সম্পর্কে ভাটা, তাই ‘মি টু’র অভিযোগ!

Looks like you've blocked notifications!
নওয়াজুদ্দিন সিদ্দিকির সঙ্গে নীহারিকা সিং, ডানে কুবরা সৈত। ছবি : সংগৃহীত

ব্যতিক্রমধর্মী চলচ্চিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত নওয়াজুদ্দিন সিদ্দিকির বিরুদ্ধে তাঁর সাবেক প্রেমিকা নীহারিকা সিং যৌন হেনস্তার অভিযোগ আনার পর নওয়াজের পাশে দাঁড়ালেন ‘স্যাকরেড গেমস’ অভিনেত্রী কুবরা সৈত। কুবরা বলেছেন, সম্পর্ক তিক্ত হলেই ‘মি টু’ অভিযোগ আনা যায় না।

বেশ কিছুদিন ধরেই স্তিমিত হয়ে এসেছিল যৌন নিপীড়নবিরোধী ‘হ্যাশট্যাগ মি টু আন্দোলন’। নীহারিকার বক্তব্যে ফের উঠেছে মি টু ঝড়। সাবেক মিস ইন্ডিয়া নীহারিকা সিং ‘মিস লাভলি’ চলচ্চিত্রে নওয়াজুদ্দিনের সহ-অভিনেতাও ছিলেন। ২০০৯ সালে এ ছবি মুক্তি পেয়েছিল।

গত বছর বিখ্যাত প্রকাশনা সংস্থা পেঙ্গুইন থেকে বের হয়েছিল নওয়াজুদ্দিন সিদ্দিকির স্মৃতিকথানির্ভর বই ‘অ্যান অর্ডিনারি লাইফ’। বইয়ে নওয়াজুদ্দিন প্রকাশ করেছিলেন, নীহারিকা সিংয়ের সঙ্গে তাঁর প্রেমময় সম্পর্ক ছিল। তবে পরে নীহারিকা অভিযোগ করেন, তাঁর অনুমতি না নিয়ে বইয়ে প্রেমের কথা ফাঁস করা হয়েছে। কিন্তু এ বিতর্ক তুঙ্গে উঠলে নওয়াজুদ্দিন তাঁর বইটি প্রত্যাহার করে নেন।

সাংবাদিক সন্ধ্যা মেনন নীহারিকার একটি লেখা মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে প্রকাশ করেছেন, যেখানে সাবেক প্রেমিক নওয়াজুদ্দিনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনা হয়েছে।

ওই পোস্টে নীহারিকা সিংও স্বীকার করেছেন, ছবির শুটিং চলাকালে নওয়াজুদ্দিনের ঘনিষ্ঠ হন তিনি। নীহারিকা এ-ও বলেন, বাস্তবে আলাপের পর ধীরে ধীরে তাঁর মনে জায়গা করে নেন নওয়াজ। এর আগে তাঁর সঙ্গে শুধু ‘ফিল্মি’ যোগাযোগ ছিল। এরপর নীহারিকা বলেন, এক সকালে ‘মান্টো’ অভিনেতাকে তিনি নাশতার দাওয়াত দেন এবং সে সময় নওয়াজ তাঁকে ‘জড়িয়ে ধরেন’।

সাবেক এই ভারত সুন্দরীর অভিযোগ, ‘একদিন সকালে আমি ঘরেই ছিলাম। সে সারা রাত শুটিং করেছিল। নওয়াজ একটি মেসেজ পাঠিয়ে জানাল, সে আমার বাড়ির সামনেই। আমি তাঁকে আমন্ত্রণ জানালাম। বললাম ঘরে এসো, নাশতা করো আমার সঙ্গে। যখন আমি দরজা খুললাম, সে আমাকে জড়িয়ে ধরল। আমি তাঁকে সরানোর চেষ্টা করলাম, কিন্তু সে সরছিল না। সামান্য বলপ্রয়োগের পর অবশেষে তাঁকে ভেতরে ঢোকালাম। সম্পর্ক নিয়ে আমি তেমন নিশ্চিত ছিলাম না।’

‘সে আমার সঙ্গে ফের যৌনসম্পর্কে জড়ানোর চেষ্টা করে, তাঁর সঙ্গে থাকার জন্য অনুরোধ করে; কিন্তু আমি তাঁকে প্রত্যাখ্যান করি। এটাও বলি যে তাঁর সঙ্গে বন্ধু হয়ে থাকতে চাই, আর কিছু না,’ বলেন নীহারিকা।

নীহারিকা বলেন, নওয়াজুদ্দিনের ‘ক্রমাগত মিথ্যাচারের’ কারণেই তিনি সম্পর্ক থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন।

যা হোক, অভিযুক্ত নওয়াজুদ্দিনের সমর্থনে এগিয়ে এসেছেন কুবরা সৈত। কুবরা বলেন, সম্পর্কের তিক্ততার সঙ্গে কেউ #মিটু গল্প গুলিয়ে ফেলতে পারে না।

‘সম্পর্কের তিক্ততা #মিটু হতে পারে না। অভিযোগ তোলার সময় এর পার্থক্য বুঝতে হবে। মানুষ হিসেবে আমি নওয়াজুদ্দিন সিদ্দিকির পাশে দাঁড়ালাম,’ গতকাল রোববার টুইট করেন কুবরা।

‘আমি দাঁড়ালাম, যদিও নীহারিকা সিং ইন্ডাস্ট্রিতে কঠিন সময় পার করেছে, কিন্তু নিজের ব্যক্তিগত সম্পর্ককে #মিটু বিবৃতি হিসেবে উপস্থাপন করেছে। মানুষ হিসেবে আমরা দ্বিধান্বিত। এটা বিশেষ লিঙ্গের প্রতি নয়,’ বলেন কুবরা।

তবে নীহারিকার অভিযোগ নিয়ে এখনো মুখ খোলেননি নওয়াজুদ্দিন সিদ্দিকি। সূত্র : ডিএনএ।