Beta

চার দিনেই ১০০ কোটির ঘরে

০১ জানুয়ারি ২০১৯, ১৪:৫৯

অনলাইন ডেস্ক
‘সিম্বা’র দুই অভিনেতা সারা আলি খান ও রণবীর সিং। ছবি : সংগৃহীত

‘চেন্নাই এক্সপ্রেস’ খ্যাত জনপ্রিয় বলিউডি চিত্রপরিচালক রোহিত শেঠির নতুন সিনেমা ‘সিম্বা’ বক্স অফিসে সাফল্য অব্যাহত রেখেছে।

গত বছর মুক্তি পাওয়া বড় বড় তারকার সিনেমা বক্স অফিসে ব্যর্থ হওয়ার পর অনেকেই তাকিয়ে ছিলেন ‘সিম্বা’র দিকে। মুক্তির চার দিনেই শতকোটির ঘরে প্রবেশ করেছে অ্যাকশনধর্মী এই সিনেমা।

২০১৮ সালে বক্স অফিসে তেমন সাফল্য পায়নি বলিউড সুপারস্টার সালমান খানের ‘রেস থ্রি’। অমিতাভ বচ্চন ও আমির খান অভিনীত বিশাল বাজেটের ‘থাগস অব হিন্দোস্তান’ও বক্স অফিসে ব্যর্থ হয়। ৩০০ কোটি রুপি বাজেটের এ ছবি বক্স অফিসে সংগ্রহ করে অর্ধেকের একটু বেশি।

ডিসেম্বরে মুক্তি পাওয়া আরেক সুপারস্টার শাহরুখ খানের ‘জিরো’ ছবিটিও বক্স অফিসে ব্যর্থ হয়েছে। বামন চরিত্রে অভিনয় করে তাক লাগালেও বক্স অফিসে এর প্রভাব পড়েনি।

গত বছরের শুরুতে মুক্তি পাওয়া ‘পদ্মাবত’ সিনেমায় আলাউদ্দিন খিলজির ভূমিকায় দেখা গিয়েছিল রণবীর সিংকে। বছরের শেষে এসে রণবীরের অ্যাকশনধর্মী বিনোদনে ভরা পারফরম্যান্স দেখা গেল ‘সিম্বা’য়। ‘পদ্মাবত’ বক্স অফিসে ৩০০ কোটি রুপি সংগ্রহ করেছিল। ‘সিম্বা’ও ব্লকবাস্টার হবে, এমন অভিমত আগেই দিয়েছেন চলচ্চিত্র ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্টরা।

‘কেদারনাথ’ দিয়ে বলিউডে পা রাখা সারা আলি খানের দ্বিতীয় সিনেমা ‘সিম্বা’র শুভমুক্তি হয় ২৮ ডিসেম্বর। প্রথম দিনেই ভারতের বক্স অফিসে ছবিটি সংগ্রহ করে ২০.৭২ কোটি রুপি। দ্বিতীয় দিনে সংগ্রহ করে ২৩.৩৩ কোটি রুপি। তৃতীয় দিনে সংগ্রহ ৩১.০২ কোটি রুপি। আর চতুর্থ দিনে সংগ্রহ করে ২১.২৪ কোটি রুপি। চার দিনে ভারতের বক্স অফিসে মোট সংগ্রহ দাঁড়াল ৯৬.৩৫ কোটি রুপি।

তবে আন্তর্জাতিক বক্স অফিস সংগ্রহ যোগ করলে শতকোটির ঘর অতিক্রম করেছে ‘সিম্বা’।

বিনোদনধর্মী সিনেমার নির্মাতা রেহিত শেঠির সুনাম সর্বজনবিদিত। দর্শক তা দেখে পান ‘টোটাল এন্টারটেইনমেন্ট’। বাণিজ্যিকভাবে সফল নির্মাতাদের অন্যতম রোহিত।

জনপ্রিয় তারকা অজয় দেবগনকে নিয়ে রোহিত শেঠির জনপ্রিয় ‘সিংহম’ সিরিজ থেকে উদ্ভূত ‘সিম্বা’। যদিও তেলেগু ছবি ‘টেম্পার’-এর রিমেক, তবে সামান্যই অনুকরণ করা হয়েছে। এ সিনেমার চমক অজয় দেবগন। চমক হিসেবে আরো রয়েছেন ‘২.০’ খ্যাত অক্ষয় কুমারও।

‘সিম্বা’য় অসৎ পুলিশ কর্মকর্তা থেকে সৎ কর্মকর্তা হয়ে ওঠার গল্প বর্ণনা করা হয়েছে। দর্শকের সাড়া পেয়েছে রণবীর-সারার রোমান্স। এ সিনেমার গানগুলোও দারুণ জনপ্রিয়তা পেয়েছে। সূত্র : ইন্ডিয়া টুডে।

Advertisement