ফেব্রুয়ারিতে মুক্তি পাচ্ছে ‘ফাগুন হাওয়ায়’

Looks like you've blocked notifications!
‘ফাগুন হাওয়ায়’ ছবির একটি দৃশ্যে তিশা ও সিয়াম। ছবি : সংগৃহীত

ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে তৌকীর আহমেদের নতুন ছবি ‘ফাগুন হাওয়ায়’। গতকাল রোববার বিকেলে ছবিটির ট্রেইলার প্রকাশ করা হয়। নির্মাতা তৌকীর আহমেদ জানান, আসছে ১৫ ফেব্রুয়ারিতে মুক্তি পাবে এটি।

টিটো রহমানের ‘বউ কথা কও’ ছোটগল্প অবলম্বনে চিত্রনাট্য করেছেন তৌকীর আহমেদ নিজেই। ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। ট্রেইলারে পঞ্চাশের দশকের পোশাকে তিশা ও সিয়ামকে দেখা যায়।

ইউটিউবে ট্রেইলার দেখে একজন মন্তব্যে লিখেছেন, ‘নিজের মাতৃভাষার ছবি। নিজের মায়ের রক্তে রঞ্জিত ছবি। একুশে ফেব্রুয়ারি রক্তে রঞ্জিত বীর বাঙালির প্রতিচ্ছবি ফাগুন হাওয়ায়। অবশ্যই আমাদের দেখা উচিত যেটার জন্য আমাদের বীর সন্তানরা জীবন বিসর্জন দিয়েছিল।’

ছবিতে অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হাসান, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, বলিউডের অভিনেতা যশপাল শর্মা প্রমুখ। তিশার সঙ্গে সিয়ামের এটাই প্রথম চলচ্চিত্র। ছবিটি নিয়ে বেশ আশাবাদী এই অভিনেতা।

ছবিটির বেশিরভাগ শুটিং খুলনায় করা হয়েছে বলে জানান তৌকীর আহমেদ। ছবিটি প্রসঙ্গে তিনি বলেন, ‘মহান ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে ছবিটি নির্মাণ করা। ভাষার মাসেই ছবিটি মুক্তি পাচ্ছে। আশা করছি, হলে এসে সবাই ছবিটি দেখবেন।’

অভিনয়ের পাশাপাশি পরিচালনা করেও তৌকীর আহমেদ পেয়েছেন জনপ্রিয়তা। তাঁর পরিচালিত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো ‘হালদা’ ‘দারুচিনি দ্বীপ’, ‘জয়যাত্রা’ ও ‘অজ্ঞাতনামা’।