অগ্রিম টিকেট বিক্রি ১.২ মিলিয়ন!

Looks like you've blocked notifications!
আজ মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘২.০’। ছবি : সংগৃহীত

অবশেষে আজ মুক্তি পাচ্ছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘২.০’। এ ছবি দক্ষিণী চলচ্চিত্রের সুপারস্টার রজনীকান্ত বনাম বলিউড ‘খিলাড়ি’ অক্ষয় কুমারের। গণেশ চতুর্থীতে টিজার বেরোনোর পর বিশাল বাজেটের এ সায়েন্স ফিকশন ছবিটি নিয়ে তোলপাড় শুরু হয়। ‘২.০’ দিয়ে তামিল ছবিতে অভিষেক হতে যাচ্ছে অক্ষয়ের।

বিনোদন সংবাদমাধ্যম বলিউড লাইফ জানিয়েছে, বিশ্বব্যাপী ১৩ হাজার থিয়েটারে প্রদর্শিত হতে চলেছে ‘২.০’। মুক্তির আগেই এ ছবি বক্স অফিসে সংগ্রহ করেছে ৩৭০ কোটি রুপি। অবশ্য এ ছবির বাজেট সাড়ে ৫০০ কোটি রুপির বেশি। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত এস শংকর পরিচালিত ‘এনথিরান’ ছবির সিক্যুয়েল ‘২.০’। অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ১.২ মিলিয়ন!

দক্ষিণী চলচ্চিত্র ব্যবসায় বিশেষজ্ঞ রমেশ বালা জানিয়েছেন, ‘২.০’ ছবির অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ১.২ মিলিয়ন, যা ‘বাহুবলি-২’-এর পর দ্বিতীয় স্থানে।

যদিও বড় ধরনের সংগ্রহ এরই মধ্যে করে ফেলেছে ‘২.০’, তবু ব্রেক ইভেনে পৌঁছাতে আরো ১৩০ কোটি রুপি প্রয়োজন ছবিটির।

সম্প্রতি আমির খান ও অমিতাভ বচ্চনের বড় বাজেটের ছবি ‘থাগস অব হিন্দোস্তান’ বক্স অফিসে ব্যর্থ হয়। ছবিটির বাজেট ছিল ৩০০ কোটি রুপি। অথচ মুক্তির দুই সপ্তাহ পার হলেও এ পর্যন্ত ছবিটির সংগ্রহ মাত্র ১৫০ কোটির মতো।

সম্প্রতি রজনীকান্ত তাঁর ভক্তদের উদ্দেশে বলেছেন, ‘২.০’ ছবিটি সুপারহিট হবে। ‘আজ তোমাদের বলছি, আমার কথা লিখে রাখ, এই ছবি সুপারডুপার হিট হবে,’ চেন্নাইয়ে সত্যম সিনেমা হলের সামনে এক জনাকীর্ণ উপস্থিতিতে এ কথা বলেন ৬৭ বছর বয়সী মহাতারকা রজনীকান্ত।

পরিচালক শংকরের প্রশংসা করে রজনীকান্ত বলেন, ‘তিনি কখনোই তাঁর প্রযোজক ও দর্শককে আশাহত করেননি। ২৫ বছর ধরে তিনি সর্বদাই উন্নতি করে গেছেন। তিনি অনেক বড় নির্মাতা, প্রদর্শক, জাদুকর, ভারতের জেমস ক্যামেরুন ও স্টিভেন স্পিলবার্গ।’

চলতি মাসের শুরুতে মুক্তি পায় এ ছবির ট্রেইলার। দুই মিনিটের বেশি দীর্ঘ এই ট্রেইলার ভিএফএক্সে ভরপুর, যা দেখে দর্শক পর্দা থেকে সহজে চোখ ফেরাতে পারবেন না।

‘২.০’ বিশ্বব্যাপী ২৫টি ভিএফএক্স স্টুডিওর ইফেক্ট, দুই হাজার ১৫০টি ভিএফএক্স শট, এক হাজার জন জটিল ভিএফএক্স শিল্পী, ১০ জন কনসেপ্ট শিল্পী, ২৫ জন থ্রিডি শিল্পী, ৫০০ জন কারিগর, তিন হাজার কুশলী এবং আরো অসংখ্য মানুষের নিরলস পরিশ্রমের ফসল। এশিয়ার সর্বাধিক বাজেটের ছবি এটি।

রোবটের চরিত্রে অভিনয় করেছেন ব্রিটিশ অভিনেত্রী ও মডেল এমি জ্যাকসন। তামিল ও হিন্দিসহ ১০টিরও বেশি ভাষায় ছবিটি ডাবিং করে মুক্তি দেওয়া হচ্ছে।