সাত বছর পর দেখা মিলছে সেলিনার

Looks like you've blocked notifications!
সাত বছর পর অভিনয়ে ফিরছেন সেলিনা জেটলি। ছবি : সংগৃহীত

বলিউড অভিনেত্রী, সমকামী অধিকারকর্মী ও সাবেক মিস ইন্ডিয়া সেলিনা জেটলি দীর্ঘ সাত বছর বিরতির পর অভিনয়ে ফিরছেন। একসময় পর পর বেশ কয়েকটি হিন্দি ছবিতে অভিনয় করেছিলেন। নিজের জায়গাও তৈরি করে ফেলেছিলেন। তার পর বিয়ে করেন। মা হওয়ার পর বড় পর্দা থেকে দূরে ছিলেন এ নায়িকা।

এবার রামকমল মুখার্জির হিন্দি ছবি “এ ট্রিবিউট টু ঋতুপর্ণ ঘোষ : সিজন’স গ্রিটিংস”-এ অভিনয়ের মাধ্যমে ফিরছেন বিশ্বসুন্দরী প্রতিযোগিতার সাবেক রানারআপ সেলিনা জেটলি। মা-মেয়ের সম্পর্কের ওপর এ ছবির চিত্রনাট্য। মেয়ের চরিত্রে অভিনয় করছেন সেলিনা। তাঁর মায়ের চরিত্রে দেখা যাবে বর্ষীয়ান অভিনেত্রী লিলেট দুবেকে।

এ ছবি দিয়ে অভিষেক হচ্ছে অভিনেতা আজহার খানের।

“রামকমলের ছবি সিজন’স গ্রিটিংস-এর অংশ হতে পেরে আমি খুব উত্তেজিত। কারণ, আমি তাঁকে সব সময়ই সৃজনশীল মানুষ মনে করি। দুবাইয়ে থাকাকালে তিনি আমাকে এর গল্প বলেছিলেন, তখনই রাজি হয়ে গিয়েছিলাম,” বলেন সেলিনা।

সেলিনা বলেন, ‘বিয়ে ও মা হওয়ার পর আমার এমন একটা সাবজেক্ট দরকার ছিল, যা পারফরমার হিসেবে আমাকে উত্তেজিত করবে। তা ছাড়া ১৮ বছর ধরে সমকামীদের অধিকার নিয়ে কাজ করছি এবং ঋতুদা (ঋতুপর্ণ ঘোষ) আমাদের সবার প্রেরণা। ভেবেছিলাম এমন একটি সিনেমায় অভিনয় করব, যা এই ইস্যুটিকে ধারণ করে।’

তবে সেলিনার চরিত্রে প্রথমে কলকাতার অভিনেত্রী পাওলি দামকে নির্বাচন করেছিলেন পরিচালক। কিন্তু তিনি প্রকল্পটি থেকে সরে দাঁড়ান। তার কারণ হিসেবে পাওলি বলেন, ‘ছবিটা করতে পারলাম না, খারাপ লাগছে। আমার আগে থেকেই কিছু প্রতিশ্রুতি ছিল। সেসবের সঙ্গে ডেট অ্যাডজাস্ট করতে পারছি না। রাম আমার বন্ধু। গোটা টিমকে শুভেচ্ছা। আশা করি, খুব তাড়াতাড়িই আমরা একসঙ্গে কাজ করব।’

অ্যাসোরটেড মোশন পিকচারস ও এসএস ওয়ান এন্টারটেইনমেন্টের ব্যানারে ছবিটি নির্মিত হচ্ছে। তবে কলকাতায় এ ছবির শুটিং হবে না।

ছবির পরিচালক বলেন, ‘বন্ধু হিসেবে সেলিনাকে চিনি এবং বিভ্ন্নি অনুষ্ঠানে তাঁর সঙ্গে যোগাযোগ হয়েছে। ভালো পড়াশোনা ও মানবিক আবেগ আছে তাঁর। আমি এমন একজনকেই খুঁজছিলাম, যে চিত্রনাট্যের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পারবে। গল্প শোনার পর সেলিনার চোখ ভিজে গিয়েছিল, তাৎক্ষণিকভাবে বোর্ডে আসার সিদ্ধান্ত নেয়।’ সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।