নতুন বছরে সালমানের মায়ের একটাই দাবি

Looks like you've blocked notifications!
বলিউড সুপারস্টার সালমান খান ও তাঁর মা সালমা খান। ছবি : সংগৃহীত

আর কয়েক দিন পরই আসছে নতুন বছর। পুরোনোকে পেছনে ফেলে অনাগত দিনগুলো আগেভাগেই বরণ করে নেবে বিশ্ববাসী। নতুন বছরে সবারই থাকে নানা প্রত্যাশা। বলিউড ভাইজান সালমান খানের মা সালমা খানও এর ব্যতিক্রম নন।

নতুন বছরে মহাতারকা পুত্রের কাছে কী চাইলেন সালমা খান?

বলিউড ভাইজান সালমান খানের ৫৩তম জন্মদিন আজ। বুধবার মধ্যরাতে নিজের খামারবাড়ি প্যানভেলে পরিবারের সদস্য, বলিউডের সহকর্মী ও গণমাধ্যমকর্মীদের সামনে কেক কেটে বিশেষ ক্ষণটি উদযাপন করেছেন সালমান। অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। উপস্থিত ছিলেন সালমা খানও।

জন্মদিনের অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন সালমান। এ সময় তিনি জানান নতুন বছরে তাঁর কাছ থেকে মায়ের প্রত্যাশার কথা। মায়ের চাওয়া পূরণ করবেন না, এমন মানুষটি তো সালমান নন। বরাবরই মায়ের আদেশ সালমানের শিরোধার্য।

সালমান বলেছেন, “চার দিন আগে মা আমাকে বললেন, ‘এখন তোমার ফোর-প্যাক শরীর, যা একেবারেই ঠিক নয়।’ এর পর বললেন, ‘আগামী বছরে কী প্রত্যাশা তোমার?’ আমি বললাম, ‘কিছু না।’ মা বললেন, ‘তোমাকে ফের সিক্স-প্যাক বডি বানাতে হবে।’”

আগে বলেছি, মায়ের কথা অক্ষরে অক্ষরে পালন করেন বলিউড সুলতান। সালমানের কথায়ও সেই সুর, ‘তো এখন আমাকে আরো নিয়মনিষ্ঠ হতে হবে, শুরুও করেছি। সকাল-সন্ধ্যায় আমি জিমে যাচ্ছি। এক ঘণ্টা করে দৌড়াচ্ছি আর খাদ্যাভ্যাস বদলাচ্ছি। মায়ের প্রত্যাশা, আমার শরীর সিক্স-প্যাক হোক। মায়ের কাছে এটা সহজ ব্যাপার। আর আমার কাছেও সহজ। তাই নতুন বছরে মাকে আমি সিক্স-প্যাক বডি উপহার দেব।’

‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘পার্টনার’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘সুলতান’, ‘টাইগার জিন্দা হ্যায়’সহ অসংখ্য বাণিজ্যসফল সিনেমা আছে সালমানের ঝুলিতে। হিন্দি চলচ্চিত্র অঙ্গনে অন্যতম শীর্ষতম অভিনেতা তিনি। বিশ্বব্যাপী তাঁর রয়েছে অগণিত ভক্ত ও অনুরাগী।

অগণিত মানুষের ভালোবাসা পেয়েছেন সালমান খান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘একমাত্র এ কারণেই আমি খুব সুখী। তারকাখ্যাতি এই পথেই আসে—দীর্ঘদিন ধরে আমি কাজ করছি, যে ভালোবাসা ও সম্মান মানুষের কাছ থেকে পেয়েছি, তাতে সত্যিই আমি খুশি। আমার ওপর মানুষের বিশ্বাস আছে, আস্থার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই হতে পারে না।’

নতুন বছরে আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ দিয়ে রুপালি পর্দা কাঁপাবেন সালমান খান। এ ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন ক্যাটরিনা কাইফ। এতে আরো অভিনয় করেছেন দিশা পাটানি, টাবু, সুনীল গ্রোভার, নোরা ফাতেহি, জ্যাকি শ্রফসহ অন্যরা।

বয়স বাড়ছে। এ নিয়ে কী ভাবনা কাজ করে সালমানের? এ তারকা বলেন, ‘সংখ্যাটা আমার কাছে কোনো ব্যাপার নয়। আশা করি, ঈশ্বর আমাকে সম্মান ও সুস্বাস্থ্য দিয়ে আশীর্বাদ করবেন।’

মধ্যরাতে সালমানের জন্মদিনের পার্টিতে উপস্থিত ছিলেন ক্যাটরিনা কাইফ, সুনীল গ্রোভার, অনিল কাপুর, কৃতী শ্যানন, মৌনী রায়, সাজিদ-ওয়াজিদ, আমিশা প্যাটেল, সুরজ পাঞ্চোলি, দিনো মরিয়া, জিমি শেরগিল, মহেশ মাঞ্জরেকার, রজত শর্মা, বাবা সিদ্দিকি, জহির ইকবাল, ওয়ারিনা হুসেইন, দিয়া মির্জা, সোনু সুদসহ অনেকে। সূত্র : হিন্দুস্তান টাইমস।