Beta

কেন তারা এমন করল?

০৯ নভেম্বর ২০১৮, ১৯:০২

অনলাইন ডেস্ক
বলিউড অভিনেত্রী অক্ষরা হাসান। ছবি : ইনস্টাগ্রাম

কিছুদিন আগে ব্রিটিশ মডেল ও অভিনেত্রী এমি জ্যাকসনের ‘গোপন’ ছবি সামাজিক মাধ্যমে ফাঁস হয়েছিল। দক্ষিণী চলচ্চিত্রের সুপারস্টার রজনীকান্ত ও বলিউডের ‘মিস্টার খিলাড়ি’ অক্ষয় কুমারের সঙ্গে আসন্ন এশিয়ার সবচেয়ে বড় বাজেটের ‘২.০’ ছবিতেও অভিনয় করেছেন এমি। এরপর সাইবার অপরাধের শিকার হন বলিউড অভিনেত্রী অক্ষরা হাসান।

অক্ষরা ভারতের বিশিষ্ট অভিনেতা, চিত্রনাট্যকার ও নির্মাতা কমল হাসানের ছোট মেয়ে এবং অভিনেত্রী শ্রুতি হাসানের ছোট বোন। অক্ষরার অজান্তেই তাঁর অন্তর্বাস পরিহিত ছবিগুলো অন্তর্জালে ভাইরাল হয়। কিছুদিন চুপ করে থাকলেও অবশেষে এ নিয়ে মুখ খুললেন অক্ষরা।

গোপন ছবি ফাঁস নিয়ে মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে অক্ষরা একটি বিবৃতি দিয়েছেন। বলেছেন, পুরো ঘটনায় ভীত হয়ে পড়েছেন তিনি।

অক্ষরা লিখেছেন, ‘সম্প্রতি, আমার কিছু গোপন ছবি অন্তর্জালে ফাঁস হয়েছে। কে এটা করল, কেন এটা করল, তা আমার জানা নেই। কিন্তু আমি এটা জানি যে, দুর্ভাগ্যজনক এ ঘটনায় এক তরুণী ভিকটিম হয়েছে, কারো বিকৃত মনের আনন্দের জন্যই এটা করা হয়েছে। প্রত্যেকবারই চোখ-ধাঁধানো শিরোনাম দিয়ে অনেকে শেয়ার করেছে, এটা আমাকে খুব ভীত করে তুলেছে—হেনস্তা ও আমার অসহায়ত্বে এদের সবার অংশগ্রহণ ছিল।’

অক্ষরা আরো বলেন, ‘এটা খুবই বিরক্তিকর ও হতাশার, যখন পুরো জাতি হ্যাশট্যাগ মি টু আন্দোলনে জেগে উঠেছে, ঠিক তখন কিছু মানুষ এক তরুণীকে হেনস্তা করার জন্য ব্যক্তিগত ছবি জনসমক্ষে এনেছে, শুধু তাদের বিকৃত আনন্দের জন্য।’

অপরাধীদের খুঁজে বের করতে অক্ষরা হাসান মুম্বাই পুলিশের কাছে যান। এর সঙ্গে জড়িতদের শনাক্ত করতে সাইবার সেলের সাহায্য প্রার্থনা করেন তিনি।

অক্ষরা হাসান ‘শমিতাভ’ ছবি দিয়ে বলিউডে অভিনয়যাত্রা শুরু করেন। এ ছবিতে ছিলেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন ও দক্ষিণী তারকা ধানুশ।

সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদন অনুযায়ী, ছবি ফাঁসের ঘটনাটি যখন ঘটে, তখন লন্ডনে ছিলেন অক্ষরা। সেখানে স্থানীয় একটি মুঠোফোনের দোকানে তিনি গিয়েছিলেন, কারণ তিনি তাঁর আইক্লাউড অ্যাকাউন্ট খুলতে পারছিলেন না। যখন মুম্বাইয়ে ফিরে যান, তার আগেই তাঁর মুঠোফোনটি হ্যাক হয়ে যায়। এতে তিনি মুষড়ে পড়েন।

এ ঘটনা শুধু এমি বা অক্ষরার ক্ষেত্রেই ঘটল না, এর আগেও বলিউড তারকারা এমন ঘটনার শিকার হয়েছেন। সংশ্লিষ্টরা বলছেন, অতি সত্বর হ্যাকারদের খুঁজে বের করা দরকার এবং সাইবার আইন অনুযায়ী অপরাধীদের শাস্তি হওয়া দরকার। তারকা হোক, আর সাধারণ মানুষ হোক, সবারই ব্যক্তিগত সুরক্ষার জায়গাটি নিশ্চিত করা দরকার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement