উরি : সাত দিনে ৭০ কোটি

Looks like you've blocked notifications!
‘উরি’র দৃশ্যে ভিকি কুশলসহ অন্যরা। ছবি : সংগৃহীত

বলিউড অভিনেতা ভিকি কুশল ও ইয়ামি গৌতম অভিনীত ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ভারতের বক্স অফিসে শাসন জারি রেখেছে।

এ কথা নির্দ্বিধায় বলা যায়, বক্স অফিসের দিকে তাকালেই হাসির ঝিলিক উঠছে ‘উরি’র নির্মাতার মুখে। আদিত্য ধর পরিচালিত এই যুদ্ধছবিই ২০১৯ সালের প্রথম বলিউড হিট। মুক্তির প্রথম সপ্তাহে ৬০ কোটির বেশি আয় করল ছবিটি।

গেল বুধবার ভারতের বক্স অফিসে ‘উরি’ সংগ্রহ করে সাত কোটি ৭৩ লাখ রুপি। মোট সংগ্রহ দাঁড়ায় ৬৩ কোটি ৫৪ লাখ রুপি। সপ্তম দিনে এই ছবির প্রত্যাশিত সংগ্রহ ৬ কোটি রুপি। এক সপ্তাহে বক্স অফিসে এ ছবির মোট সংগ্রহ দাঁড়াল প্রায় ৭০ কোটি রুপি।

‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভিকি কুশল, ইয়ামি গৌতম, মোহিত রায়না ও পরেশ রাওয়াল। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি।

২০১৬ সালে সন্ত্রাসবাদীরা উরিতে বিমানবাহিনীর ঘাঁটিতে আক্রমণ করে। ঘুমন্ত অবস্থায় ১৯ জন সেনার মৃত্যু হয়। ভারত সরকার স্থির করে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে। হামলার মাসখানেক পর এই সার্জিক্যাল স্ট্রাইক সংঘটিত হয়েছিল ২৯ সেপ্টেম্বর।

১১ জানুয়ারি পর্দায় ওঠে ‘উরি’। মুক্তির দিন ভারতের বক্স অফিসে আয় করে আট কোটি ২০ লাখ রুপি।

চিত্রসমালোচকদের প্রশংসায় ভাসছেন ৩০ বছরের ভিকি কুশল। গেল বছর এই অভিনেতার বেশ কয়েকটি সিনেমা ব্যাপক প্রশংসিত হয়। তার মধ্যে মেঘনা গুলজার পরিচালিত ‘রাজি’, রাজকুমার হিরানি পরিচালিত ‘সঞ্জু’ ও অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মনমর্জিয়া’ অন্যতম। এই ছবিগুলো দক্ষ অভিনেতা হিসেবে ভিকির স্বাক্ষর।

‘উরি’ সিনেমায় ভিকি কুশল সেনা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন, যিনি গোপন এই সামরিক অভিযানের নেতৃত্ব দেন। আর ইয়ামি গৌতম গোয়েন্দা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন। মোহিত রায়না এই সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছেন। সূত্র : ইন্ডিয়া টুডে