভিনয় করে মধুরিমা বেশ খ্যাতি পান। ২০১৫ সালে ছবিটি মুক্তি পেয়েছিল।

‘চন্দ্রকান্ত’ ধারাবাহিকে মধুরিমা তুলি। ছবি : ইনস্টাগ্রাম

নিজের চরিত্র নিয়ে বলতে গিয়ে সংবাদমাধ্যম ‘মিড ডে’কে মধুরিমা বলেন, সাংবাদিকের ভূমিকায় অভিনয় করা সহজ নয়। চরিত্রটি ভালোভাবে বুঝতে তিনি বেশ কয়েকজন গণমাধ্যমকর্মীর সঙ্গে আলাপও করেছেন। শিব অরোর ও রাহুল সিংয়ের ‘ইন্ডিয়াস মোস্ট ফেয়ারলেস : ট্রু স্টোরিস অব মডার্ন মিলিটারি হিরোস’ বইয়ের অনুপ্রেরণায় এ সিরিজের চিত্রনাট্য লেখা।

‘সাংবাদিকের ভূমিকায় অভিনয় খুব সাধারণ মনে হলেও, এটা তার চেয়ে অনেক দূরের কিছু। এটা খুবই কঠিন কাজ’, বলেন মধুরিমা। মিড ডের প্রতিবেদনে আরো বলা হয়, মধুরিমা আশা করেন, এই সিরিজের মাধ্যমে মানুষ উপলব্ধি করতে পারবে, উরি আক্রমণের সময় আসলে কী ঘটেছিল।

হিন্দি ও দক্ষিণ ভারতের সিনেমায় মধুরিমা পরিচিত নাম। ‘হামারি আধুরি কাহানি’ ও ‘নাম শবনম’ ছবিতে তিনি অভিনয় করেছেন। ছোটপর্দায়ও অভিনয় করেছেন তিনি। ‘চন্দ্রকান্ত’ ধারাবাহিকে চন্দ্রকান্তের রাজকন্যা চরিত্রে অভিনয় করেন মধুরিমা। সূত্র : বলিউড বাবল