শ্যামলা হলেও পৃথিবীর সেরা সুন্দরী সুহানা

Looks like you've blocked notifications!
বাবা শাহরুখ খানের সঙ্গে কন্যা সুহানা খান। ছবি : ইনস্টাগ্রাম

বলিউড সুপারস্টার সেইসব বাবার একজন, যাঁরা নিজ সন্তানের সুরক্ষায় সর্বদা সচেতন। শাহরুখের চিন্তা-চেতনায় সব সময়ই তাঁর তিন সন্তান। যেকোনো অনুষ্ঠান বা সাক্ষাৎকারেও আমরা দেখি সন্তানদের ভবিষ্যৎ, সুপ্রতিষ্ঠিত করা নিয়ে কথা বলেন শাহরুখ। তাঁর তিন সন্তান—আরিয়ান খান, সুহানা খান ও আব্রাম খান।

সুহানা খান এখন অষ্টাদশী। চলতি বছরে জনপ্রিয় ফ্যাশনবিষয়ক ম্যাগাজিন ‘ভোগ’-এ প্রচ্ছদকন্যা হন সুহানা। এর মধ্যেই গ্ল্যামার জগতে পা রেখেছেন তিনি, বলিউডে তাঁর অভিষেক নিয়েও গুঞ্জন চলছে। তাই কন্যাকে নিয়ে বাবার অভিমত শুনতে চান ভক্তরা। বাবার সঙ্গে সুহানার বন্ধন সবাই জানেন, সামাজিক মাধ্যমে বাবা-মেয়ের নিজস্ব বা ভ্রমণের ছবিগুলো ভক্তদের মন জয় করেছে।

শাহরুখ খান বেশ কয়েকটি প্রসাধনী পণ্য উদ্বোধন করেছেন। বেশ কয়েকটি ফেয়ারনেস ক্রিমের নাম উপস্থাপন করেছেন তিনি। হয়েছেন বিজ্ঞাপনের মডেল।

সম্প্রতি সংবাদমাধ্যম দিল্লি টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছেন, নিজের চেহারা নিয়ে বহুবার কটুকথা শুনতে হয়েছে তাঁকে। বলেছেন, তিনি কখনোই খুব সুদর্শন ছিলেন না। কোনো অভিনয়ের স্কুল থেকেও আসেননি। আর সুপারস্টার হওয়ার পেছনে এসব অভিজ্ঞতাও তাঁকে শিক্ষা দিয়েছে।

বলিউড বাদশা বলেছেন, চেহারা দিয়ে মানুষকে বিচার করেন না তিনি। তুচ্ছ-তাচ্ছিল্য করা ঠিক নয়। বলেন, ‘আমার স্ত্রী, আমার সন্তানরা, আমরা সবাই সাধারণ মানুষ। আমি নিম্ন মধ্যবিত্ত শ্রেণির একজন।’

‘যে জিনিসটি সবচেয়ে বেশি কাজ করেছে, তা হলো আমার সততা। কিন্তু এখন আমার দিকে তাকাও, তারকাখ্যাতির কারণেই আমি দেখতে সুদর্শন; আমি পোস্টার বয়! এটা কী ধরনের কৌতুক?’

‘আমার ঘরে শেরিল ল্যাড ও ক্লিন্ট ইস্টউডের ছবি আছে। আমি কখনোই ভাবিনি শেরিল ল্যাড বা ক্লিন্ট ইস্টউড হয়ে যাব। এসব দিক আমার জীবনের অংশ হতে পারেনি। আমাকে সৎ হতে হবে; আমার মেয়ে শ্যামলা, কিন্তু সে এই পৃথিবীর সেরা সুন্দরী। এর বাইরে আমাকে কেউ কিছু বলতে পারবে না,’ বলেন শাহরুখ খান।

শাহরুখ খান সম্পূর্ণই পারিবারিক মানুষ। ভক্তরা বিভ্ন্নি অনুষ্ঠানে পরিবারের সবার সঙ্গেই শাহরুখকে দেখেন। ছোট সন্তান আব্রাম ও কন্যা সুহানাকে নিয়ে আইপিএলের টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ উপভোগ করেন। পরিবারের সবাইকে নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়ান।

‘ভোগ’ ম্যাগাজিনে প্রচ্ছদকন্যা হন সুহানা খান। ছবি : ইনস্টাগ্রাম

এর আগে একবার শাহরুখের স্ত্রী গৌরী খান বলেছিলেন, অল্প বয়সে মা-বাবা হারান শাহরুখ। তাই সন্তানদের একটু বেশিই দেখভাল করেন। সন্তানরাই শাহরুখের প্রাণভোমরা।

২৫ বছর ধরে বলিউডে কাজ করছেন শাহরুখ খান। মাত্র দুদিন আগে শাহরুখ আক্ষেপ করে বলেছিলেন, তাঁকে কখনো জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হয়নি। ভক্তরা চান তাঁর আক্ষেপ ঘুচুক।

যা হোক, কিং অব রোমান্স শাহরুখ খানকে আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ ছবিতে দেখা যাবে। এরই মধ্যে এ ছবির ট্রেইলার চলচ্চিত্রপ্রেমীদের মধ্যে সাড়া ফেলেছে। এতে বামন চরিত্রে অভিনয় করেছেন তিনি। রয়েছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মাও। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘জিরো’। সূত্র : পিংকভিলা।