১৭ দিনে ১৫০ কোটি পার

Looks like you've blocked notifications!
‘উরি’র দৃশ্যে বলিউড অভিনেতা ভিকি কুশল। ছবি : সংগৃহীত

ভিকি কুশলের ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবিটি দেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, ‘হাউস দ্য জোশ!’ বক্স অফিসে সত্যি সত্যিই ‘জোশ’ পারফর্ম করছে বছরের প্রথম এই ব্লকবাস্টার সিনেমা।

মুক্তির তৃতীয় সপ্তাহ শেষে বক্স অফিসে ১৫০ কোটির ক্লাব অতিক্রম করল এই যুদ্ধছবি। বাণিজ্য সংশ্লিষ্টদের আশা, আগামী সপ্তাহেই ২০০ কোটির ক্লাবে ঢুকবে এই ছবি।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ জানিয়েছেন, ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ উড়ছে। তৃতীয় সপ্তাহটি অসাধারণ গেল। অবিশ্বাস্য এই ধারা সবার চোখ খুলে দিয়েছে।  ২০০ কোটির ক্লাবে ঢোকার সমূহ সম্ভাবনা রয়েছে।

তারানের হিসাবে, (তৃতীয় সপ্তাহ) শুক্রবার বক্স অফিসে এই ছবি সংগ্রহ করে ৪.৪০ কোটি, শনিবার ৯.৭৫ কোটি, রোববার ৯.২০ কোটি রুপি। মোট সংগ্রহ : ১৫৭ কোটি ৩৮ লাখ রুপি। হ্যাশট্যাগ দিয়ে তারানও টুইটারে লিখেছেন, ‘হাউস দ্য জোশ!’

তারান আদর্শ প্রতি সপ্তাহের আয়ও জানিয়েছেন। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, প্রথম সপ্তাহে ৭১.২৬ কোটি, দ্বিতীয় সপ্তাহে ৬২.৭৭ কোটি, তৃতীয় সপ্তাহে ২৩.৩৫ কোটি রুপি আয় করেছে ‘উরি’। মোট আয় ১৫৭.৩৮ কোটি।

মুক্তির পঞ্চম দিনে ‘উরি’ ছোঁয় ৫০ কোটির ঘর, অষ্টম দিনে ছোঁয় ১০০ কোটির ঘর, ১৩তম দিনে ছোঁয় ১২৫ কোটির ঘর এবং ১৭তম দিনে ছোঁয় ১৫০ কোটির ঘর (ভারতের বক্স অফিসে)।

‘উরি’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভিকি কুশল, ইয়ামি গৌতম, মোহিত রায়না ও পরেশ রাওয়াল। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি। সংশ্লিষ্টদের আশা, চলতি বছরের প্রথম ছবি হিসেবে ‘উরি’ ২০০ কোটির ক্লাব ছোঁবে।

২০১৬ সালে সন্ত্রাসবাদীরা উরিতে বিমানবাহিনীর ঘাঁটিতে আক্রমণ করে। ঘুমন্ত অবস্থায় ১৯ জন সেনার মৃত্যু হয়। ভারত সরকার স্থির করে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে। হামলার মাসখানেক পর এই সার্জিক্যাল স্ট্রাইক সংঘটিত হয়েছিল ২৯ সেপ্টেম্বর।

গেল বছর ভিকির বেশ কয়েকটি সিনেমা ব্যাপক প্রশংসিত হয়। তার মধ্যে মেঘনা গুলজার পরিচালিত ‘রাজি’, রাজকুমার হিরানি পরিচালিত ‘সঞ্জু’ ও অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মনমর্জিয়া’ অন্যতম।

‘উরি’ সিনেমায় ভিকি কুশল সেনা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন, যিনি গোপন এই সামরিক অভিযানের নেতৃত্ব দেন। আর ইয়ামি গৌতম গোয়েন্দা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন। মোহিত রায়না এই সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছেন। সূত্র : ইন্ডিয়া টিভি