গুগল সার্চে কোন গানটি শীর্ষে, জানেন?

Looks like you've blocked notifications!
‘দিলবার’ গানে নেচেছেন মরক্কো-কানাডীয় অভিনয়শিল্পী নোরা ফাতেহি। ছবি : সংগৃহীত

সেই ১৯৯৯ সালে মুক্তি পেয়েছিল বলিউড সিনেমা ‘সির্ফ তুম’। ওই ছবিতে সুস্মিতা সেন ও সঞ্জয় কাপুরের ‘দিলবার’ গানটি বেশ জনপ্রিয় হয়েছিল। কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত ‘সত্যমেভ জয়তে’ সিনেমায় সেই গানের তালে নেচেছেন হালের সেনসেশন নোরা ফাতেহি। ‘দিলবার’-এর নতুন ভার্সন এখন দর্শকপ্রিয়তার তুঙ্গে।

দিলবার গানের সঙ্গে সুস্মিতা সেনের নাচ বলিউডের অন্যতম বিখ্যাত আইটেম সং হিসেবে পরিচিত। ‘সির্ফ তুম’ ছবির সেই গানের রিমেক করা হয় ‘সত্যমেভ জয়তে’ ছবিতে। জন আব্রাহাম অভিনীত এই ছবিতে মরক্কো-কানাডীয় অভিনয়শিল্পী নোরা ফাতেহির নাচের ছন্দে মাতোয়ারা দর্শক-শ্রোতা।

নতুন খবর হলো, ২০১৮ সালে ভারতে গুগল সার্চে সবচেয়ে বেশিবার যে গানটি খোঁজা হয়েছে, সেই গানটিই হলো ‘দিলবার’। পুনঃসৃজিত এই গানটিতে কণ্ঠ দিয়েছেন হালের জনপ্রিয় দুই সংগীত তারকা তানিশক বাগচি ও নেহা কক্কর।

দিলবারের নতুন ভার্সনে নোরার নাচে মাতোয়ারা পুরো বিশ্ব। আর তাই চলতি বছরে এই গানটি বেশি দেখেছেন দর্শক। গুগল সার্চের তালিকায় শীর্ষে উঠে এলো নোরার দিলবার।

নোরার দিলবার এ পর্যন্ত দেখেছেন সাড়ে ৫০০ মিলিয়নের বেশি দর্শক। এ দর্শক সংখ্যা শুধুই ইউটিউব চ্যানেলের। আর সব মিলিয়ে অন্তর্জালে ঠিক কতবার দেখা হয়েছে, তা একটিবার কল্পনা করলেই বোঝা যাবে কী জনপ্রিয়তা পেয়েছে গানটি।

দিলবার গানে নোরার বেলি ড্যান্স ও আবেদনময়ী ভঙ্গির নেশা ভারত ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে বিভিন্ন দেশে। সম্প্রতি এ গানের আরবি ভার্সন মুক্তি পেয়েছে।

নোরার দিলবারের পরেই তালিকার দ্বিতীয়তে রয়েছে পাঞ্জাবি ‘দারু বদনাম’ গানটি। এ গানের শিল্পী কমল কাহলো ও পরম সিং। তালিকার তৃতীয় স্থানে রয়েছে অরিজিৎ সিংয়ের ‘তেরা ফিতর’ গানটি। ২০০ মিলিয়নের বেশি দর্শক গানটি দেখেছে।

তালিকা চতুর্থ স্থানে আছে পাঞ্জাবি গান ‘কিয়া বাত হ্যায়’। হার্দি সাঁধুর গাওয়া এ গানটিও গুগলে অসংখ্যবার খোঁজা হয়েছে। আর পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে শহিদ কাপুর-শ্রদ্ধা কাপুর অভিনীত ‘বাত্তি গুল মিটার চালু’ সিনেমার ‘দেখতে দেখতে’ গানটি।

তালিকার শীর্ষ দশে আর যে গানগুলো স্থান পেয়েছে—‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমার ‘দিল দিয়া গ্যালান’; ‘লং লাচি’, ‘বাজ সং’, ‘দেসপাসিতো’ ও ‘প্রদা’। সূত্র : বলিউড লাইফ।