সাইক্লিং প্রসারে সালমানের ২৬ লাখ টাকা দান

Looks like you've blocked notifications!
সাইক্লিংয়ের প্রসারে ২৬ লাখ টাকা অনুদান দিয়েছেন সালমান খান। ছবি : সংগৃহীত

মুম্বাইয়ের রাস্তায় মাঝেমাঝেই সাইকেল চালাতে দেখা যায় বলিউড সুপারস্টার সালমান খানকে। ফিটনেস সচেতন এ অভিনেতা চান সাইক্লিংয়ের প্রসার হোক। এবার অরুণাচল প্রদেশে আয়োজিত এমটিবি অরুণাচল পর্বত বাইসাইকেল প্রতিযোগিতায় অতিথি হিসেবে যোগ দিয়ে সেখানে ২৬ লাখ টাকা দান করেছেন বলিউড ভাইজান।

গতকাল সকাল সাড়ে ১০টায় একটি চার্টার্ড ফ্লাইটে পাঞ্জাব থেকে দিব্রুগড় বিমানবন্দরে পৌঁছান সালমান। মন্ত্রী কিরেন রিজ্জু তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান।

অরুণাচল প্রদেশের চীন সীমান্তের কাছে মেঁচুকায় সেখানকার মুখ্যমন্ত্রী পেমা খানাডু ও কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজ্জুর সঙ্গে ১০ কিলোমিটার সাইকেলও চালান বলিউড ‘সুলতান’।

অরুণাচল প্রদেশের পর্যটন দূত সালমান খান। গতকাল ডালমিয়া এমটিবি অরুণাচল হর্নবিলস ফ্লাইট-২০১৮-এর সমাপনী ও মেঁচুকা অ্যাডভেঞ্চার ফেস্টিভ্যালের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন তিনি।

অরুণাচলে সালমানকে দেখতে আসেন অসংখ্য ভক্ত। ছবি : সংগৃহীত

কিরেন রিজ্জু ও সালমান খান মেঁচুকা পৌঁছান বিশেষ হেলিকপ্টারে। সেখানে এমটিবি অরুণাচলের দ্বিতীয় পর্বের সমাপনী অনুষ্ঠান শেষে ষষ্ঠ বার্ষিক মেঁচুকা অ্যাডভেঞ্চার ফেস্টিভ্যালে যোগ দেন। সালমান খান অনুষ্ঠানে ২২ লাখ রুপি (এক রুপি সমান ১.১৯ টাকা হিসাবে ২৬ লাখ ১৮ হাজার) দান করেন।

গত ১৪ নভেম্বর কিরেন রিজ্জু এমটিবি (মাউন্টেন তরাই বাইকিং) অরুণাচলের উদ্বোধন করেন। প্রায় ৮০ জন রাইডার অংশ নেন মেঁচুকা পর্যন্ত এই যাত্রায়। রাজ্যের পশ্চিমে সিয়াং জেলায় সমুদ্রতল থেকে ছয় হাজার ফুট উচ্চতায় মেঁচুকা অন্যতম পর্যটন কেন্দ্র। প্রায় ১০টি দেশ থেকে রাইডার সেখানে অংশ নেন। এর মধ্যে আমেরিকা ও জার্মানির প্রতিনিধিরাও রয়েছেন।

এর আগে একবার অরুণাচল প্রদেশের প্রতি ভালোবাসা ব্যক্ত করে সালমান বলেছিলেন, ‘আমি সেখানে কোনোদিন যাইনি। কিন্তু আমি জানি না, কেন অরুণাচল প্রদেশের প্রতি আমার এত ভালোবাসা। আমি সেখানে দীর্ঘতম সময়ের জন্য যেতে চাই, সেখানকার বিভিন্ন স্থান দেখতে চাই ও থাকতে চাই।’

সালমানের সঙ্গে ছবি তুলতে উদগ্রীব ভক্তরা। ছবি : সংগৃহীত

“‘টিউবলাইট’ নামে একটি ছবি করেছিলাম, সেখানে শিশু অভিনেতা মাতিন রে টাঙ্গু ছিল; সে অরুণাচল প্রদেশের। সে যখন আমার সঙ্গে দেখা করে, বলেছিল অরুণাচল প্রদেশের ইতানগর দেখতে যেতে। সে নদী, পর্বতমালা এবং ইতানগর ও পাসিঘাটের দূষণমুক্ত পরিবেশের কথা বলেছিল। আমি খুব মুগ্ধ হয়ে পড়েছিলাম। সে বলত, ‘তুমি সব সময় প্রতিশ্রুতি দাও, কিন্তু এখানে আসো না। আমি মুম্বাই একদম পছন্দ করি না, কিন্তু তোমার জন্য সেখানে যাই।’”

শিশু মাতিনের কথা এবার রেখেছেন সালমান খান। পাঞ্জাবে চলমান ‘ভারত’ ছবির শুটিং ফেলে তিনি অরুণাচল ঘুরে আসলেন। ফের অবসর পেলে দীর্ঘ সময়ের জন্য হয়তো যাবেন তিনি।

সালমান খানকে অরুণাচলের ঐতিহ্যবাহী মোনপা জ্যাকেট পরেন। এবার সালমান প্রতিশ্রুতি দেন, অরুণাচলে তিনি ছবির শুটিং করবেন, যা চলচ্চিত্র পর্যটনে ভিন্ন মাত্রা যোগ করবে। অরুণাচলের সৌন্দর্যে মুগ্ধতার কথা আবারও জানান এ অভিনেতা। সূত্র : হিন্দুস্তান টাইমস, এনডিটিভি