প্রশংসিত ‘সেলাই দিদিমনি’ সারিকা

Looks like you've blocked notifications!
‘সেলাই দিদিমনি’ নাটকের একটি দৃশ্যে সারিকা। ছবি : অপূর্ব অভি

‘স্যালুট, দিদিমনি সারিকা! অভিনয় অসাধারণ হয়েছে।’ সারিকা অভিনীত ‘সেলাই দিদিমনি’ নাটকটি দেখে এমন মন্তব্য করেছেন শাহিন সুমন।

দীর্ঘদিন পর সারিকা সাবরিন এই নাটকের মাধ্যমে অভিনয়ে ফিরলেন। ফিরেই প্রশংসা পেলেন ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেত্রী। এতে তাঁর সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ। এর গল্পে একজন গার্মেন্ট কর্মীর চরিত্রে  অভিনয় করেছেন সারিকা। তাঁর চরিত্রের নাম লতা। সেই গার্মেন্টে কাজ করেন ইরফান সাজ্জাদও। 

মাবরুর রশীদ বান্নাহর পরিচালনায় নাটকটি ক্লাব ১১ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে সম্প্রতি। নাটকটি প্রযোজনা করেছেন আকবর হায়দার মুন্না।

নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ জানান, রানা প্লাজা দুর্ঘটনায় নিহত সব শ্রমিক ভাই বোনকে আর বাংলাদেশে গার্মেন্টে কর্মরত সব কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিককে এই নাটকটি উৎসর্গ করা হয়েছে।’

অভিনেত্রী সারিকাও নাটকটিতে অভিনয় করে সন্তুষ্ট। বললেন, ‘খুবই বাস্তবধর্মী গল্প। সামাজিক বার্তা আছে।’

অভিনয়ের পাশাপাশি নাটকটির গল্প ও নির্মাণশৈলীও প্রশংসিত হয়েছে। ইউটিউবে নাটকটি দেখে আরিফ জহির মন্তব্য করেছেন, ‘ইরফান ও সারিকার বেস্ট নাটক। বান্না ভাইয়ের নাটকের গল্পগুলো অসাধারণ।’

ভিন্নরকম গল্পের নাটক নির্মাণ করে প্রশংসিত হয়েছেন মাববুর রশীদ বান্নাহ অনেক আগেই। ভবিষ্যতে সামাজিক গল্পের ওপর আরো নাটক নির্মাণ করতে চান  তরুণ প্রজন্মের জনপ্রিয় এই নির্মাতা।

‘সেলাই দিদিমনি’ নাটকের একটি দৃশ্যে ইরফান সাজ্জাদ ও সারিকা। ছবি : অপূর্ব অভি