মেয়েরা করলেই এত হইচই কেন : শ্বেতা

Looks like you've blocked notifications!
বলিউড অভিনেত্রী শ্বেতা ত্রিপাঠী। ছবি : ইনস্টাগ্রাম

‘মাসান’ খ্যাত বলিউড অভিনেত্রী শ্বেতা ত্রিপাঠী তাঁর আসন্ন ‘মির্জাপুর’ সিনেমায় আত্মমৈথুনের দৃশ্যে অভিনয় করে খবরের শিরোনাম হয়েছেন। যদিও এসব নিয়ে মাথাই ঘামাচ্ছেন না শ্বেতা। বলেছেন, এটা খুবই সাধারণ ব্যাপার।

ভারতের সংবাদমাধ্যম ডেকান ক্রনিকলকে শ্বেতা বলেন, “চিত্রনাট্য শোনার পর দ্বিতীয়বার চিন্তা করিনি। একটা মেয়ে লাইব্রেরিতে বসে আছে, ‘ফিফটি শেডস অব গ্রে’ পড়ছে। ব্যাপারটা অসাধারণ মনে হয়েছে, আমি আর কাউকে এখানে যুক্ত করতে চাই না। খুব ভালো লেগেছিল।”

‘দৃশ্যটি ধারণ করা হয়েছিল। আর আমি পরিচালকের ব্যাপারে নিশ্চিন্ত ছিলাম। এখন হুট করে মানুষ বলছে, এটা নাকি বোল্ড দৃশ্য। অবাক হয়েছি, কেন তারা এটাকে সেই দিকে ধাবিত করছে?’, বলেন শ্বেতা ত্রিপাঠী।

আমাজন প্রাইমের ‘মির্জাপুর’ মূলত অপরাধবিষয়ক ধারাবাহিক। এতে আরো অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, আলী ফজল, ভিক্রান্ত মাসেই, দিব্যেন্দু শর্মা, কুলভূষণ খারবান্দা, শ্রিয়া পিলগাঁওকার, রসিকা দুগাল, হর্ষিতা গৌর ও অমিত সাইয়াল।

ওই দৃশ্যটি নিয়ে শ্বেতা বলেন, ‘শ্বেতা ত্রিপাঠী লাইব্রেরিতে আত্মমৈথুন করছে—গুগলে সার্চ দিলেই এটা আমি দেখতে চাই না। কারণ এটা এ দৃশ্যের মূল পয়েন্ট না। মূল পয়েন্ট হলো, নিজেকে তৃপ্ত করতে একটা মেয়ের কোনো ছেলেকে দরকার নেই। যদি একটা পুরুষ সেটা করতে পারে, তাহলে তা বড় ব্যাপার হয় না। কিন্তু যখন একজন নারী তা করে, কেন তখন সেটা বড় ব্যাপার হয়ে দাঁড়ায়?’

‘আমার তো এ নিয়ে খারাপ লাগছে না। কিন্তু এখন এটার ওপর খুব বেশি আলোকপাত করা হচ্ছে, মনে হচ্ছে এ নিয়ে আমার বন্ধুবান্ধব ও শাশুড়ির সঙ্গেও আলাপ করতে হবে।’

সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, এক ব্যবসায়ী ডনের হাতে ক্ষমতার কেন্দ্রীকরণ, আর তা নিয়েই ছোট শহরকে নিয়ন্ত্রণ, গ্যাংস্টারদের দ্বন্দ্ব, হিংসা আর রক্তপাতের চেনা ছকে সাজানো হয়েছে ‘মির্জাপুর’। আইনকানুনের ধার না ধারা উত্তর প্রদেশের অলি-গলিতে এই সিনেমার মাধ্যমে নৃশংসতা ছড়িয়েছেন পরিচালক করণ অংশুমান ও পুনীত কৃষ্ণ।

ফেমিনা ম্যাগাজিনেও কাজ করেছেন শ্বেতা ত্রিপাঠী। ছবি : ইনস্টাগ্রাম

এ ছবির পরতে পরতে পর্যাপ্ত হিংস্র দৃশ্য ও গালাগালির প্রয়োগ সহজ-স্বাভাবিক। মৃত্যুকে কীভাবে আরো নৃশংস ও বীভৎস্য করে তোলা যায়, তার সবই আছে মির্জাপুরে। 

ডিজনি চ্যানেলের ‘কিয়া মাস্ত হ্যায় লাইফ’ হিন্দি ধারাবাহিকে জিনিয়া খানের চরিত্রে অভিনয় করে পাদপ্রদীপের আলোয় আসেন শ্বেতা ত্রিপাঠী। বলিউড ছবি ‘মাসান’ ও ‘হারামখোর’-এ অভিনয় করেও জনপ্রিয়তা পান তিনি। ‘মাসান’ ছবিতে অভিনয়ের জন্য পান জি সিনে অ্যাওয়ার্ডস।