বক্স অফিসে শাহরুখ-যশের লড়াই

Looks like you've blocked notifications!
বলিউড তারকা শাহরুখ ও কন্নড় তারকা যশ। ছবি : সংগৃহীত

সদ্য মুক্তি পেয়েছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘জিরো’। একই দিন মুক্তি পায় কন্নড় তারকা যশের ‘কেজিএফ : চ্যাপ্টার ওয়ান’। বক্স অফিসে এখন এই দুই সিনেমার লড়াই চলছে।

গত ২১ ডিসেম্বর মুক্তি পায় জিরো ও কেজিএফ। এ ছাড়া একই দিনে তেলেগু ছবির তারকা ধানুশের ‘মারি’ সিরিজের দ্বিতীয় কিস্তিও মুক্তি পেয়েছে। আর তাই ভারতের বক্স অফিসে বেশ প্রভাব পড়ছে ছবিগুলোর আয়ে। প্রত্যাশা অনুযায়ী সংগ্রহ করতে পারছে না কোনো ছবিই।

বক্স অফিসে কম আয় দিয়ে শুরু করে জিরো ও কেজিএফ উভয়ই। দুটো সিনেমাই দর্শক ও চিত্রসমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। ধারণা করা হয়েছিল, জিরোর আয়কে ছাড়িয়ে যাবে কেজিএফ।

প্রথম দিন বক্স অফিসে ২০ কোটি ১৪ লাখ রুপি আয় করে জিরো। দ্বিতীয় দিনে এ ছবির আয় কমে হয় ১৮ কোটি ২২ লাখ রুপি। আর তৃতীয় দিন বক্স অফিসে এ সিনেমার সংগ্রহ ২০ কোটি ৭১ কোটি লাখ রুপি। তিন দিনে মোট আয় ৫৯ কোটি সাত লাখ রুপি। আন্তর্জাতিক বক্স অফিসে সংগ্রহের সংখ্যা এখনো প্রকাশ পায়নি।

অন্যদিকে কেজিএফ তিনদিনে আন্তর্জাতিক বক্স অফিসে আয় করেছে ৫৯ কোটি এক লাখ রুপি। প্রথম দিন আয় করে ১৮ কোটি এক লাখ, দ্বিতীয় দিন ১৯ কোটি দুই লাখ রুপি। চলচ্চিত্র ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, সামনের দিনগুলোতে কেজিএফের আয় আরো বাড়বে।

এখনো পর্যন্ত বক্স অফিস সংগ্রহে জিরো ও কেজিএফ সমানতালে এগোচ্ছে। কিছু কিছু গণমাধ্যম বলছে, জিরোর চেয়ে একটু এগিয়ে আছে কেজিএফ। তবে প্রকৃত চিত্র জানতে সপ্তাহ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। সূত্র : ইন্ডিয়া টুডে